চকরিয়া বর্ণমালা একাডেমী স্কুলের প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে ইউএনও শিবলী নোমানকে ক্রেস্ট উপহার দেয়া হচ্ছে।

চকরিয়া প্রতিনিধি :

চকরিয়া থানা সেন্টারে অবস্থিত উপজেলার একমাত্র শিশুবান্ধব শিক্ষাপ্রতিষ্ঠান চকরিয়া বর্ণমালা একাডেমী স্কুলে প্রতিবছরের মতো এবছরও ব্যাপক আয়োজনের মাধ্যমে বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক প্রতিযোগিতার চারদিন ব্যাপী কর্মসুচি গ্রহন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান।

চকরিয়া বর্ণমালা একাডেমী স্কুলের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বর্ণমালা একাডেমীর অধ্যক্ষ আবু ওমর মো.আরমান। অনুষ্ঠানে বর্ণমালা একাডেমীর শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী, অভিভাবক ও সুধীজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান বলেছেন, নতুন প্রজন্মের কোমলমতি শিক্ষার্থীদেরকে দক্ষ মানব সম্পদ হিসেবে তৈরী করতে হবে। কারণ আজকের শিশু হবেন, আগামীদিনের দেশগড়ার কারিগর। তাদেরকে সেইভাবে দক্ষতার সঙ্গে গড়ে তুলতে সবাইকে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাখাতের উন্নয়নে বদ্ধপরিকর। সেই আলোকে সরকার পরিকল্পিতভাবে কাজ করছেন। সরকারের অগ্রগতির সঙ্গে সবাই আন্তরিকতা নিয়ে কাজ করলে বাংলাদেশ একদিন নিরক্ষতার অভিশাপ থেকে মুক্ত হবে।

চকরিয়া বর্ণমালা একাডেমীর অধ্যক্ষ আবু ওমর মো.আরমান বলেন, আজ শুক্রবার অনুষ্ঠানের দ্বিতীয় দিনে ক্রীড়া প্রতিযোগিতা শুরু হবে। এতে উদ্বোধক থাকবেন উপজেলা সহকারি কমিশনার (ভুমি) খোন্দকার ইখতেয়ার উদ্দিন আরাফাত। শনিবার অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চকরিয়া সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার কাজী মতিউল ইসলাম। এতে বিশেষ অতিথি থাকবেন চকরিয়া সরকারি কলেজের বাংলা বিভাগের শিক্ষক অধ্যাপক পদ্মলোচন বড়–য়া।

চকরিয়া বর্ণমালা একাডেমী স্কুলের চেয়ারম্যান আমিনুর রশিদ দুলাল বলেন, চারদিনের বিভিন্ন ইভেন্টে শিক্ষার্থীদের প্রতিযোগিতা শেষে রোববার ১৪ এপ্রিল বিকাল তিনটায় অনুষ্ঠিত হবে পুরস্কার বিতরনী ও অভিভাবক সমাবেশ। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চকরিয়া-পেকুয় (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম। সমাপনী দিনের অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী ও চকরিয়া থানার ওসি মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী। চারদিন ব্যাপী অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক মহল ও সুধীজন সবাইকে অংশগ্রহনের জন্য বিশেষভাবে আমন্ত্রন জানিয়েছেন স্কুলের চেয়ারম্যান আমিনুর রশিদ দুলাল।

  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •