সংবাদ সম্মেলনে অভিযোগ

‘ধারালো দা’সহ আটক হামলাকারীর বিরুদ্ধে মামলা নেয়নি পুলিশ’

নিজস্ব প্রতিবেদক:

ধারালো অস্ত্রসহ আটক জোনাইদ ইসলাম সিফাত (১৯) নামে এক পক্ষ নিয়ে বাদির লিখিত এজাহার আমলে নেয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত ওসি খায়রুজ্জামানের বিরুদ্ধে এই অভিযোগ করেছেন ভুক্তভোগী। ভুক্তভোগীর দায়ের করা এজাহার মামলা হিসেবে না নিয়ে গতকাল শনিবার বিকালে সিফাতকে ৫৪ ধারায় আদালতে প্রেরণ করে পুলিশ। মামলা না হওয়ায় সন্ধ্যায় আদালত থেকে জামিনে বের হয়ে ফের এলাকায় হুমকি দিয়ে যাচ্ছে এই যুবক। এতে নিরাপত্তাহীনতায় ভুগছে একটি পরিবার।

শনিবার (২০ এপ্রিল) সন্ধ্যায় কক্সবাজার শহরের একটি হোটেল কক্ষে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন ভুক্তভোগি আক্তার হোসেন ।

সংবাদ সম্মেলনে আক্তার হোসেন বলেন, শহরের গাড়ির মাঠ এলাকায় গত বৃহস্পতিবার বিকালে আমার ছেলে রিফাত একটি দোকানে কাঁঠাল কিনতে যান। দর দামে মিল না হওয়ায় তিনি কাঁঠাল না কিনে চলে আসে। এসময় দোকানে বসে থাকা সিফাত আমার ছেলেকে উদ্দেশ্যে করে গালিগালাজ করে। এক পর্যায়ে মারধরও করা হয়। বিষয়টি আমি শুনে আমার ছেলেকে নিয়ে আসি। এই ঘটনার জের ধরে পরের দিন শুক্রবার সকাল ১০ টার দিকে সিফাতের নেতৃত্বে একদল দুর্বৃত্ত লোহার রড ও ধারালো অস্ত্র নিয়ে আমার ছেলেকে ব্যাপক মারধর করে এলাকায়। বিষয়টি তাৎক্ষণিক পুলিশ কন্টোল রুমে অবগত করা হয়। এরপর পুলিশের কয়েকটি টিম অভিযান চালিয়ে ধারালো দা’সহ সিফাতকে আটক করে থানায় নিয়ে যায়।

আক্তার হোসেনের মেয়ে জামাই মো. হানিফ বলেন, আমি নিজের হাতেই শুক্রবার রাত সাড়ে ১২ টার দিকে সিফাতসহ কয়েকজন দুর্বৃত্তের নাম উল্লেখ করে ভারপ্রাপ্ত ওসি খায়রুজ্জামানের কাছে এজাহার জমা দিয়েছি। কিন্তু তিনি এজাহার সূত্রে মামলা দায়ের করতে সুকৌশলে মোটা অংকের টাকা দাবী করেন। তার দাবিকৃত টাকা না দেওয়ায় সিফাতের বিরুদ্ধে মামলা নেয়নি ওসি। যার প্রেক্ষিতে কোন ধরণের অভিযোগ পাওয়া যায়নি উল্লেখ করে শনিবার বিকালে দুর্বৃত্ত সিফাতকে ৫৪ ধারায় আদালতে প্রেরণ করেন পুলিশ। এরপর সন্ধ্যায় জামিনে বের হয়ে এলাকায় ফিরে হুমকি দিয়ে যাচ্ছে সিফাত।

মো. হানিফ বলেন, শুক্রবার সকালে সদর থানার এসআই দুর্লভ চন্দ্র দাস ও এএসআই তপন কুমার দাসের নেতৃত্বে পৃথক দু’টি টিম অভিযান চালিয়ে ধারালো দা’সহ সিফাতকে আটক করে। এসআই দুর্লভ ধারালো দা নেন এবং এসআই তপন সিফাতকে নিয়ে থানায় চলে যান। কিন্তু পরে পুলিশ অস্বীকার করছে সিফাত থেকে ধারালো কিছু পাওয়া যায়নি। এমনকি ধারালো অস্ত্র পাওয়ার বিষয়টি গোপন করে আসামীকে আদালতে প্রেরণ করা হয়।

