প্রেস বিজ্ঞপ্তি:

আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, আধুনিক পর্যটন এলাকা হিসাবে কুতুবদিয়াকে গড়ে তুলতে শিক্ষার আলো ছড়িয়ে দিতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞান ভিত্তিক পড়া-লেখা আরো বাড়াতে হবে। আগাগিতে মেধাবী শিক্ষার্থীদের জন্য যে সুদিন অপেক্ষা করছে এতে বিজ্ঞান ভিত্তিক শিক্ষার বিকল্প নেই।

তিনি আরো বলেন, কুতুবদিয়া উপজেলায় জাতীয় গ্রিট থেকে সরবরাহ করার প্রক্রিয়া চলছে। সাব-মেরিন ক্যাবলের মাধ্যমে জাতীয় গ্রিটের সাথে যুক্ত হবে কুতুবদিয়া। এছাড়া কুতুবদিয়ায় ইতোমধ্যে একটি ট্যাকনিকেল কলেজ স্থাপিত হয়েছে। নতুন একটি মহিলা কলেজ খুব সুনামের সাথে কার্যক্রম পরিচালিত হচ্ছে। তাই শিক্ষার্থীদের আগামি দিনের জন্য নিজেকে প্রস্তুত করতে শিক্ষার বিকল্প নেই।

তিনি  শনিবার (৬ এপ্রিল) বিকালে কুতুবদিয়া অফিসার্স ক্লাব মাঠে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড-২০১৯ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। উপজেলা নির্বাহি অফিসার দীপক কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্য্যাদের মাঝে উপস্থিত ছিলেন জেলা আ‘লীগের সহ-সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সহকারি কমিশনার (ভুমি) সুপ্রভাত চাকমা, থানার অফিসার ইন্চার্জ মোহাম্মদ দিদারুল ফেরদাউস, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রজব আলী, মৎস্য কর্মকর্তা নাসিম আল মাহমুদ, উপজেলা আ‘লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা নুরুচ্ছাফা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান,শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এর আগে প্রধান অতিথি ফিতা কেটে মেলার উদ্বোধন করেন ও অংশ গ্রহণকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্ভাবিত যুগপযোগী প্রকল্প ষ্টল ঘুরে দেখেন। মেলায় স্কুল-কলেজ,মাদ্রাসা সহ মোট ১২টি প্রতিষ্ঠান অংশ নেয়।

পরে বিকাল ৪টার দিকে এমপি আশেক বড়ঘোপ মগডেইল ষ্টেডিয়ামে ওসি গোল্ডকাপ ফুটবল ম্যাচ উদ্বোধন করেন। কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ দিদারুল ফেরদৌস’র সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের যুবলীগের যুগ্ম আহবায়ক সেলিম উদ্দিন লিটনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য শফিউল আলম কুতুবী, উপজেলা আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম লালা, বড়ঘোপ আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম মেম্বার, সাধারণ সম্পাদক মিজানুর রহমান টিটু ও উপজেলা যুবলীগের আহবায়ক আবু জাফর ছিদ্দিকী।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •