জাহেদুল ইসলাম, লোহাগাড়াঃ
চট্টগ্রামের বহুল প্রচারিত প্রাচীন পত্রিকা দৈনিক আজাদীর ফটিকছড়ি প্রতিনিধি সোলাইমান আকাশের উপর সশস্ত্র হামলার ঘটনা ঘটেছে। রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
১৬ এপ্রিল দিবাগত রাত সাড়ে ১০ টার দিকে ফটিকছড়ির ধর্মপুর ইউনিয়নের আজাদী বাজারের সাহারাভিটে নামক এলাকায় এ ঘটনা ঘটে। সংবাদের সূত্র ধরে এ হামলার ঘটনাটি ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।
এতে জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে সাংবাদিক সমাজ।
মঙ্গলবার রাতে মোটরসাইকেল যোগে আজাদী বাজার থেকে বাড়ী ফেরার পথে সাহারা ভিটে নামক এলাকায় মোসলে সাংবাদিক আকাশের উপর হামলে পড়ে মুখোশধারী সশস্ত্র সন্ত্রাসীরা। হত্যার উদ্দেশ্যে তার শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে জখম করে। গুরুতর আহত আকাশের আর্তচিৎকারে আশপাশের লোকজন ছুটে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
এরপর তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে সাংবাদিক আকাশকে চমেকের ক্যাজুয়ালটি বিভাগে ভর্তি রয়েছেন।
উল্লেখ্য, সড়ক নির্মাণে অনিয়মের বিষয়ে দৈনিক আজাদীতে আকাশের একটি প্রতিবেদন প্রকাশিত হয়। তাতে ক্ষিপ্ত হয় প্রতিবেদনে অভিযুক্তরা।
প্রভাবশালী মহলের ইঙ্গিতে আইসিটি অ্যাক্টের মামলায় আসামি করা হয় সাংবাদিক সোলাইমান আকাশকে। ওই মামলার বাদী পক্ষের লোকজনই সশস্ত্র হামলার ঘটনার সাথে জড়িত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।