তানভীরুল মির্জা রিপন, পোর্টসিটি ইউনিভার্সিটি:
মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ চট্টগ্রাম পোর্টসিটি ইউনিভার্সিটি শাখার “মুজিব থেকে বাংলাদেশ জানো” শিরোনামে এক সাধারণ জ্ঞানের কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।
গত ২৭ মার্চ দুপুর দেড়টায় চট্টগ্রাম পোর্টসিটি ইউনিভার্সিটি ক্যাম্পাসে বঙ্গবন্ধু ছাত্র পরিষদের উদ্যোগে ভার্সিটির সাধারণ শিক্ষার্থীদের অংশ-গ্রহণে “সাধারণ জ্ঞান প্রতিযোগিতা ” অনুষ্ঠিত হয়।
প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম বিভাগ ১৪তম ব্যাচের তানভীরুল মিরাজ রিপন,ফ্যাশন ডিজাইনিং বিভাগ ১৮তম ব্যাচের দীপ্ত ভৌমিক ও ইংরেজি বিভাগ ১৮তম ব্যাচের পিয়াল বড়ুয়া যথাক্রমে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করেন। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সভাপতি কাজিম উদ্দীন ও সাধারণ সম্পাদক ওয়াহেদ বুলবুল অর্পণ।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্রনেতা শিহাব উদ্দীন, সৈকত, ফজলে রাব্বি, রিয়াজ, দীপ্ত বড়ুয়া, হায়দার বিন আনসার, জয়নাল আবেদীন কাইসার, সোহেল ফরিদ, খন্দকার ইফতেখার উদ্দীন ইমন,বঙ্গবন্ধু ছাত্র পরিষদ চট্টগ্রাম মহানগরের রাকিব, নাবিল, আনোয়ার হোসেন, এহসানুল হক পায়েল, জুয়েল রানা তুহিন, রায়হান, আসিক, ইমতিয়াজ, তূর্য চৌধুরী, রোমিও মারমাসহ সাধারণ শিক্ষার্থীরা।
বিজয়ীদের (বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, আনিসুল হকের মা) বই সমুহ পুরস্কৃত করে এক প্রতিক্রিয়ায়
নগরীর পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা বিভাগের ১২তম ব্যাচের ছাত্র এবং বঙ্গবন্ধু ছাত্র পরিষদ পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শাখার সভাপতি রিপন বড়ুয়া রিক বলেন, “পদক, ক্রেস্ট বা দামি কোন পুরষ্কার না দিয়ে ব্যবহৃত বই পুরষ্কার হিসেবে দেয়ার জন্য আমি খুবই দুঃখিত। আমার সামর্থ্য এর বেশী ছিলো না। তবে আমি চাই একজন বাঙ্গালি হিসেবে মুজিব সম্পর্কে জানা, বাংলাদেশের ইতিহাস সম্পর্কে জানা প্রত্যেকের দরকার। আমার মতে শুধু যারা রাজনীতি করে তারাই মুজিবকে জানবে, বাংলাদেশের ইতিহাস সম্পর্কে জানবে আর জাতীয় দিবস পালন করবে তা না। কারণ দেশটা আপনার আমার সকলের। আপনারা একজন আওয়ামী ছাত্রসংগঠনের বন্ধু-ভাই যদি মুজিব সম্পর্কে জানলে,বাংলাদেশ সম্পর্কে জানলে জাতীয় দিবস গুলো উদযাপন করলে আপনি কেন পারবেন না? আপনার মতো সে বন্ধু বা ভাই তো সাধারণ শিক্ষার্থী, এই দেশের নাগরিক। তাই আপনার ও অধিকার আছে মুজিবকে জানার।মুজিব সম্পর্কে জানলেই বা জাতীয় দিবস গুলো উদযাপন করলে তো আর আওয়ামীলীগ হয়ে যাচ্ছেন না। কারণ মুজিব বলতেই রাজনীতি না, মুজিব মানেই বাংলাদেশ। আর সে উদ্দেশ্যে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে আজকের এই আয়োজন। মূলত সকলের মধ্যে এই বিষয়গুলো ছড়িয়ে দিতে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ পোর্ট সিটি বিশ্ববিদ্যালয় শাখার আয়োজনে আজকের এই ক্ষুদ্র চেষ্টা। আমরা আমাদের সাধ্য মতো দিয়েছি কারণ আমরা ও আপনাদের মতো সাধারণ শিক্ষার্থী। রাজনীতিতে আছি বলেই যে টাকা পয়সা থাকবে এমনটা নয়। বঙ্গবন্ধুর ছাত্র সংগঠন গুলোর প্রতিটা কর্মী আপনাদের মতোই শিক্ষার্থী। যারা আপনাদের পাশেই থাকে, যখন যেখানে যতটুকু সম্ভব।ভবিষ্যতে যদি আমার সাধ্য থাকে বা সকলের সহযোগিতা পেলে তখন আপনাদেরকে আরো অনেক কিছু উপহার দিতে পারবো। মূলত আপনাদেরকে সাথে নিয়েই দেশের জন্য, সকলের জন্য কিছু করাটাই মুজিবের রাজনীতি।” সুতরাং আমি আশা করব আপনারা মুজিব আদর্শে উজ্জীবিত হয়ে দেশ ও জাতির সেবায় আত্ন নিয়োগ করবেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •