মোমবাতির আগুনে পুড়লো ৪টি বসতবাড়ি : ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

এম.মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে চারটি বসত ঘরে ভস্মিভুত হয়ে যায়। এতে অন্তত ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেন ক্ষতিগ্রস্ত পরিবার। ২৪ এপ্রিল (বুধবার) দিবাগত  রাত সাড়ে ৭টার দিকে উপজেলার বরইতলী ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের সুধাশু পাহাড়ের হিন্দু পাড়া এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্ত পরিবারের সূত্রে জানাগেছে, উপজেলার বরইতলী ইউনিয়নস্থ সুধাশু পাহাড়ের হিন্দু পাড়া এলাকার ডা: অরুণ কান্তি দেসহ তার তিন ভাই ও ছেলে ডা: অরুপ দে যৌথ পরিবারের মধ্যে পৃথক ভাবে বসবাস করে আসছিল। বুধবার সন্ধ্যায় ওই বসতঘরে সন্ধ্যাকালীন পুজা করতে মোমবাতি জ্বালানো হয়। পরিবারের সদস্যদের অসাবধানতায় পুজোর ঘরে রাত সাড়ে সাতটার দিকে জ্বালানো মোমবাতি থেকে অগ্নিকান্ডে সূত্রপাত ঘটে। এতেই মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা বাড়ির চারপাশে ছড়িয়ে পড়লেই চারটি বসতঘর পুড়ে ভস্মিভুত হয়। স্থানীয় লোকজন শত চেষ্টা করেও তারা আগুন নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়। পরে পরিবারের সদস্যরা চকরিয়া ফায়ার সার্ভিসের দমকল বাহিনীকে খবর দিলে তারা পৌছানোর পূর্বেই ওই বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে যায়। ভয়াবহ আগুনের তীব্রতার কারণে বসতঘরে থাকা কোন মালামাল বের করা সম্ভব হয়নি। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যক্তিরা হলেন, ডা: অরুণ কান্তি দে, তার ভাই যদু কান্তি দে, অমর কৃষ্ণ দে ও ডা: অরুণ কান্তি দে বড় ছেলে ডা: অরুপ দে।
ক্ষতিগ্রস্থ ডা: অরুপ দে বলেন, অগ্নিকান্ডে তাদের চারটি বসতঘরে রক্ষিত থাকা নগদ টাকা, টিভি, ফ্যান, ফ্রিজ, ধানসহ ৪০ লাখ টাকা মালামাল আগুনে পুড়ে ছাই হয়ে যায় বলে দাবী করেছেন।
এদিকে অগ্নিকান্ডের সংবাদ পেয়ে চকরিয়া থানার এস আই আতিকুর রহমান খান, স্থানীয় ইউপি সদস্যরা অগ্নিকান্ডে পুড়ে যাওয়া বসতঘরটি পরির্দশন করেন।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, অগ্নিকান্ডের ঘটনাটি শুনেছি। তাদের পরিবারে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা সরেজমিনে পরিদর্শন করা হবে। এবং ক্ষতিগ্রস্থ পরিবারকে প্রশাসনের পক্ষথেকে ত্রাণসহয়তা দেয়া হবে বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ

শত বছরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি যে গ্রামে

দিল্লি থেকে উচ্চ পর্যায়ের সফর আশা করছে ঢাকা

পেটের ভেতরে করে ইয়াবা পাচার করছে রোহিঙ্গারা

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিএইচটিএম বিভাগের ইফতার মাহফিল

চ্যালেঞ্জের মুখোমুখি সাংবাদিকতা, কোণঠাসাও

ধর্ষণ: বেশি শিকার শিশুরা

মোদিকে বিএনপির অভিনন্দন

হালিম প্রতারণা !

শিক্ষক সমাজের জীবন্ত আদর্শ ও শিক্ষাগুরু কবি আফজল আহমদ বি.এ

কোনাখালী শতাধিক ভূমিহীন পরিবার পাচ্ছেন কৃষি খাসজমি

লংগদুতে মায়ের বকুনি সহ্য করতে নাপেয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

চকরিয়া সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বাঙ্গালী পাঠান আর নেই

মাতামুহুরী সেতু আবারো ভাঙনে জনদুর্ভোগ চরমে

খুটাখালীতে অবৈধভাবে বালু উত্তোলন: বনভূমি কেটে বালু দস্যুদের সড়ক নির্মাণ

কক্সবাজার কারাগার থেকে ইয়াবা উদ্ধার

স্থানীয়রাও সমপরিমাণ সহায়তা পাবে : দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী

কুতুবদিয়া উপজেলা নির্বাচন ১৩ জুন: নিষ্পত্তি হয়নি চেয়ারম্যান পদের রুল

হোপ ফাউন্ডেশনের ‘আন্তর্জাতিক ফিস্টুলা নির্মূল দিবস উৎযাপন

খুরুশ্কুল ইউনিয়নের উন্মুক্ত বাজেট ঘোষণা

কর্ণফুলী নদীতে পাথরবোঝাই ‘সী-ক্রাউন’ জাহাজ ডুবি