মোস্তফা কামালঃ
মা বাবার কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব কামাল হোছাইন।
শুক্রবার (১২ এপ্রিল) সকাল ১১ টায় ডুলাহাজারা বহুমুখী উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত প্রথম জানাজায় প্রখর রোদ্রতাপ উপেক্ষা করে হাজার হাজার জনতা হৃদয়ের বেদনায় প্রিয় নেতাকে শেষ বারের মতো বিদায় জানিয়েছেন। এর পরে পবিত্র জুমার নামাজের পর মরহুমের নিজ গ্রাম উলুবনিয়া নতুন মসজিদ মাঠে অপেক্ষা মান হাজারো মুসল্লিদের নিয় দিতীয় বার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে সামাজিক কবরস্থানে তাঁর বাবা মার কবরের পাশে তাঁকে দাফন করা হয়। এর আগে প্রথম জানাজায় মরদেহ এসে পৌঁছার আগেই জানাজাস্থল ময়দানে শোকাহত মানুষের ঢল নামে। অংশগ্রহন করেন সাংসদ সদস্য সহ জেলা উপজেলার সামাজিক ও রাজনৈতিক দলের অসংখ্য নেতৃবৃন্দরা। কক্সবাজার জেলাবাসীর প্রিয় নেতা মরহুম কামাল চেয়ারম্যানের অনুষ্ঠিত জানাজার নামাজে অংশ নিয়ে মরহুমের সৃতি চারণ করে সংকিপ্ত বক্তব্য রাখেন আলহাজ্ব জাফর আলম এমপি, সাবেক সাংসদ আলহাজ্ব মাওলানা মোঃ ইলিয়াছ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সালাহ্উদ্দিন আহমেদ সিআইপি, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল করিম, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা জামাল, কক্সবাজার জেলা পরিষদের প্যনেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, বীর মুক্তিযোদ্ধা এস এম কামাল, জেলা অাওয়ামীলীগের সহ সভাপতি এডভোকেট অামজাদ হোসেন, চকরিয়া উপজেলা অাওয়ামীলীগের সহ সভাপতি মোক্তার আহমেদ ও ডুলাহাজারা ইউনিয়ন অাওয়ামীলীগের সভাপতি ও মরহুমের ছোট ভাই আলহাজ্ব জামাল হোছাইন সহ প্রমুখ। প্রথম জানাজায় ইমামতি করেন ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান পীরে কামেল মরহুম মাওলানা আব্দুর রশিদ (রহঃ) এর সুযোগ্য পত্র মাওলানা আকম সাদেক হোসেন।
উল্লেখ্য কামাল হোছাইন চেয়ারম্যান হৃদ রোগে আক্রান্ত হয়ে গত রোববার বাংলাদেশ সময় সকাল ৯ টায় আমেরিকার বোস্টন শহরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তিনি ডুলাহাজারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম মফজল আহমদের প্রথম পুত্র। এদিকে মরহুম কামাল চেয়ারম্যানের বড় ছেলে মিনহাজ হোছাইন জিকু তার মরহুম বাবার আত্মার মাগফেরাত কামনায় সকলের কাছে দোয়া কামনা করেছেন।

  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •