সংবাদ বিজ্ঞপ্তিঃ
বাংলাদেশ অটোবাইক মালিক শ্রমিক কল্যাণ সোসাইটির সভাপতি, কক্সবাজার হোটেল শ্রমিক লীগের সভাপতি সাবেক ছাত্রনেতা রুহল কাদের মানিক জেলা কারাগার থেকে জামিনে মুক্ত পেয়েছেন। ১০ এপ্রিল বিকাল সাড়ে ৩ টায় কারামুক্ত হয়ে অফিসে পৌঁছলে শ্রমিক-কর্মচারী ও সহকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানায়।
এর আগের দিন (০৯ এপ্রিল) আবু তাহের বাবুর্চির দায়ের করা একটি মামলায় রুহুল কাদের মানিককে গ্রেপ্তার করে পুলিশ। আদালত কারাগারে পাঠায়।  আইনি লড়াইয়ে ১ দিনের মাথায় কারামুক্ত হন।

শ্রমিক নেতা রুহুল কাদের মানিক জানিয়েছেন, আবু তাহের প্রকাশ তাহের বাবুর্চির প্রথম স্ত্রী আনোয়ারা বেগমকে ছেড়ে তৃতীয় স্ত্রী নিয়ে সৈকত পাড়া বসবাস করতে থাকে। প্রথম স্ত্রীর সাথে বনিবনা না হওয়ায় তাদের সংসারে থাকা মেয়ের জন্য একটি ডেপেজিটের ব্যবস্থা করতে সিদ্ধান্ত দেওয়া হয়। এতে সংক্ষুব্ধ হয়ে আবু তাহের বাবুর্চি মামলা করেন।

তিনি জানান, শ্রমিকদের ন্যায্য দাবীর জন্য সবসময় মাঠে থেকেছেন। তাই শ্রমিকেরা তার পাশে রয়েছে। জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি মহল তাকে মিথ্যা মামলায় হয়রানী করছে। কোন মহলের ষড়যন্ত্রে বিভ্রান্ত না হয়ে মালিক-শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়েছেন শ্রমিক নেতা রুহুল কাদের মানিক।