ক্রীড়া প্রতিবেদক:
এপার বাংলা-ওপার বাংলা সম্প্রীতি ক্রিকেট ম্যাচে কক্সবাজার ক্রিকেট একাডেমীকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশে সফররত ভারত পশ্চিম বঙ্গের ঘর সংসার ক্রিকেট একাডেমী।
শুক্রবার সকালে বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে ট্রসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। ব্যাটিংয়ে শুরুটা দুর্দান্ত করেন অধিনায়ক ইউনুস। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ২৮ রান। রানের গতি কিছুটা থমকে গেলেও পরেক্ষণে দলের হাল ধরেন সাহাব উদ্দিন। দল একমাত্র তার ব্যাট থেকেই হাফসেঞ্চুরী পায়। এছাড়া দলের মোদাচ্ছির করেন ২২ রান। নির্ধারিত ওভার শেষে ১২১ রানের টার্গেট ছুড়ে দেয় স্বাগতিকরা। ঘর সংসারের সুরজিত, অসিম, প্রসেনজিৎ ও রুমান ১টি করে উইকেট নেন। ১২২ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে ভারতের ঘর সংসার ৭০ রানের মাথায় ৩ উইকেট হারিয়ে চাপে পড়েন। পরে দলকে ধীরে ধীরে এগিয়ে নেয় অসীম ও সুরজিত। তারা দুজনই ৩০ রান করে সাজঘরে ফেরেন। শেষ ওভারে ১ ওভারে ১৩ রান লাগলে তা সহজেই তুলে নেন সফরকারীরা। রঞ্জন ২৭ ও রোহিত ১৮ রান করেন। একাডেমীর মোদাচ্ছের ৩টি, ইউনুছ ২টি, ইমরান ও রায়হান ১টি করে উইকেট নেন।
খেলা শেষে একাডেমীর সভাপতি ওবায়দুল হালিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু।
বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার ক্রীড়া লেখক সমিতির সভাপতি মাহবুবুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সদস্য ক্রিকেট সম্পাদক অধ্যাপক জসিম উদ্দিন, ফুটবল সম্পাদক রাশেদ হোসাইন নান্নু ও কক্সবাজার খবর সম্পাদক আনোয়ার হাসান চৌধুরী।
অনুষ্ঠানে বক্তারা বলেন, এই ম্যাচের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের সম্পর্ক আরও দৃঢ় হবে। তাছাড়া দুই দেশের খেলোয়াড়দের মাঝে তৈরি হবে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক।
কক্সবাজার ক্রিকেট একাডেমীর সিনিয়র সহ সভাপতি এম.এ আজিজ রাসেল এর পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিসিবির প্যানেলভুক্ত আম্পায়ার ইফতেখার হোসেন রানা, একাডেমীর কোচ ও পরিচালক লতিফ উল্লাহ চৌধুরী, ব্যাটিং কোচ জিয়া উদ্দিন লাভু, মহেশখালী ক্রিকেট একাডেমীর কোচ ইমরান উল্লাহ ও একাডেমীর সহকারী কোচ মোঃ রাসেল।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •