নুসরাত হত্যার তদন্ত শুরু

ডেস্ক নিউজ:

ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা কেন্দ্রে আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে (১৮) পুড়িয়ে হত্যার ঘটনা তদন্ত শুরু করেছে জেলা প্রশাসনের তদন্ত কমিটি।

বৃহস্পতিবার দুপুরে তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিকেএম এনামুল করিমের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দল নুসরাত জাহান রাফির মাদরাসায় যায়। মাদরাসার অভ্যন্তরে সাইক্লোন শেল্টারের তিনতলার ছাদে, যেখানে নুসরাত জাহান রাফির গায়ে আগুন দেয়ার ঘটনা ঘটে সেটি পরিদর্শন করেন তদন্ত দলের সদস্যরা।

৬ এপ্রিল মাদরাসার অভ্যন্তরে সাইক্লোন শেল্টারের তিনতলার ছাদে নিয়ে আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফির গায়ে আগুন দেয়ার ঘটনা ঘটে। ঘটনার পরদিন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিকেএম এনামুল করিমকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়। সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল পারভেজ এবং জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্যাহকে তদন্ত কমিটির সদস্য করা হয়।

তদন্ত কমিটিকে তিনদিনের মধ্যে রিপোর্ট দিতে নির্দেশ দেন জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান। কিন্তু তিন কার্যদিবস (১০ এপ্রিল) বুধবার শেষ হলেও কাজ শুরুই করতে পারেনি তদন্ত কমিটি। ফলে ওইদিন জেলা প্রশাসক বরাবর তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এনামুল করিম আরও সাতদিন সময় বাড়ানোর আবেদন করলেও সময় বাড়ানো হয়। তবে কতদিন সময় বাড়ানো হয়েছে তা জানানো হয়নি।

তদন্ত কমিটির প্রধান ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিকেএম এনামুল করিম বলেন, নির্ধারিত সময়ের মধ্যে তদন্ত শুরু না হলেও বৃহস্পতিবার থেকে তদন্ত শুরু হয়েছে। জেলা প্রশাসক যত দিন সময় বর্ধিত করবেন ওই সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেব আমরা।

৬ এপ্রিল শনিবার সকালে আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান নুসরাত জাহান রাফি। ওই সময় তার বান্ধবী নিশাতকে ছাদের উপর কেউ মারধর করেছে এক ছাত্রীর এমন সংবাদে ভবনের চারতলায় যান তিনি। সেখানে মুখোশ পরা চার-পাঁচ ছাত্রী তাকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। এতে অস্বীকৃতি জানালে তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায় তারা।

এ ঘটনায় অধ্যক্ষ সিরাজ উদ দৌলা ও পৌর কাউন্সিলর মুকছুদ আলমসহ আটজনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা করেন নুসরাত জাহান রাফির বড় ভাই মাহমুদুল হাসান নোমান।

এরই মধ্যে বুধবার রাত সাড়ে ৯টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় নুসরাত জাহান রাফি মারা যান।

সর্বশেষ সংবাদ

স্থানীয় জনগোষ্ঠীর জন্য ২৫% সুবিধা নিশ্চিত করা হবে : ডিসি কামাল হোসেন

৯০ বছর পর জমির মালিক হাজির!

কচ্ছপিয়া ইউনিয়ন বিএনপির আংশিক কমিটি অনুমোদন

টেকনাফের খালেকের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

কচ্ছপিয়ায় মাদ্রাসার মাঠ ভরাটের উদ্বোধন ও দাখিল পরিক্ষার্থীদের বিদায়

সৈকত সাংস্কৃতিক উৎসব ২৪ ও ২৫ জানুয়ারি

২০ হাজার মানুষের চলাচলের একমাত্র মাধ্যম একটি কাঠের সেতু

ওবায়দুল কাদেরের সমাবেশে যোগ দিতে শ্রমিক নেতা খলিল-রানার নেতৃত্বে স্মরণকালের মিছিল

‘প্রতিদিন ২৫০ গ্রাম দুধ পান করতে হবে’

স্বাধীনতার পর এতো উন্নয়ন আর কেউ করতে পারেনি : চকরিয়ায় বিশাল জনসভায় ওবায়দুল কাদের

দক্ষিণ মিঠাছড়িতে নাগরিক ফোরামের শীতবস্ত্র বিতরণ

অন্বেষণ সোস্যাল এন্ড ব্লাড ডোনার’স সোসাইটির দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী

গর্জনিয়া ইউনিয়ন বিএনপির আংশিক কমিটি অনুমোদন

পারমাণবিক চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার ইঙ্গিত ইরানের

কক্সবাজার টু সেন্টমার্টিন জাহাজ চালু হচ্ছে

কক্সবাজারকে ডিজিটাল পর্যটন সুপারসিটি ঘোষণার দাবি

‘চেতনায় মুজিব’র উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

গণতন্ত্র সূচকে বাংলাদেশের ৮ ধাপ অগ্রগতি

বেপরোয়া মোটর বাইক: বাড়ছে দুর্ঘটনা

চট্টগ্রামে জোড়াহত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার