এম বশির উল্লাহ, মহেশখালী:

কক্সবাজারের মহেশখালী উপজেলার চালিয়াতলী-মাতারবড়া সংযোগ সড়কটি সংস্কার ও মজবুত টেকসই সড়ক নিমার্ণসহ ৮ দফা দাবিতে বিশাল মানববন্ধন ও স্মরণীয় প্রতিবাদ সমাবেশ ৬ এপ্রিল শনিবার অনুষ্ঠিত হয়েছে।

ছাত্রলীগ নেতা সাইদুল মোস্তাকিমের পরিচালনায় আমরা মাতারবাড়ীর সন্তান সংগঠনের সমন্বয়ক এনামুল হক সাগরের সভাপতিত্বে সকাল ১০ টার সময় মহেশখালী-চালিয়াতলী মাতারবাড়ী সংযোগ সড়কের মাতারবাড়ী ইউনিয়নের নতুন বাজার সিএনজি স্টেশন সড়কে দু’পাশে দাঁড়িয়ে পোস্টার-ফেস্টুন ব্যানার হাতে নিয়ে শত শত স্কুল, মাদ্রাসা-কলেজ বিশ্ববিদ্যালয় পড়–য়া শিক্ষার্থীসহ স্থানিয় আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগ,বিএনপি অঙ্গ সংগঠনসহ স্থানিয় মাতারবাড়ী সর্ব সাধারণ জনসাধারণের ব্যানারে মানববন্ধন করে এলাকাবাসী। মাতারবাড়ী নিরাপদ সড়ক চাই আন্দোলনের সমন্বয়ক আব্দুল আল নোমান এ সময় উপস্থিত ছিলেন।

এ সময় বক্তরা মাতারবাড়ী টু চালিয়াতলী সড়কটি সংস্কারের দাবিতে বক্তব্য রাখেন। মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা পরিষদ সদস্য মাস্টার রুহুল আমিন ও মাস্টার মশরফা জান্নত, মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম আবু হায়দার, মাতারবাবাড়ী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মানিক চৌধুরী, বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা সাবেক এম.ইউপি সদস্য আলহাজ্ব বশির আহমদ, মাতারবাড়ী সেচ্ছাসেবক লীগের সভাপতি শত্তকত ইকবাল মুরাদ, মাস্টার রফিকুল ইসলাম, মহেশখালী জাগ্রত ছাত্র সমাজের আহবায়ক ছিগবাতুল্লাহ প্রমূখ।

মাতারবাড়ীর বাসীর পক্ষে থেকে বক্তরা ৮ দফা দাবি তুলেন। দাবিসমূহ হল, ১/ মাতারবাড়ী টু চালিয়াতলী সড়কটি অতিদ্রুত সংস্কার করতে হবে। ওই সড়কে ঝুঁকিপূর্ণ সকল কালভার্ট পুর্ণঃ সংস্কার করতে হবে। মজবুত ও টেকসই সড়ক নিমার্ণের জন্য রাস্তার দণন পাশে শক্ত গাইডেওয়াল দিতে হবে। ২/ কয়লা বিদ্যুৎ প্রকল্পের কোনো যানবাহন মাতারবাড়ীর অভ্যন্তরীণ সড়ক দিয়ে চলাচল করতে পারবেনা। প্রয়োজনে আলাদা সড়ক তৈরি করতে হবে। ৩/ মাতারবাড়ীর অভ্যন্তরীণ রোড সমূহ অনতিবিলম্বে ও প্রসশÍ করতে হবে। ৪/ আমরা ওই সড়কের জন্য বার বার বরাদ্দ চাই না। তাই উক্ত সড়ক সংস্কারের দায়িত্ব সৎ ও দুর্নীতিমুক্ত ব্যক্তি,জনপ্রিতিনিধি, সংস্কার হাতে অর্পণ করতে হবে। ৫/ মাতারবাড়ীর সড়কে লাইন্সেস বিহীন, ঝুঁকিপূর্ণ ও ফিটনেস বিহীন সকল ধরণের গাড়ী রাস্তায় চলাচল সম্পূর্ণ নিষেধ করতে হবে। ৬/ সড়ক দূর্ঘটনায় অভিযুক্ত গাড়ীর ড্রাইবারকে দুর্ঘটনার সুষ্টু ও তদন্ত পূর্বক সবোচ্চ শান্তি নিশ্চিত করতে হবে। ৭/ সড়ক দূর্ঘটনায় নিহত ও আহতদের দায়ভার ক্ষতিগ্রস্ত পরিবারের ভরণ পোষাণসহ সম্পূর্ণ দায়িত্ব সরকারকে বহন করতে হবে। ৮/ মাতারবাড়ীর অভ্যন্তরীণ সকল যানবাহনকে সর্ব নিম্ম গতি সীমায় গাড়ী চালানোর নিয়ম ও নির্দেশ বাস্তাবায়ন করতে হবে। দূর্ঘটনা কবলিত স্থান চিহ্নিত করে দুর্ঘটনারোধে স্পিড ব্রেকার বসাতে হবে এবং আপেক্ষিক নির্দেশক চিহ্ন বসাতে হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •