চকরিয়া উপজেলা নির্বাচনে তিন নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী জেসি চৌধুরী, সাফিয়া বেগম সম্পা ও জাহানারা পারভীন।

এম.জিয়াবুল হক,চকরিয়া :

আগামী ১৭ এপ্রিল বুধবার অনুষ্ঠিত হচ্ছে কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে স্থগিত হওয়া পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহন। গত ১৮ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে উপজেলার ৯৯টি কেন্দ্রের মধ্যে ৯৮টিতে শান্তিপুর্ণভাবে ভোট গ্রহন সমাপ্ত হলেও পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি কেন্দ্রে গোলযোগপুর্ণ পরিস্থিতির কারনে একজন নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে ওইদিন ভোটগ্রহন স্থগিত ঘোষনা করেন রির্টানিং কর্মকর্তা।

তবে নির্বাচন কমিশনের সিদ্বান্তের আলোকে স্থগিত ওই কেন্দ্রে আগামী ১৭ এপ্রিল ভোটগ্রহন অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ শাখাওয়াত হোসেন।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শাখাওয়াত হোসেন বলেন, গত ১৮ মার্চ অনুষ্ঠিত চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ফজলুল করিম সাঈদী ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মকছুদুল হক ছুট্টো নির্বাচিত হয়েছেন।

তিনি বলেন, ইতোমধ্যে চেয়ারম্যান ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিতদের নামে কমিশন থেকে গেজেটও প্রকাশিত হয়েছে। ফলে স্থগিত হওয়া ওই কেন্দ্রে ভোটগ্রহন হবে শুধুমাত্র নারী ভাইস চেয়ারম্যান পদে। আগামী ১৭ এপ্রিল অনুষ্ঠিতব্য নির্বাচনে সাধারণ ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন।

জানা গেছে, গত ১৮ মার্চ অনুষ্ঠিত চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন তিনজন নারী প্রার্থী। উপজেলার ৯৯টি কেন্দ্রের মধ্যে ৯৮ কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে নারী ভাইস চেয়ারম্যান পদে চকরিয়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জেসমিন হক জেসি চৌধুরী এগিয়ে আছেন। তিনি (কলস) প্রতীকে পেয়েছেন ৩৪ হাজার ২৯৪ ভোট। নিকটতম অবস্থান রয়েছেন বর্তমান উপজেলা নারী ভাইস চেয়ারম্যান আলহাজ সাফিয়া বেগম সম্পা। তিনি (ফুটবল) প্রতীকে পেয়েছেন ২৯ হাজার ৯০৩ ভোট। তৃতীয় অবস্থানে আছেন অপর প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি জাহানারা পারভীন। তিনি (হাঁস) প্রতীকে পেয়েছেন ২১ হাজার ৮০৭ ভোট।

ওই নির্বাচনে স্থগিত হওয়া চকরিয়া পৌরসভার পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট রয়েছে ৪ হাজার ৭৬৮ ভোট।