প্রেস বিজ্ঞপ্তি:
দেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে কক্সবাজারে গণ-অনশন কর্মসূচী পালন করা হয়েছে। গতকাল শনিবার (৬ এপ্রিল) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলা বিএনপির উদ্যোগে দলের জেলা কার্যালয় চত্বরে এই কর্মসূচী পালিত হয়।

জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত গণ-অনশন কর্মসূচীতে প্রধান অতিথি ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী ও সাধারণ সম্পাদক সাবেক পিপি এড. শামীম আরা স্বপ্না।

প্রধান অতিথির বক্তব্যে লুৎফুর রহমান কাজল বলেন, বর্তমান সরকার গণতন্ত্র ও মানবাধিকারকে হরণ করে একদলীয় শাসন ব্যবস্থার দিকে ঝুঁকে পড়েছে। তারা দেশের প্রহসনের নির্বাচনের মাধ্যমে আবারো ক্ষমতা কুক্ষিগত করে দেশের গণতন্ত্রকে আরো গভীর অন্ধকারের দিকে ঠেলে দিয়েছে। সেই সাথে অবৈধভাবে দেশের একদলীয় শাসন ব্যবস্থা কায়েক করে বিরোধী দল ও বিরোধী মতের লোকজনকে জিম্মি করে রেখেছে।

তিনি খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বলেন, আওয়ামী লীগ আপোষহীন নেত্রী খালেদা জিয়াকে ভয় পায় বলেই তাকে মিথ্যা মামলায় ফরমায়েশী রায় দিয়ে কারাগারে বন্দি রেখে রাতের আঁধারে ভোট ডাকাতি করে আবারো অবৈধভাবে ক্ষমতায় বসেছে। তারা আবারো ক্ষমতা কেড়ে নিয়ে খালেদা জিয়াকে আরো অন্ধকারের দিকে ঠেলে দিয়েছে। কিন্তু দেশের জনগণের তা আর সহ্য হচ্ছে না। দেশের মানুষ খালেদার জিয়ার মুক্তি চায়। তাই খালেদা জিয়াকে নি:শর্ত মুক্তি দিতে হবে।

সভাপতির বক্তব্যে শাহজাহান চৌধুরী বলেন, আওয়ামী লীগ পরিকল্পিতভাবে বিএনপিকে ধ্বংসের চক্রান্তে নেমেছে। কিন্তু বাংলাদেশের মাটি থেকে বিএনপিকে কোনোদিন নিশ্চিহ্ন করা যাবে না। তবে আমাদের নেতাকর্মীদের জেল-জুলুম, মামলা-হামলাসহ সকল বাধা অতিক্রম করে দলকে আঁকড়ে থাকতে হবে।

জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক রাসেদুল হক রাসেলের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত গণ-অনশনে অংশ নেন, জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী, সহ-সাংগঠনিক সম্পাদক ও শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম ও এম মোক্তার আহামদ, সদর উপজেলা বিএনপির সভাপতি আবদুল মাবুদ, উখিয়া উপজেলা বিএনপির সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, রামু উপজেলা বিএনপির সভাপতি সাইফুল আলম, টেকনাফ উপজেলা বিএনপির সভাপতি জাফর আলম, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শওকত আলম, জেলা যুবদলের সভাপতি এড. সৈয়দ আহমদ উজ্জ্বল, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এড. মোঃ ইউনুছ, জেলা যুবদল সাংগঠনিক সম্পাদক আমির আলী, যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দীন আফসেল, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক আবছার কামাল, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম, জেলা কৃষকদলের সভাপতি এড. তারেকুল ইসলাম, সাধারণ সম্পাদক ছব্বির আহামদ সিকদার, শহর যুবদলের সভাপতি মাস্টপার জসিম উদ্দীন, কক্সবাজার কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইদু সিকদার। এছাড়াও বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহের জেলা, পৌরসভাসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •