ডুলাহাজারা রিংভং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন করছেন এমপি জাফর আলম

চকরিয়া প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের রিংভং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজের সুচনা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিদ্যালয় প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করেছেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

প্রাথমিক শিক্ষা বিভাগের অর্থায়নে ৯৮ লাখ টাকা বরাদ্দে ডুলাহাজারা রিংভং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণ কাজের তদারকি করবেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। এরআগে সকালে চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্য দেন এমপি আলহাজ জাফর আলম।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার ভুমি খোন্দকার ইখতেয়ার উদ্দিন আরাফাত, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, চকরিয়া থানার ওসি তদন্ত মো.আতিক উল্লাহ, উপজেলা রেড ক্রিসেন্ট সোসাইটির টিম লিডার মো.নুরুল আবছার, বিআরডিবির সাবেক চেয়ারম্যান আলহাজ সেলিম উল্লাহ। অনুষ্ঠানে সকল ইউপি চেয়ারম্যান, শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সুধীজন উপস্থিত ছিলেন।

গতকাল বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গুলশান আক্তার, এলজিইডির চকরিয়া উপজেলা প্রকৌশলী কমল কান্তি পাল, রিংভং সরকারি প্রাথমিক বিদ্যালয় কমিটির সভাপতি ছরওয়ার আলম, উপজেলা ঠিকাদার সমিতির সভাপতি আলহাজ শফিকুল কাদের প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে বিদ্যালয়ের সকল শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও সুধীজন উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি আলহাজ জাফর আলম এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাখাতের অগ্রউন্নয়নে পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছেন। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের জন্য মেধানির্ভর শিক্ষার সম্ভাবনার দ্বার উম্মোচন করেছে। তাঁর সদিচ্ছার কারনে আজ শিক্ষার্থীরা বিনা বেতনে লেখাপড়া সুযোগ পাচ্ছে। শিক্ষার সুষ্ট পরিবেশ নিশ্চিতে সরকার হাজার কোটি টাকা বরাদ্দে অবকাঠামোগত উন্নয়নে সব ধরণের কর্মকান্ড বাস্তবায়ন করছেন। সরকারের লক্ষ্য হচ্ছে বাংলাদেশকে নিরক্ষতার অভিশাপ থেকে মুক্ত করা। সেইলক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছেন। স্বাধীনতার পরবর্তী সময়ে বাংলাদেশে শিক্ষার মান্নোয়নে জননেত্রী শেখ হাসিনা সরকার অসাধারণ সাফল্য দেখিয়েছেন।

তিনি বলেন, বর্তমানে বছরের প্রথমদিন শিক্ষার্থীরা নতুন পাঠ্যবই পাচ্ছে। লেখাপড়া করতে সব ধরণের উপবৃত্তি সুবিধা পাচ্ছে। মেধাবীদের সরকারি চাকুরী নিশ্চিত করা হচ্ছে। দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে চালু করা হয়েছে মিড ডে মিল প্রকল্পসহ নানা ধরণের প্রনোদনা প্রকল্প। যাতে শিক্ষার্থীরা এসব সুবিধা নিয়ে সুন্দর পরিবেশে লেখাপড়া করতে পারে। নিজেকে আগামীর জন্য দক্ষ মানবসম্পদ হিসেবে তৈরী করতে পারে।

জাফর আলম এমপি আরও বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ার মান্নোয়ন নিশ্চিতকল্পে আগামী পাঁচবছরে টেকসই উন্নয়নে চকরিয়া-পেকুয়া উপজেলার সবশিক্ষা প্রতিষ্ঠানে সাজানো হবে। সবাইকে মনে রাখতে হবে লেখাপড়ার মাধ্যমে নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে সুনাগরিক হিসেবে তৈরী করতে হবে। আজকের নতুন প্রজন্ম হবে আগামী দিনের দেশ গড়ার কারিগর। তাই সেইভাবে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের তৈরী করতে সবাইকে সচেতনভাবে কাজ করতে হবে। আশাকরি শিক্ষার্থীরা যাতে কোন ভাবে বিপদগামী না হয় সেদিকে অভিভাবক ও শিক্ষক মন্ডলীকে সজাগ ভুমিকা পালন করতে হবে।