মোহাম্মদ সেলিম উদ্দীন, সৌদি আরবঃ
ফেনী জেলার সোনাগাজীর নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি ও অগ্নি দগ্ধ করে হত্যার প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে প্রতিবাদ সভা করেছে ফেনী জেলার সৌদি আরব প্রবাসীদের অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সৌদি আরবস্থ ফেনী প্রবাসী ফোরাম।

উক্ত সভায় ফোরামের সভাপতি নুরুল আনোয়ারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফোরামের উপদেষ্টা আনোয়ার হোসেন রতন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ বাংলা বিভাগের প্রভাষক ও ফোরামের কার্য নির্বাহি সদস্য দিলোয়ার হোসাইন, ফোরামের সহ সভাপতি জহির উদ্দিন মনির, যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন মজুমদার, সাংঠনিক সম্পাদক জিয়াউর রহমান, সমাজ কল্যান সম্পাদক আবুল হাসান স্বপন, অন্যতম সদস্য ব্যবসায়ী আব্দুল হালিম, শহিদ উল্ল্যাহ জিন্নাহ, জাকের হোসেন, নুরুল হুদা সোহেল, সদস্য ও সাংবাদিক সাইদুল ইসলাম সুমনসহ বিভিন্ন পেশার প্রবাসীগন।

শনিবার রিয়াদের বাথায় ফোরস্টার হোটেলের হল রুমে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তারা নুসরাত জাহান রাফিকে অমানবিকভাবে হত্যার সাথে জড়িত সকল অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এবং দেশের আইন শৃংখলা অবনতির কথা তুলে ধরে বলেন, আমরা প্রবাসীরা আমাদের পরিবার ও সন্তানদের দেশে রেখে প্রবাসে পড়ে আছি, এমতাবস্থায় আমরা তাদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত, প্রবাসীরা তাদের পরিবারের নিরাপত্তা নিশ্চিত করণে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে উদ্বেগ প্রকাশ করে বলেন, দেশে এমন অমানবিক হত্যাকান্ড চলতে থাকলে দেশে পরিবার পরিজনদের রেখে নিশ্চিন্তে প্রবাসে থাকা সম্ভব নয়, তিনি প্রবাসী পরিবার গুলোর নিরাপত্তা প্রদানে সরকারের প্রতি বিশেষ নজর দেয়ার আহবান জানান। একইসাথে রাফি হত্যার অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে সুষ্ঠ তদন্তের মাধ্যমে বিচারের রায় কার্যকর করার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন এবং রাফির হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

উক্ত প্রতিবাদ সভায় পবিত্র কুরাআন থেকে তেলোয়াত ও নুসরাত জাহান রাফির আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ফোরামের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মোঃ ওমর ফারুক।

প্রতিবাদ সভায় আরো উপস্থিত ছিলেন, ফোরামের দপ্তর সম্পাদক ফারুক আহম্মেদ দুলাল, ফোরামের সদস্য বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম, আবদুর রহমান, সৈকত, রতন প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •