বিশেষ প্রতিবেদক:

কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে দিল মোহাম্মদ প্রকাশ দিলু (৩৬) নামে এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে মেরিন ড্রাইভ সড়কের একটি পরিত্যক্ত মাছের হ্যাচারী পাশে এ ঘটনা ঘটে বলে পুলিশ দাবী করেছে।

পুলিশের ভাষ্য মতে, ঘটনাস্থল থেকে ৬ টি এলজি বন্দুক, ১৩ রাউন্ড কাতুজ ও ৭ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। নিহত দিল মোহাম্মদ টেকনাফ সদর ইউনিয়নের গোদারবিল গ্রামের মৃত মকবুল আহমেদ প্রকাশ পুতুর ছেলে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, মঙ্গলবার বিকেল সাড়ে ৫ টার দিকে অভিযান চালিয়ে বহু মামলার পলাতক আসামী ও তালিকাভুক্ত ইয়াবা ব্যবসাযী দিল মোহাম্মদকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তির ভিত্তিতে মেরিন ড্রাইভ সড়কের একটি পরিত্যক্ত মাছের হ্যাচারীর পেছনের জঙ্গলে অস্ত্র ও ইয়াবা উদ্ধারে যায় পুলিশ। এসময় তার সহযোগী মাদক ব্যবসায়ীরা পুলিশ কে লক্ষ্য করে গুলি করে। মাদক ব্যবসায়ী দের ছোড়া গুলিতে এএসআই সজীব দত্ত, এসআই বাবুল এবং কনস্টেবল ইবাহীম আহত হয়। তাৎক্ষণিক পুলিশ নিজের জীবন ও সরকারি সম্পদ রক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। উভয় পক্ষের গোলাগুলিতে ধৃত দিলু গুলিবিদ্ধ হয়ে মারা যায়। পরবতীতে ঘটনাস্থল তল্লাশী করে ৬ টি এলজি বন্দুক, ১৩ রাউন্ড কাতুজ ও ৭ হাজার টি ইয়াবা উদ্ধার করা হয়। এই বিষয়ে মামলার প্রক্রিয়া চলছে। মৃতদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালর মর্গে পাঠানো হচ্ছে।