ঈদগাঁওতে পল্লীবিদ্যুতের ভেল্কিবাজিতে  জনজীবন অতিষ্ঠ

মোঃ মিছবাহ উদ্দিন, ঈদগাঁও:
গরম শুরু হতে না হতেই বিদ্যুতের ভেলকিবাজি আর ঘণ্টার পর ঘণ্টা লোডশেডিংয়ে কাহিল অবস্থার সৃষ্টি হয়েছে। প্রচন্ড গরমের সঙ্গে ঈদগাও জুড়ে চলছে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং, বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।
এতে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হওয়ার পাশাপাশি ব্যবসা-বাণিজ্য ব্যাহত হচ্ছে। শিক্ষার্থীদের লেখাপড়া ব্যাহত হওয়া ছাড়াও অফিস আদালতে কাজকর্ম স্থবির হয়ে পড়েছে। হাসপাতালে গুরুতর অসুস্থ রোগীদের জীবন বিপন্ন হয়ে পড়ছে। শিশু-বৃদ্ধরা আক্রান্ত হচ্ছে নানা জটিল অসুখে। গত একমাসে দৈনিক গড়ে ৭ ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছে না বলে দাবি এলাকাবাসীর।
ঈদগাওতে প্রায় প্রায় ৪০ হাজার গ্রাহক বিদ্যুতের এসব অভিযোগ কর্তৃপক্ষকে জানিয়েও লাভ হচ্ছে না। মাত্রাতিরিক্ত লোডশেডিং এর সাথে যদি কালবৈশাখীর একটু বাতাস হয় তবে বিদ্যুৎ অফিসের আর কোন দেখা মিলে না। এ অজুহাতে ঘণ্টার পর ঘণ্টা, দিনের পর দিন, রাতের পর রাত বিদ্যুৎ আর আসে না।
সন্ধ্যার পর থেকে শুরু হয় যেন বিদ্যুতের ভেল্কিবাজি। এক এলাকায় বিদ্যুৎ সরবরাহ আসতে না আসতেই বন্ধ হয়ে যায় অন্য এলাকার সরবরাহ। এত ঘন ঘন বিদ্যুৎ আসা-যাওয়ার কারণে লাইট, টিভি, ফ্রিজ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ইলেকট্রিক জিনিস নষ্ট হয়ে দুর্ভোগ বেড়েছে গ্রাহকদের।
এদিকে স্থানীয় আমান উল্লাহ আমান, জুনাইদ হাসানসহ একাধিক গ্রাহক অভিযোগ করেন, ঈদগাও সাব-জোনাল অফিসে মিটার সংযোগে অতিরিক্ত টাকা আদায়, মনগড়া বিদ্যুৎ বিল তৈরী, অভিযোগকৃত সার্বিস বিলম্ব ও কর্মকর্তাদের অসৌজন্য মূলক আচরন এবং অতিরিক্ত লোডশেডিং হওয়ায় চরম বেকায়দায় পড়তে হচ্ছে।
এ বিষয়ে ঈদগাও সাব জোনাল অফিসের এজিএম শহিদুল হক জানান ঈদগাওতে প্রায় সময় বিদ্যুৎ থাকে তবে বিভিন্ন সমস্যার কারণে মাঝেমধ্যে লোডশেডিং হয়। যার কারণ ঈদগাওতে বর্তমান ১১ টি ইউনিয়নে সব কিছু মিলিয়ে গ্রাহকসংখ্যা প্রায় ৪০ হাজার। তন্মধ্যে ১০ মেগাওয়াট এর একটি সাব স্টেশন রয়েছে। যেটা এ বৃহত্তর এরিয়ায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়া সম্ভব নয়। তবে আরো ১০ মেগাওয়াটের কাজ চলছে যেটা শেষ হলে বিদ্যুৎ সমস্যা আর থাকবে না।

সর্বশেষ সংবাদ

শত বছরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি যে গ্রামে

দিল্লি থেকে উচ্চ পর্যায়ের সফর আশা করছে ঢাকা

পেটের ভেতরে করে ইয়াবা পাচার করছে রোহিঙ্গারা

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিএইচটিএম বিভাগের ইফতার মাহফিল

চ্যালেঞ্জের মুখোমুখি সাংবাদিকতা, কোণঠাসাও

ধর্ষণ: বেশি শিকার শিশুরা

মোদিকে বিএনপির অভিনন্দন

হালিম প্রতারণা !

শিক্ষক সমাজের জীবন্ত আদর্শ ও শিক্ষাগুরু কবি আফজল আহমদ বি.এ

কোনাখালী শতাধিক ভূমিহীন পরিবার পাচ্ছেন কৃষি খাসজমি

লংগদুতে মায়ের বকুনি সহ্য করতে নাপেয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

চকরিয়া সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বাঙ্গালী পাঠান আর নেই

মাতামুহুরী সেতু আবারো ভাঙনে জনদুর্ভোগ চরমে

খুটাখালীতে অবৈধভাবে বালু উত্তোলন: বনভূমি কেটে বালু দস্যুদের সড়ক নির্মাণ

কক্সবাজার কারাগার থেকে ইয়াবা উদ্ধার

স্থানীয়রাও সমপরিমাণ সহায়তা পাবে : দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী

কুতুবদিয়া উপজেলা নির্বাচন ১৩ জুন: নিষ্পত্তি হয়নি চেয়ারম্যান পদের রুল

হোপ ফাউন্ডেশনের ‘আন্তর্জাতিক ফিস্টুলা নির্মূল দিবস উৎযাপন

খুরুশ্কুল ইউনিয়নের উন্মুক্ত বাজেট ঘোষণা

কর্ণফুলী নদীতে পাথরবোঝাই ‘সী-ক্রাউন’ জাহাজ ডুবি