এম.মনছুর আলম, চকরিয়া
কক্সবাজারের চকরিয়ায় থানা পুলিশের পৃথক অভিযানে নারীসহ পরোয়াভুক্ত তিন পলাতক আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃত আসামীর মধ্যে পারিবারিক, মাদক, দাঙ্গা-হাঙ্গামাসহ নানা অপরাধের দায়ে এসব আসামীর বিরুদ্ধে আদালতের গ্রেপ্তারী পরোয়ানা জারি রয়েছে।
রবিবার দিবাগত রাত বারোটা থেকে সোমবার ভোর ৫টা পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে থানা পুলিশের পৃথক দল এসব পলাতক আসামীকে গ্রেপ্তার করে।
পুলিশ সুত্রে জানা গেছে,উপজেলার সাহারবিল, ফাঁসিয়াখালী ইউনিয়ন ও পৌরসভা এলাকায় চকরিয়া থানা পুলিশের দুটি টিম সোমবার ভোর রাত পর্যন্ত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে থানার উপপরিদর্শক (এস আই) রুহুল আমিন ও থানার এ এস আই আকবর মিয়ার নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে পৃথক অভিযান চালিয়ে গোপন সংবাদের ভিত্তিতে আদালতের তিন বছরের সাজাপ্রাপ্তসহ পালাতক তিন নারী-পুরুষ আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত আসামীরা হলেন, সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা এলাকার মৃত বাচা মিয়ার ছেলে আলী আজগর (৪২), ফাঁসিয়াখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ভাংগা পাড়া এলাকার মো: নজির আহমের ছেলে মো: আবুল হোসেন প্রকাশ একরাম (৪০) ও চকরিয়া পৌরসভা ৪ নম্বর ওয়ার্ডের ভরামুহুরী এলাকার মৃত রশিদ আহমদের স্ত্রী মিনুয়ারা বেগম প্রকাশ মিনু (৩৬)। ধৃত আসামী মধ্যে আলী আজগর ও একরামের নামে আদালতে তিন বছরের সাজা পরোয়ানা জারি রয়েছে। তারা দীর্ঘদিন ধরে এলাকায় আত্মগোপনে ছিল।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি)মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, থানা পুলিশের দুটি টীম পৃথক অভিযান চালিয়ে বিভিন্ন মামলায় আদালতের তিন বছরের সাজাপ্রাপ্তসহ নারী-পুরুষ তিন পালাতক আসামীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে । গ্রেপ্তারকৃত এসব আসামীদের সোমবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।