কলাতলীতে হামলায় যুবলীগ নেতাসহ আহত ৩, শহর যুবলীগের নিন্দা

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের কলাতলীতে পদহীন যুবলীগ নামধারী কিছু বহিরাগত দুর্বৃত্তের হামলায় আহত হয়েছে ওয়ার্ড যুবলীগ নেতাসহ তিন যুবক। আহতরা হলেন, ১২নং ওয়ার্ড যুবলীগের সিনিয়র সহসভাপতি আব্দুল আল মুবিন, তার ছোট ভাই মামুনর রশিদ ও ওয়ার্ড যুবলীগ সদস্য সাকিবুল হাসান। বর্তমানে তারা কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।  রোববার সন্ধ্যা ৭ টার দিকে কলাতলী ডি-ওশানিয়া হোটেলের সামনে তাদের হামলা করা হয়েছে।

আহত যুবলীগ নেতা মুবিন জানিয়েছে, রোববার কক্সবাজার সদর উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনের একটি কেন্দ্র হল কলাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়। নির্বাচনে আ.লীগের প্রার্থী নৌকার প্রতীক নিয়ে ভোট করেন কায়ছারুল হক জুয়েল। ভোট প্রদানের সময় দুপুরের দিকে নৌকা প্রার্থীর কার্ড গলায় ঝুলিয়ে কিছু দুর্বৃত্ত নৌকার বিদ্রোহী প্রার্থী ঘোড়া প্রতীকের জন্য ভোট খুঁজতে থাকেন। এসময় তাদের কেন্দ্র থেকে প্রতিহত করেন ওয়ার্ড যুবলীগ নেতারা। এরপর বিষয়টি স্বাভাবিক হয়ে যায়।

মুবিন আরও বলেন, সন্ধ্যার দিকে আমি বাসা থেকে বের হয়ে আমার ব্যবসা প্রতিষ্ঠান হোটেলের দিকে যাচ্ছিলাম। এসময় অতর্কিত অবস্থায় পদহীন যুবলীগ নামধারী দুর্বৃত্ত আব্দুল আল মিঠু’র নেতৃত্বে আতিকুর রহমান রানা, মো. রাজু, এখলাস, মো. সোহেল, আসিফ, মহি উদ্দিন, আনসারুল করিম, মোশারফ হোসেন পারভেজ, নাছির, ইসমাম, খোকন ও সোহেলসহ একদল দুর্বৃত্ত ধারালো অস্ত্র নিয়ে আমাকে এলোপাতাড়ি হামলা চালায়। হামলার বিষয়টি জানতে পেরে আমার ছোট ভাই মামুন ও ওয়ার্ড যুবলীগ সদস্য সাকিব এগিয়ে আসলে তাদেরও মারধর করে দুর্বৃত্তরা। প্রকাশ্যে তারা রাস্তার উপর আমাদের হামলা চালিয়েছে। আমাদের শরীরের বিভিন্ন জায়গায় জখম করেছে তারা।

স্থানীয়রা জানান, এসব দুর্বৃত্তরা কলাতলী এলাকায় বিভিন্ন সময় ছিনতাই ও অপহরণের মতো ঘটনা ঘটিয়েছে অনেক বার। বিভিন্ন জনকে আটকে রেখে টাকা আদায়ের ঘটনাও জন্ম দিয়েছে পারভেজসহ সিন্ডিকেটের অনেক সদস্য। একাধিকবার এসব অপকর্মের বিষয়ে প্রত্রিকার শিরোনামও হন পারভেজ সিন্ডিকেট।

আহত মুবিনের বড় ভাই জেলা আ.লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এম.এ মঞ্জুর বলেন, স্থানীয় কিছু দুর্বৃত্তরা অতর্কিতভাবে আমার দুই ভাই ও একজন ওয়ার্ড যুবলীগ সদস্যের উপর হামলা চালিয়েছে। বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এবিষয়ে মামলা দায়ের প্রক্রিয়া চলছে।

 কক্সবাজারশহর যুবলীগের নিন্দা: পৌরসভার ১২নং ওয়ার্ড যুবলীগ সিনিয়র সহসভাপতি আব্দুল আল মুবিনসহ তিনজনের উপর দুর্বৃত্তের হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে শহর যুবলীগের আহ্বায়ক শোয়েব ইফতেখার চৌধুরী ও যুগ্ম আহ্বায়ক ডালিম বড়–য়া, আসাদ উল্লাহ,  ও শাহেদ মোহাম্মদ ইমরান। রোববার সন্ধ্যায় কলাতলীর মোড়ে মুবিনসহ তিনজনকে এলোপাতাড়ি হামলা চালিয়েছে একদল চিহ্নিত দুর্বৃত্ত। এই ঘটনায় জড়িত দুর্বৃত্তের দ্রুত আইনের আওতায় আনার দাবী জানিয়েছেন শহর যুবলীগ নেতারা। অন্যতায় কঠোর আন্দোলনসহ বিভিন্ন কর্মসূচির হুশিয়ারি দেন তারা।

সর্বশেষ সংবাদ

স্থানীয় জনগোষ্ঠীর জন্য ২৫% সুবিধা নিশ্চিত করা হবে : ডিসি কামাল হোসেন

৯০ বছর পর জমির মালিক হাজির!

কচ্ছপিয়া ইউনিয়ন বিএনপির আংশিক কমিটি অনুমোদন

টেকনাফের খালেকের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

কচ্ছপিয়ায় মাদ্রাসার মাঠ ভরাটের উদ্বোধন ও দাখিল পরিক্ষার্থীদের বিদায়

সৈকত সাংস্কৃতিক উৎসব ২৪ ও ২৫ জানুয়ারি

২০ হাজার মানুষের চলাচলের একমাত্র মাধ্যম একটি কাঠের সেতু

ওবায়দুল কাদেরের সমাবেশে যোগ দিতে শ্রমিক নেতা খলিল-রানার নেতৃত্বে স্মরণকালের মিছিল

‘প্রতিদিন ২৫০ গ্রাম দুধ পান করতে হবে’

স্বাধীনতার পর এতো উন্নয়ন আর কেউ করতে পারেনি : চকরিয়ায় বিশাল জনসভায় ওবায়দুল কাদের

দক্ষিণ মিঠাছড়িতে নাগরিক ফোরামের শীতবস্ত্র বিতরণ

অন্বেষণ সোস্যাল এন্ড ব্লাড ডোনার’স সোসাইটির দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী

গর্জনিয়া ইউনিয়ন বিএনপির আংশিক কমিটি অনুমোদন

পারমাণবিক চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার ইঙ্গিত ইরানের

কক্সবাজার টু সেন্টমার্টিন জাহাজ চালু হচ্ছে

কক্সবাজারকে ডিজিটাল পর্যটন সুপারসিটি ঘোষণার দাবি

‘চেতনায় মুজিব’র উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

গণতন্ত্র সূচকে বাংলাদেশের ৮ ধাপ অগ্রগতি

বেপরোয়া মোটর বাইক: বাড়ছে দুর্ঘটনা

চট্টগ্রামে জোড়াহত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার