আবুল কালাম , চট্টগ্রাম :

বন্দর নগরী চট্টগ্রামের কোতোয়ালী থানা এলাকায় আছাদগঞ্জ শুটকী গ্রামে আসামি ধরতে গিয়ে পুলিশ আর সন্ত্রাসীর হামলা ও গোলাগুলির ঘটনায় এক সন্ত্রাসী গুলিবিদ্ধসহ ৬ পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানান পুলিশ।

সোমবার (২২ এপ্রিল) বিকালের দিকে দিকে আছাদগঞ্জে এই ঘটনা ঘটেছে।

আহত অবস্থায় পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন মো: ওয়াসিম (৩৫) নামে এক সন্ত্রাসী সে নগরীর পাথরঘাটা কলাবাগিচা এলাকায় মিয়া সওদাগরের কলোনির আব্দুস সবুরের ছেলে।
তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওয়াসিমের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে ১৪টি মামলা রয়েছে বলে জানান কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

আহত ছয় পুলিশ সদস্যদের মধ্যে চারজনের নাম পাওয়া গেছে। তারা হলেন- সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আরেফিন, এসএসআই মাহবুব, এসএসআই সুকুমার, কনস্টেবল জাহাঙ্গীর। আহত ওয়াসিম ও পুলিশ সদস্যরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

(ওসি) মোহাম্মদ মহসীন বলেন, ‘ওয়াসিমকে আমরা গ্রেফতার করতে গেলে সে যে কলোনিতে থাকে, সেখানকার লোকজন জড়ো হয়ে আমাদের উপর ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। একপর্যায়ে তারা গুলি চালানো শুরু করে।

আত্মরক্ষার্থে আমরাও পাল্টা গুলি চালাই। ওয়াসিমকে পায়ে ‍গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করা হয়েছে।’ আহত ৬ পুলিশ সদস্যের মধ্যে তিনজন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) এবং তিনজন কনস্টেবল বলে জানিয়েছেন ওসি।

নগর পুলিশের কোতোয়ালী জোনের সহকারী কমিশনার নোবেল চাকমা বলেন, ‘ছিনতাই ও ডাকাতির প্রস্তুতির অভিযোগে ওয়াসিমের বিরুদ্ধে ১৩টি মামলা আছে। এর মধ্যে ৮টি মামলায় আদালতের গ্রেফতারি পরোয়ানা আছে। ওই পরোয়ানামূলে এই ছিনতাইকারীকে গ্রেফতারের সিদ্ধান্ত আমরা নিয়েছিলাম।