এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:
চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের উদ্যোগে ২০১৯-২০ অর্থ বছরের বাজেট প্রণয়নের লক্ষ্যে ওয়ার্ড পরিকল্পনা সভা রবিবার (৭ এপ্রিল) ইউনিয়নের ডুমখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি চকরিয়ার সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের নারী ইউপি সদস্য ওয়াহিদা সুলতানা হাসিনা এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানের শুরুতে সবাইকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন টিআইবির এরিয়া ম্যানেজার এজিএম জাহাঙ্গীর আলম।

এ সময় তিনি বলেন, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের ২০১৯-২০ অর্থ বছরের বাজেট প্রণয়নে স্থানীয় জনগনের চাহিদা নিরুপন এবং মতামত গ্রহনের লক্ষ্যে এই ওয়ার্ড সভা আয়োজন করা হয়েছে। ওয়ার্ড সভার মাধ্যমে সমস্যা চিহ্নিত করে আগামী অর্থবছরের বার্ষিক উন্নয়ন পরিকল্পনা তৈরী করা হবে। অনুষ্ঠানে উপস্থিত সকলের সক্রিয় অংশগ্রহণ মতামত প্রত্যাশা করেন তিনি।

সভায় বেশকিছু গুরুত্বপূর্ণ দাবী স্থান পায়। সে গুলো হল মালুমঘাট বাজার থেকে ডুমখালী কাটাখালী রাস্তা সংস্কার, কাটাখালী থেকে আরাকান সড়ক পর্যন্ত পর্যন্ত কাঁচা সড়ক নির্মাণ, ডুলাহাজারা জালাম মাষ্টারের বাড়ীর পার্শে কালভার্ট নির্মাণ, মালুমঘাট-ডুমখালী সড়কের ড্রেন নির্মান, পূর্ব ডুমখালী মসজিদ হতে ক্যান্টনমেন্ট সড়ক সংস্কার ও কাটাখালী মসজিদ সংলগ্ন কবরস্থানের পাড় ভাঙ্গন থেকে রক্ষা। এছাড়াও পূর্ব ডুমখালী উত্তর পাড়ায় বিদ্যুৎ প্রাপ্তিতে সমাধান, সৌর বিদ্যুৎ, নলকূপ স্থাপন, বয়স্কভাতা, বিধবা ভাতা, কুকুরের ভ্যাকসিন ইত্যাদি পেতে ইউনিয়ন পরিষদের সহায়তা কামনা করা হয়। সভায় উন্নয়ন পরিকল্পনার পাশাপাশি দুর্নীতি প্রতিরোধ, বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধ এবং জরুরী প্রয়োজনে সরকারী সেবা প্রাপ্তিতে জনগনের করনীয় বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে হটলাইন সেবা গ্রহণ ও যে কোন প্রয়োজনে সনাক চকরিয়ার পক্ষ থেকে বিনামূল্যে তথ্যসেবা নিতে আহবান জানানো হয়।

সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন স্থানীয় সমাজসেবক মো. শামসুল আলম, ডুমখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসাইন, সহকারী শিক্ষক কবির আহমদ, ডুমখালী আলহেরা দাখিল মাদ্রাসার সুপার আসাইফুল ইসলাম, স্থানীয় বাসিন্দা রোসনি কাউছার, নুরুল আলম, আবদুল জলিল ও জরিনা খাতুন প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •