মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়া আদালতের নির্দেশে কবর থেকে রায়হান নামের এক যুবকের লাশ উত্তোলন করা হয়েছে। বুধবার (৩ এপ্রিল) দুপুর ১২ টায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) খোন্দকার মোঃ ইখতিয়ার উদ্দিন আরাফাতের উপস্থিতিতে লাশটি উত্তোলনের করা হয়। এসময় চকরিয়া থানার সাব ইন্সপেক্টর (এসআই) শুকান্ত চৌধুরীর নেতৃত্বে একদল পুলিশ উত্তোলন কাজে সহযোগিতা করেন।

পুলিশ জানায়, চকরিয়া পৌরসভার (৮নং ওয়ার্ড) মাতামুহুরী ব্রীজের পূর্ব পার্শ্বে হাজিয়ান দীঘিরপাড় এলাকায় দোকানে অগ্নিকান্ডের ঘটনায় নিহত হয় শহীদুল ইসলাম রায়হান (২২) নামের এক যুবক। সে ওই এলাকার মৌং ইউনুছ আহমদের পুত্র। অগ্নিকাণ্ডে পর ওই সময় পরিবারের আবেদনের প্রেক্ষিতে লাশটি দাফন করা হয়। পরে পিতা মৌং ইউনুছ স্থানীয় কয়েকজনকে আসামী করে চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলাটি আমলে নিয়ে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে কবর থেকে লাশটি উত্তোলনের নির্দেশ দেন আদালত।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) খোন্দকার মোঃ ইখতিয়ার উদ্দিন জানান, আদালতের ন্যায় বিচারের স্বার্থে ময়নাতদন্তে জন্য বুধবার দুপুরে কবর থেকে রায়হানের লাশ উত্তোলন করা হয়েছে।