চকরিয়ায় জবরদখল চেষ্টায় বাড়িঘর ভাংচুর

চকরিয়া সংবাদদাতা:
চকরিয়ায় প্রভাবশালীর নেতৃত্বে সশস্ত্র হামলা চালিয়ে নির্মাণাধীন ঘরে ব্যাপক ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। সোমবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার ডুলাহাজারা চা-বাগান এলাকায় এ ঘটনা ঘটে। লামা উপজেলাধীন ফাঁসিয়াখালী ইউনিয়নের হায়দারনাসী এলাকার রমজান আলী অভিযোগে জানায়, গত কিছু দিন ধরে ডুলাহাজারা চা বাগান এলাকায় তার ক্রয়কৃত নয় শতক জমিতে বসতঘর নির্মাণ করছিল।
সোমবার রাতে মালুমঘাট বাজার এলাকায় বসবাসকারী বাহাদুর মিয়া’র নেতৃত্বে ১৫-১৭ জন মুখোশধারী অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে জবরদখল চেষ্টায় হামলা চালায়। এসময় ঘরে ভাংচুর করে ব্যাপক নির্মান সামগ্রী নষ্ট করে দেয়। ঘরে আগত মেহমানের পঁয়তাল্লিশ হাজার টাকা দামের একটি মোবাইল ফোন ও নগদ চল্লিশ হাজার টাকা ছিনিয়ে নেয়। ঘরে অবস্থানরত নারীসহ মানুষজনদের হাত-মুখ বেঁধে মারধর করে গৃহ সামগ্রী ভাংচুর করে। এতে কৃহকর্তা রমজানের চরম ক্ষয়ক্ষতি হয়।
রমজান আলী আরো জানায়, গত ২০১১ সালে পাকা দলিলমুলে বাহাদুর মিয়া থেকে নয় শতক জমি ক্রয় করে সে। সম্প্রতি ওই জমিতে বসতঘর নির্মাণকালে বাহাদুর সশস্ত্র সন্ত্রাসী নিয়ে হামলা চালিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে। এ নিয়ে ভুক্তভোগী রমজান আলী প্রশাসনের সহযোগিতা কামনা করেন। রমজান আলী ও স্থানীয়রা- ডুলাহাজারা ইউনিয়নের ডুমখালী গ্রামের জামাল উদ্দিনের পুত্র বাহাদুর মিয়ার বিরুদ্ধে চাঁদাবাজি, দলবাজি, দখলবাজীসহ বিভিন্ন অভিযোগ তুলে ধরেন। পার্শ্ববর্তী একটি বাড়ি নির্মাণকালে ছলনা করে বাহাদুর আশি হাজার টাকা হাতিয়ে নেয় বলেও জানায় রমজান আলী।
স্থানীয়দের অভিযোগ, কক্সবাজার জেলার এক প্রভাবশালী নেতার নাম ভাঙ্গিয়ে বনভূমি দখলসহ বাহাদুর বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড চালিয়ে আসছে। তিনি মালুমঘাটস্থ ফাঁসিয়াখালী রেঞ্জ কার্যালয়ের নিকটবর্তী মাদার ট্রি কেটে বনভূমি দখল করে কয়েক কোটি টাকার সম্পদশালী বুনে যায়।
অপরদিকে এ অভিযোগগুলো মিথ্যা বলে দাবী করেন বাহাদুর মিয়া। তিনি জানায়, রমজান আলীর বাড়িতে হামলার ব্যাপারে সে জানে না। ওইসময় তিনি অন্যকাজে ব্যস্ত ছিলেন। তবে রমজান আলীকে জমি বিক্রির বিষয় স্বীকার করেছে বাহাদুর মিয়া। তার দাবী রমজানকে ওই জামি বিক্রি করেনি, জমি বিক্রি করেছে অন্য স্থান থেকে।
ডুলাহাজারা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য শওকত আলী জানায়, ঘটনার ব্যাপারে এলাকাবাসীর কাছ থেকে তিনি শুনেছেন। কোন পক্ষ অভিযোগ দিলে যাচাই করে সমাধানের চেষ্টা করবে।
এব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বকতিয়ার উদ্দিন চৌধুরী জানিয়েছেন, এরকম কোন ঘটনায় এখনো পর্যন্ত কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
cbn

সর্বশেষ সংবাদ

B a n g a b a n d h u : The epic poet of politics

সদর উপজেলা ছাত্রলীগ সভাপতির উপর হামলার প্রতিবাদে জেলা ছাত্রলীগের মিছিল-সমাবেশ

দৈনিক সৈকত সম্পাদকের পিতা হাবিবুর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকী আজ

জেলা তথ্য-প্রযুক্তি লীগের আহবায়ক তুহিনের বিবৃতি

আজ শুভ জন্মাষ্টমী: কক্সবাজারে নানা আয়োজন

কক্সবাজার ইনার হুইল ক্লাবের শিক্ষা উপকরণ বিতরণ

টেকনাফে যুবককে তুলে নিয়ে হত্যা করলো রোহিঙ্গা সন্ত্রাসীরা

সব ধরনের মতামত প্রকাশের নিরাপত্তা আছে?

চীন বলেছে মধ্যস্থতার দায়িত্ব নিয়েছি : মায়ানমার কিন্তু মুখ খুলছেনা

যে মসজিদ নির্মাণে কাজ করে ২ লাখ ১০ হাজার শ্রমিক

সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের জন্য কাজ করতে হবে

জেলা আ.লীগের চিকিৎসা ক্যাম্প শুক্রবার, চিকিৎসা পাবে ৫হাজার মানুষ

চকরিয়ায় দুই হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল আগুনে পুড়ে ধ্বংস

নিরহঙ্কার জীবন : মানবিক উৎকর্ষের চাবিকাঠি

JOB VACANCY ANNOUNCEMENT – HumaniTerra International (HTI)

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

বিদ্যুৎস্পৃষ্টে সদ্যবিবাহিত যুবকের মৃত্যু ইসলামাবাদে

আগামী ১০ বছরে আপনি মারা যাবেন কিনা জানা যাবে ব্লাড টেস্টে!

বেনাপোলে ছাত্র-ছাত্রীদের সরাসরি ভোটে সেরা শিক্ষক নির্বাচন

পেকুয়ায় গলায় ফাঁস লাগিয়ে গৃহবধূর আত্মহত্যা