বার্তা পরিবেশক:

টেকনাফে পুলিশ কর্তৃক আটক করে নিয়ে যাওয়ার পর চারদিন ধরে থানায় আটক রয়েছেন মোঃ ইউনুছ (৫৫) নামের এক সিএনজি চালক। তিনি টেকনাফ সদর ইউনিয়নের দক্ষিণ ডেইলপাড়ার মৃত আলী মিয়ার পুত্র। গত ১৩ এপ্রিল রাত সাড়ে ১২টায় তাকে বাড়ি থেকে আটক নিয়ে যায় বলে তার পরিবারের লোকজন জানিয়েছেন। তার বিরুদ্ধে মাত্র ১০০ পিচ ইয়াবাসহ আটকের ষড়যন্ত্রমূলক একটি মামলা থাকলেও তা জামিন রয়েছেন। তাই তাকে মুক্তি দেয়ার আহ্বান জানিয়েছেন তার পরিবারের সদস্যরা। এই ঘটনায় পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে দেখা করেছেন তারা।

সিএনজি চালক মোঃ ইউনুছের স্ত্রী ফাতেমা খাতুন সাংবাদিকদের জানান , তার স্বামী মোঃ ইউনুছ দীর্ঘদিন প্রবাসে ছিলেন। সেখান থেকে এসে সিএনজি অটোরিক্সা চালাচ্ছেন। কিন্তু অনেক আগে এলাকার কিছু লোক শত্রু ষড়যন্ত্র করে তার সিএনজির বেডের নিচে ইয়াবা ঢুকিয়ে ধরিয়ে দেয়। মাত্র ১০০ পিচ ইয়াবাসহ তিনি আটক হয়েছিলেন। ওই ঘটনায় দায়ের করা মামলায় জামিনে থেকে তিনি সিএনজি চালিয়ে সংসার চালাচ্ছেন। এর মধ্যে কোনো গ্রেফতারি পরোয়ানা না থাকলেও গত ১৩ এপ্রিল রাতে হঠাৎ একদল পুলিশ এসে মোঃ ইউনুছকে আটক করে নিয়ে যায়। সেই থেকে তাকে থানায় আটকে রাখা হয়েছে। থানার কাস্টুডিতে পরিবারের লোকজন কয়েকবার তার সাথে দেখা করেছেন। কোনো মামলা বা আগের মামলায় জামিন থাকায় তাকে মুক্তি দেয়ার জন্য থানার ওসির কাছে আবেদন জানায় স্ত্রী ও সন্তানেরা। কিন্তু পুলিশ তাকে ছেড়ে দিচ্ছে না।

স্ত্রী ফাতেমা খাতুন বলেন, আমার স্বামী ইয়াবাসহ কোনো ধরণের অপরাধ কর্মের সাথে জড়িত নেই। সিএনজি চালিয়ে জীবিকা নির্বাহ করেন। কিন্তু এলাকার কিছু লোক তার সাথে শত্রুতা করে যাচ্ছে। তারা ষড়যন্ত্র করে পুলিশকে ভুল তথ্য দিয়ে আবারো তাকে ফাঁসাতে চেষ্টা করছে।

তিনি আরো বলেন, পুলিশ তদন্ত করে যদি আমার স্বামীর কোনো অপরাধ পায় তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিক। মামলা করে তাকে আদালতের মাধ্যমে জেলে পাঠাক। নিরাপরাধ হলে তাকে মুক্তি দেয়ার দাবি জানাচ্ছি। কিন্তু থানায় এভাবে আটকে না রাখতে আমরা আকুল আবেদন জানাচ্ছি।