নিউইয়র্ক সংবাদদাতাঃ
নিউইয়র্কের ‘ফুলকলি’ সম্মাননা পেয়েছেন বাংলাদেশ ও উত্তর আমেরিকার জনপ্রিয় নিউজ প্রেজেন্টার সাংবাদিক পত্নী শামসুন নাহার নিম্মি।
স্থানীয় সময় শুক্রবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় জ্যামাইকার একটি রেস্টুরেন্টের পার্টি হলে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন নিম্মির হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। এছাড়া নিম্মিকে উত্তরীয় পরিয়ে দেন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।
এসময় মঞ্চে ছিলেন- মূলধারার রাজনীতিক মোর্শেদ আলম, মোহাম্মদ এন মজুমদার, ফকরুল ইসলাম দেলোয়ার, শাহ নেওয়াজ, ব্যবসায়ী কাইয়ুম মোহাম্মদ, জেমিনি সম্পাদক ও ফুলকলি ফাউন্ডেশনের প্রেসিডেন্ট বেলাল আহমেদ। সম্মাননা পাওয়া অন্য নারীরা হলেন খানস টিউটোরিয়ালের চেয়ারম্যান নাঈমা খান, লেখিকা ড.লিপি মনোয়ার, মূলধারার রাজনীতিক রেকসোনা মজুমদার, বাফার প্রেসিডেন্ট ফরিদা ইয়াসমিন, মূলধারার রাজনীতিক মেরী জুবায়দা, সংগীতশিল্পী কাবেরী দাশ, রানো নেওয়াজ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আইরিন পারভীন, কার্যকরী সদস্য শাহানারা রহমান, নিউজ প্রেজেন্টার সাদিয়া খন্দকার ও এডভোকেট মোর্শেদা জামান । অনুষ্ঠান উপস্থাপনা করেন সাংবাদিক হাসানুজ্জামান সাকী।
অনুষ্ঠানে সূচনা সংগীত পরিবেশন করেন লিমন চৌধুরী।
শামসুন নাহার নিম্মি বাংলাদেশে এক যুগ এনটিভির নিউজ প্রেজেন্টার হিসেবে কর্মরত ছিলেন।
নিউইর্য়কে এসে তিনি যোগ দেন টাইম টেলিভিশনে। বর্তমানে তিনি টিবিএন২৪ টেলিভিশনে সিনিয়র নিউজ প্রেজেন্টার হিসেবে কর্মরত আছেন।
তিনি নিউইয়র্কের বড় বড় অনুষ্ঠানগুলো উপস্থাপনা করেন। শামসুন নাহার নিম্মি বাংলাদেশের এক সময়ের স্বনামধন্য কূটনৈতিক সাংবাদিক ও বর্তমানে নিউইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক আজকাল পত্রিকার নির্বাহী সম্পাদক এবং আমেরিকার -বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগরের স্ত্রী।
ফুলকলি ফাউন্ডেশন নিউইয়র্কের একটি পরিচিত সংঠন। সংগঠনটি কমিউনিটির ভালো কাজ যারা করেন তাদের সম্মানিত করে থাকে।