দানবীর ও সমাজ সেবক মরহুম আব্দুল মুবিন চৌধুরীর কুলখানি সম্পন্ন

মোহাম্মদ হোসেন হাটহাজারী :

হাটহাজারী অনলাইন প্রেসক্লাবের উপদেষ্টা ব্যারিষ্টার বদরুল আলম চৌধুরীর পিতা, উপজেলার ধলই হাধুরখীল মোজাফ্ফর চৌধুরী বাড়ির দানবীর ও সমাজসেবক আলহাজ্ব মরহুম আব্দুল মুবিন চৌধুরীর কুলখানি সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) মরহুমের গ্রামের বাড়ী উপজেলার ধলই হাধুরখীলস্থ গ্রামের বাড়ীর নিজ বাসভবনে এ কুলখানি অনুষ্ঠিত হয়।

সদ্য প্রয়াত দানবীর ও সমাজসেবক আলহাজ্ব মরহুম আব্দুল মুবিন চৌধুরীর বাড়ীর মসজিদে বাদ আসর কুলখানিতে মরহুমের আত্মীয়স্বজন, সুহূদ ও অনুরাগীরা উপস্থিত ছিলেন। নামাজ শেষে মিলাদ মাহফিল ও দোয়ায় তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়। কুলখানিতে হাটহাজারী উপজেলা চেয়ারম্যান রাসেদুল আলম রাসেদ, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান আবু তৈয়ব, ইউনুস গনি চৌধুরী, হাটহাজারী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী নোমান, ফটিকছড়ি নেতা শাহজাহান, বাংলাদেশ যুবলীগ সহ সম্পাদক সেলিম উদ্দিন, হাটহাজারী উপজেলা যুবলীগের সভাপতি আক্তার হোসেন,ধলই ইউপি চেয়ারম্যান আলমগীর জামান সিআইপি সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান মেম্বার সহ অসংখ্য গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সর্বস্থরের জনগণ এ কুলখানিতে অংশ নেন।একই দিন বিকাল চারটার দিকে কাটিরহাট আহমদীয়া তাজবীদুল কুরআন মহিলা দাখিল মাদ্রাসার হলরুমে দানবীর ও সমাজসেবক আলহাজ্ব প্রয়াত আব্দুল মুবিন চৌধুরীর এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামীলীগের সংগ্রামী যুগ্ন সাধারণ সম্পাদক আলহাজ্ব ইউনুস গণি চৌধুরী বলেন, আলোকিত মানুষ ও সমাজ সেবক হিসেবে আব্দুল মুবিন চৌধুরী শুধু ধলইবাসীর জন্য নয় পুরো হাটহাজারীবাসীর জন্য স্মরণীয় হয়ে থাকবে।স্মরণ সভায় বক্তারা বলেন, সদ্য প্রয়াত এ মহান ব্যক্তি তার জীবদ্দশায় কর্মজীবনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন যে শুধু তা নয়, দানবীর ও সমাজ সেবক হিসেবে ও তার উপজেলা জুড়ে খ্যাতি ছিলো। সব শেষে এ মহান হৃদয়ের মানুষটার বিদেহী আতœার মাগফিরাত কামনা করে এবং শোকাহত পরিবারকে এ শোক সইবার ও ধৈর্য্য ধারন করতে পারার জন্য প্রার্থনা করে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান শেষ করা হয়।

উল্লেখ্য, উপজেলার ধলই হাধুরখীল মোজাফ্ফর চৌধুরী বাড়ি নিবাসী দানবীর ও সমাজসেবক আলহাজ্ব আব্দুল মুবিন চৌধুরী (৭৫) গত শনিবার ৬ এপ্রিল রাত তিনটার দিকে নগরীর নিজ বাস ভবনে বার্ধক্য জনিত কারনে ইন্তেকাল করেন। রবিবার ৭ এপ্রিল সকাল দশটায় জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসা ময়দানে প্রথম এবং সোমবার ৮ এপ্রিল বাদ আছর মরহুমের গ্রামের বাড়ী সংলগ্ন মসজিদ মাঠে ২য় ও শেষ জানাযা নামাজের পর তাকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।##

সর্বশেষ সংবাদ

জাতীয় আইনগত সহায়তা দিবস পালনে কক্সবাজারে ব্যাপক প্রস্তুতি

নির্বাচন কমিশন সচিবের সংগে মতবিনিময় করলেন ঢাকাস্থ রামু সমিতি

বঙ্গবন্ধু বাংলার সাধারণ মানুষের ভালোবাসার কথা ভাবতেন : চট্টগ্রাম বিভাগীয় কমিশনার

চট্টগ্রামে জব্বারের বলীখেলায় কুমিল্লার শাহজালাল চ্যাম্পিয়ন

বাংলাদেশ কমিউনিটি মেটস প্রবাসীদের ১লা বৈশাখ উদযাপন

চকরিয়ায় পাওনা টাকা দাবির জেরে বাড়িতে হামলা ও ভাংচুর, আহত ৬

ইউজিপি-থ্রি প্রকল্প পরিচালকের কলাতলী – মেরিন ড্রাইভ চলমান কাজ পরিদর্শন

দারুল আরক্বম তাহফীযুল কুরআন মাদরাসার সবিনা অনুষ্ঠান সম্পন্ন

আলোকিত উখিয়ায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ

আদালতের আদেশনামা গোপন করে শপথ নিয়েছে জমিরী- রফিক উদ্দীন

জেরায় বিমর্ষ সোনাগাজী থানার সেই ওসি মোয়াজ্জেম

পেকুয়ায় শরতঘোনা পয়েন্টে বেড়িবাঁধ বিলীন

পেকুয়ায় মুক্তিযোদ্ধার ছেলেকে হত্যাচেষ্টা

চকরিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের উপজেলা প্রশাসনের আর্থিক সহায়তা

কিশলয় বালিকা স্কুলে দুর্নীতি বিরোধী বির্তক প্রতিযোগিতা ও আলোচনা সভা

প্রবাসীদের আত্মকথা

সৈকত আবাসিক এলাকার প্লট অ-আবাসিক/বাণিজ্যিক অনুমতি নীতিমালা প্রণয়ন সভা

প্রচন্ড দাবদাহে জনজীবনে নাভিশ্বাস

কক্সবাজারে পালিত হচ্ছে বিশ্ব টিকাদান সপ্তাহ

রামুতে পালিত হয়েছে বিশ্ব ম্যালেরিয়া দিবস