রোজা মুখে ঊর্ধ্বমুখী সবজির দাম

আবুল কালাম, চট্টগ্রাম: 
রোজা আসতে বাকী আর মাত্র ১৬ /১৭ দিন দরজায় কডা নাড়তেছে। এর আগে থেকে সবজির বাজার সহ সবই আগে থেকে  ঊর্ধ্বমুখী ভাব শুরু হয়েছে  মাছ, সবজিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাজারে। কয়েক সপ্তাহের ব্যবধানে বেড়েছে দামও। আর সাধারণ ক্রেতারা কর্তৃপক্ষের কাছে নিয়মিত বাজার মনিটরিং করে ক্রয় ক্ষমতার আওতায়  আনার দাবী সাধারণ  ভোক্তা দের।
শুক্রবার (১৯ এপ্রিল) নগরের কাজীর দেউড়ী, চকবাজার কাঁচাবাজার, নয়ার বাজার, সাগরিকা বিটাক বাজার, হালিশহর ফইল্ল্যতলী বজার  এসব বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে। মাছ, সবজির দাম তুলনামূলক কম রয়েছে চকবাজার কাঁচাবাজারে।
কাজীর দেউড়ী বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি ইলিশ বিক্রি হচ্ছে ১ হাজার ১০০ টাকা, রুই মাছ ৪০০ টাকা, কাতাল ৪৫০ থেকে ৫০০ টাকা, চিংড়ি ৫০০ থেকে ১ হাজার টাকা, রুপচাঁদা মাছ ৫০০ থেকে ৬০০ টাকা, নাইলেটিকা ১৬০ থেকে ১৮০ টাকা। ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৭০ টাকা, দেশি মুরগি ৪০০ থেকে ৪৫০ টাকা।
প্রতি কেজি বরবটি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকায়, পটল ৫০ থেকে ৬০ টাকা, করলা ৬০ টাকায়, ঢেঁড়স বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা কেজি, বেগুন ৩০ থেকে ৪০ টাকা কেজি, কাঁচা মরিচ ৮০ টাকায়।
এদিকে হালিশহরের কাঁচা বাজার ও চকবাজার কাঁচাবাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি রুই মাছ ২৮০ টাকা থেকে ৩৫০ টাকা, কাতাল ৩৫০ থেকে ৪০০ টাকা, চিংড়ি ৫০০ থেকে ৬০০ টাকা, রুপচাঁদা মাছ ৫০০ থেকে ৬০০ টাকা, নাইলেটিকা ১৬০ থেকে ১৮০ টাকা। ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৭০ টাকা, দেশি মুরগি ৩৮০ থেকে ৪২০ টাকা।
ফইল্ল্যতলী  কাঁচাবাজারে বিক্রেতা লালু  বলেন, মাছ ও সবজির দাম কিছুদিন আগে বাড়লেও এখন স্থিতিশীল রয়েছে। পাইকারি বাজারে কিছু কিছু সবজির দাম প্রতি কেজিতে ২-৫ টাকা বেড়েছে। এ কারণে হয়তো বাজারে দাম বাড়তে পারে।
বিটাক  বাজারে আসা ক্রেতা এরশাদ জানান দাম কিছুটা বাড়ছে। রমজানের আগে হয়তো আরও বেড়ে যাবে। কর্তৃপক্ষের উচিত বাজার মনিটরিং করা। যদি বাজার ৃমনিটরিং থাকে কিছুটা হলেও সস্তীপাবে সাধারণ জন গন।

সর্বশেষ সংবাদ

শত বছরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি যে গ্রামে

দিল্লি থেকে উচ্চ পর্যায়ের সফর আশা করছে ঢাকা

পেটের ভেতরে করে ইয়াবা পাচার করছে রোহিঙ্গারা

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিএইচটিএম বিভাগের ইফতার মাহফিল

চ্যালেঞ্জের মুখোমুখি সাংবাদিকতা, কোণঠাসাও

ধর্ষণ: বেশি শিকার শিশুরা

মোদিকে বিএনপির অভিনন্দন

হালিম প্রতারণা !

শিক্ষক সমাজের জীবন্ত আদর্শ ও শিক্ষাগুরু কবি আফজল আহমদ বি.এ

কোনাখালী শতাধিক ভূমিহীন পরিবার পাচ্ছেন কৃষি খাসজমি

লংগদুতে মায়ের বকুনি সহ্য করতে নাপেয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

চকরিয়া সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বাঙ্গালী পাঠান আর নেই

মাতামুহুরী সেতু আবারো ভাঙনে জনদুর্ভোগ চরমে

খুটাখালীতে অবৈধভাবে বালু উত্তোলন: বনভূমি কেটে বালু দস্যুদের সড়ক নির্মাণ

কক্সবাজার কারাগার থেকে ইয়াবা উদ্ধার

স্থানীয়রাও সমপরিমাণ সহায়তা পাবে : দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী

কুতুবদিয়া উপজেলা নির্বাচন ১৩ জুন: নিষ্পত্তি হয়নি চেয়ারম্যান পদের রুল

হোপ ফাউন্ডেশনের ‘আন্তর্জাতিক ফিস্টুলা নির্মূল দিবস উৎযাপন

খুরুশ্কুল ইউনিয়নের উন্মুক্ত বাজেট ঘোষণা

কর্ণফুলী নদীতে পাথরবোঝাই ‘সী-ক্রাউন’ জাহাজ ডুবি