হানিফ আরও বলেন, সিফাতকে ধারালো দা’সহ আটকের বিষয়টি এলাকাবাসীরা অবগত রয়েছে। এমনকি থানার সিসিটিভি ক্যামরা চেকিং করলেও ধারালো দা’সহ আটকের বিষয়টি প্রমাণিত হবে। এছাড়া আমি এজাহার নিয়ে থানায় গিয়েছি ভারপ্রাপ্ত ওসি’র রুমে; বিষয়টিও থানার সিসি ক্যামরায় রয়েছে। পুলিশের প্রকাশ্যে এমন মিথ্যাচার আমি রীতিমত অবাক হয়েছি।

জানতে চাইলে এসআই দুর্লভ ঘটনাস্থলে যাওয়ার কথা স্বীকার করেছেন। তবে ধারালো অস্ত্রসহ আটকের বিষয়টি অস্বীকার করেন। এএসআই তপন কুমার বলেন, কোন ধরণের ধারালো অস্ত্র পাওয়া যায়নি। তবে আসামীকে ছেড়ে নিতে উভয় পক্ষের সমঝোতা চলছে বলে তিনি জানান।

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত ওসি খায়রুজ্জামান বলেন, গাড়ির মাঠ এলাকায় দু’পক্ষের ঘটনায় সিফাত নামে একজনকে আটক করা হয়েছে। তবে সিফাতের বিষয়ে কেউ অভিযোগ দায়ের করেনি। তাই শনিবার বিকালে ৫৪ ধারায় আদালতে প্রেরণ করা হয়েছে সিফাতকে।

সর্বশেষ সংবাদ

রোহিঙ্গা প্রত্যাবাসন অনিশ্চিত : ট্রাস্কফোর্সের সভায় কোন সিদ্ধান্ত হয়নি

কোনোরকম যুদ্ধ ছাড়াই ভারতের ১১ যুদ্ধ বিমান বিধ্বস্ত!

লোহাগাড়ায় মেট্রেসের গোডাউনে আগুন

সিএমপি স্কুল এন্ড কলেজ : ‘মেধার সাথে ভালো মানুষ গড়ার পরিচর্চা করে’

ভারতে চিকিৎসা করাতে গিয়ে কলকাতা থেকে লাশ হয়ে ফিরল দুই বাংলাদেশী

মেসেঞ্জারের কথোপকথন শুনতো ফেসবুক কর্মীরা

কক্সবাজারে ডেঙ্গু রোগের প্রকোপ একটু কমেছে : জেলায় ১৫৮ জন রোগী সনাক্ত

কাবুলে বিয়ে বাড়িতে বোমা হামলায় নিহত ৬৩

কাশ্মিরের বিশেষ মর্যাদা বাতিলের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ সাবেক সেনা কর্মকর্তার

‘ডেঙ্গু মোকাবিলায় আগামী সপ্তাহটা চ্যালেঞ্জিং’

বৃহস্পতিবার থেকে বন্ধ হচ্ছে ফেসবুক গ্রুপ চ্যাট

কাশ্মীর নিয়ে মোদির চতুর্মুখী নীলনকশা

খালেদার মুক্তিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে যাবে বিএনপি

কক্সবাজার জেলা ছাত্রলীগের সম্মেলন: পদ প্রত্যাশীদের দৌড়ঝাঁপ

হাজিদের প্রথম ফিরতি ফ্লাইটে ৪১৮ যাত্রী দেশে পৌঁছেছে

রোহিঙ্গা প্রত্যাবাসনে প্রস্তুত কেরণতলী ঘাট

নয়া জমানার নয়া হেয়ার স্টাইল !

টেকপাড়ায় সরকারী কর্মকর্তার বসতবাড়িতে হামলার অভিযোগ

লুৎফুর রহমানের মৃত্যুতে ব্লাড ডোনার’স সোসাইটির প্রতিষ্ঠাতা সফি উল করিমের শোক

ইসলামপুরের যুবলীগ কর্মী লুৎফুর রহমান আর বেঁচে নেই, সকাল ১০ টায় জানাজা