হোপ ফাউন্ডেশনে ‘জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯’ উৎযাপন

প্রেস বিজ্ঞপ্তি:
১৮ এপ্রিল, হোপ ফাউন্ডেশন ফর উইমেন এন্ড চিলড্রেন অব বাংলাদেশ এক বর্নাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯’ উৎযাপন করেছে। হোপ ফাউন্ডেশনের প্রতিষ্ঠা ও প্রেসিডেন্ট ডা: ইফতিখার মাহমুদ এমডি, ফাউন্ডেশনের বাংলাদেশ কান্ট্রি ডাইরেক্টর কে এম জাহিদুজ্জামান, হোপ হসপিটালের চীফ মেডিকেল অফিসার ডা. মো. ইসমাইল প্রমুখ এই বর্নাঢ্য র‌্যালীর নেতৃত্ব দেন। হোপ ফাউন্ডেশনের সকল কর্মকর্তা-কর্মচারী এবং তিন বছর মেয়াদী ‘ডিপ্লোমা ইন মিডওয়াইফারি’ কোর্স এর ছাত্রী-শিক্ষক এতে অংশগ্রহণ করেন।

এসময় ডা: ইফতিখার মাহমুদ তার বক্তব্যে বলেন, কক্সবাজার তথা বাংলাদেশের মাতৃমৃত্যু, নবজাতক ও শিশুমৃত্যু প্রতিরোধে হোপ ফাউন্ডেশন ১৯৯৯ সাল থেকে কাজ করে যাচ্ছে। আগামী ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ সরকারের স্বাস্থ্যখাতে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সরকারকে সহায়তা করাই হচ্ছে- আমাদের মূল লক্ষ্য আর এ লক্ষ্য পূরনে হোপ ফাউন্ডেশন পুরোদমে কাজ করে যাচ্ছে।

কান্ট্রি ডাইরেক্টর কে এম জাহিদুজ্জামান বলেন, আমরা মূলত: দরিদ্র ও অসহায় মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্যই কাজ করে যাচ্ছি। তাই প্রায় প্রতিদিনই হোপ ফাউন্ডেশন স্বাস্থ্য সেবা বঞ্চিত এলাকায় ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে যাচ্ছে। আমাদের লক্ষ্য হলো অত্র এলাকার কেউ যেন বিনা চিকিৎসায় মারা না যায় সেদিকে লক্ষ্য রাখা আর সেভাবেই হোপ ফাউন্ডেশন কাজ চালিয়ে যাচ্ছে।

বর্ন্যাঢ্য র‌্যালী শেষে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯ উপলক্ষ্যে চেইন্দার হোপ হসপিটাল প্রাঙ্গনে মিডওয়াইফারি কোর্সের ছাত্রীরা ফ্রি স্বাস্থ্য পরীক্ষার আয়োজন করে। উক্ত ফ্রি স্বাস্থ্য পরীক্ষা ক্যাম্পের সার্বিক ব্যবস্থাপনা করেন কোর্স কো-অর্ডিনেটর শারমীন নেসা। উক্ত কার্যক্রমের সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন সহকারী প্রোজেক্ট ম্যানেজার ইয়াছমিন আক্তার এবং এডমিন এন্ড ফাইন্যান্স অফিসার শামীম রেজা খান।

উল্লেখ্য যে, হোপ ফাউন্ডেশন বিগত ২০১২ সাল থেকে চট্রগ্রাম বিভাগের একমাত্র বেসরকারী প্রতিষ্ঠান হিসেবে তিন বছর মেয়াদী ‘ডিপ্লোমা ইন মিডওয়াইফারি’ কোর্সটি পরিচালনা করছে। ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের জেমস্ পি গ্রান্ট স্কুল অব পাবলিক হেলথ্ এ সার্বিক সহযোগিতায় এবং বৃটিশ সরকারের আর্থিক সহায়তায় কোর্সটি পরিচালিত হচ্ছে। প্রতি বছর ৩০ জন ছাত্রী ভর্তির মাধ্যমে ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সটি পরিচালিত হচ্ছে।

জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯ উপলক্ষ্যে এ দিনই হোপ ফাউন্ডেশন ঈদগড় ইউনিয়নে এক ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করে এবং উক্ত ক্যাম্প এ ১০৩ জন মহিলা রোগী, ১৯ জন পুরুষ রোগী এবং ২২ জন শিশু রোগী স্বাস্থ্য সেবা ও ফ্রি ওষুধ গ্রহণ করেন, যার সার্বিক সমন্বয় করেন হোপ ফাউন্ডেশনের ফিস্টুলা কো-অর্ডিনেটর আজমল হুদা।

cbn

সর্বশেষ সংবাদ

দৈনিক সৈকত সম্পাদকের পিতা হাবিবুর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকী আজ

জেলা তথ্য-প্রযুক্তি লীগের আহবায়ক তুহিনের বিবৃতি

আজ শুভ জন্মাষ্টমী: কক্সবাজারে নানা আয়োজন

কক্সবাজার ইনার হুইল ক্লাবের শিক্ষা উপকরণ বিতরণ

টেকনাফে যুবককে তুলে নিয়ে হত্যা করলো রোহিঙ্গা সন্ত্রাসীরা

সব ধরনের মতামত প্রকাশের নিরাপত্তা আছে?

চীন বলেছে মধ্যস্থতার দায়িত্ব নিয়েছি : মায়ানমার কিন্তু মুখ খুলছেনা

যে মসজিদ নির্মাণে কাজ করে ২ লাখ ১০ হাজার শ্রমিক

সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের জন্য কাজ করতে হবে

জেলা আ.লীগের চিকিৎসা ক্যাম্প শুক্রবার, চিকিৎসা পাবে ৫হাজার মানুষ

চকরিয়ায় দুই হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল আগুনে পুড়ে ধ্বংস

নিরহঙ্কার জীবন : মানবিক উৎকর্ষের চাবিকাঠি

JOB VACANCY ANNOUNCEMENT – HumaniTerra International (HTI)

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

বিদ্যুৎস্পৃষ্টে সদ্যবিবাহিত যুবকের মৃত্যু ইসলামাবাদে

আগামী ১০ বছরে আপনি মারা যাবেন কিনা জানা যাবে ব্লাড টেস্টে!

বেনাপোলে ছাত্র-ছাত্রীদের সরাসরি ভোটে সেরা শিক্ষক নির্বাচন

পেকুয়ায় গলায় ফাঁস লাগিয়ে গৃহবধূর আত্মহত্যা

ফলোআপ : চৌফলদন্ডীতে পুলিশের উপর হামলা ও ছিনতাইয়ের ঘটনায় মামলা

আরও অনেক বিচারপতির বিরুদ্ধে গুরুতর অভিযোগ আছে: ব্যারিস্টার খোকন