তারেকুর রহমান:

কক্সবাজার হার্ভার্ড ইন্টারন্যাশনাল কলেজের ফিন্যান্স ব্যাংকিং ও বিমা বিষয়ের প্রভাষক আছিফুল ইসলাম ফরিয়াদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কলেজের ইংরেজী বিষয়ের প্রভাষক রুহুল আমিন।
৩ এপ্রিল (বুধবার) হার্ভার্ড ইন্টারন্যাশনাল কলেজের সম্মেলন কক্ষে অধ্যক্ষ সিরাজুল মোস্তফার সভাপতিত্ব ও পৌরনীতি বিষয়ের প্রভাষক আল আমিনের সঞ্চালনায় শোকসভায় বক্তব্য রাখেন- হিসাব বিজ্ঞান বিষয়ের সহকারী অধ্যাপক শফিউল আলম, বাংলা বিষয়ের প্রভাষক সিরাজুল কবির, ইসলামী ইতিহাস বিষয়ের প্রভাষক জসিম উদ্দিন, সমাজ বিজ্ঞান বিষয়ের প্রভাষক মাজেদুল হক, হিসাব বিজ্ঞান বিষয়ের প্রভাষক সেলিম উল্লাহ এবং বেলাল উদ্দিন।
কলেজের বিভিন্ন কর্মকান্ডে শিক্ষক মরহুম আছিফুল ইসলাম ফরিয়াদের অংশগ্রহন ও তাঁর স্মৃতি বিজড়িত সময়কে স্মরণ করে বক্তব্যের মাঝে কান্নায় ভেঙ্গে পড়েন মরহুমের সহকর্মী ও শিক্ষার্থীরা। বক্তারা মরহুমের সাদাসিধে জীবন যাপন ও সদালাপি শিক্ষানুরাগী জ্ঞানের সাধক হিসেবে উপস্থিত সকলের কাছে আদর্শের কথা পরিচয় তুলে ধরেন।
অধ্যক্ষ সিরাজুল মোস্তফা বলেন, আছিফ শিক্ষক হিসেবে অনুকরণীয় ছিলেন। সহকর্মীদের কাছে ছিলেন প্রিয় একজন মানুষ। সর্বদা সময়ের প্রতি সচেতন থাকতেন। কলেজের যেকোন কাজের দায়িত্ব নেয়ার আগ্রহ প্রকাশ করতেন। তার মৃত্যুতে এই কলেজ ও শিক্ষার্থী একজন নিবেদিতপ্রাণ মেধাবী শিক্ষককে হারালো, মহান আল্লাহর কাছে মরহুমের জান্নাত নসীব প্রার্থনা করি।
অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ের শিক্ষকগণ বিভিন্নভাবে মরহুমের স্মৃতি নিয়ে বক্তব্য দেন আর চোখের জলে শোকার্ত করেন শোকসভা।
শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- নুরুল হক, নওশিন তাকিয়া, শাহাব উদ্দিন ও প্রাক্তন ছাত্র রেজাউল হায়াত প্রমুখ। শোকসভা ও দোয়া মাহফিলে কলেজের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী এ কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ৩১ মার্চ (রবিবার) সকালে আছিফুল ইসলাম ফরিয়াদ স্ট্রোক করলে তাকে প্রথমে কক্সবাজারে একটি হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে পরে চট্টগ্রাম নেয়ার পথে পটিয়া পৌঁছালে সন্ধ্যার ৭টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি সম্প্রতি কক্সবাজার সিটি কলেজে যোগদান করেন।
মরহুম আছিফুল ইসলাম ফরিয়াদ কক্সবাজার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ রুমালিয়ার ছরা নিবাসী ছৈয়দ আকবরের পুত্র।

 

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •