কক্সবাজার জেলা আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

‘সকল ষড়যন্ত্র প্রতিহত করে বাঙ্গালী জাতি এগিয়ে যাবে’

প্রেস বিজ্ঞপ্তি :

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার জেলা শাখা গৃহীত দিনব্যাপী কর্মসূচীর মধ্যে সূর্যাদ্বয়ের সাথে সাথে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৭ ঘটিকায় খতমে কোরআন, সকাল ৮ ঘটিকায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে মাল্যদান, সকাল ৮.১৫ মিনিটে পবিত্র শহীদ মিনারে ও ৮.৩০ মিনিটে বধ্যভুমিতে পুষ্পস্তাবক অর্পন এবং বিকাল ৪ ঘটিকায় শহীদ দৌলত ময়দানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফার সভাপতিত্বে গণসমাবেশে বক্তব্য রাখেন-জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মেয়র, মোস্তাক আহমদ চৌধুরী, সায়মুন সরওয়ার কমল এম.পি, সালাহ উদ্দিন আহমদ সিআইপি, কানিজ ফাতেমা মোস্তাক এম,পি, রেজাউল করিম, মাহবুব মুকুল, এড. রনজিত দাশ, নাজনীন সরওয়ার কাবেরী, ইঞ্জিনিয়ার বদিউল আলম, নজিবুল ইসলাম, আসিফউল মওলা, ডা. পরিমল দাশ। সভা পরিচালনা করেন এম.এ. মঞ্জুর।

এ সময় উপস্থিত ছিলেন-এড. বদিউল আলম সিকদার, তাপস রক্ষিত, নুরুল আলম সরকার, কাজী মোস্তাক আহমদ শামীম, এ.টি.এম. জিয়াউদ্দিন জিয়া, এড. ফরিদুল আলম, হেলাল উদ্দিন কবির, ড. নুরুল আবছার, আবু তাহের আজাদ, মিজানুর রহমান, বাবু উজ্জ্বল কর, নাজমুল হাসান নাজিম, মিজানুর রহমান, শাহাবুদ্দিন, নুরুল আলম পেঠান, নুর মোহাম্মদ, দীপক দাশ, মেজবাহ উদ্দিন কবির, আবদুল মজিদ সুমন, ওয়াহিদ মুরাদ সুমন, আমির উদ্দিন, আবদুল মাসুদ আজাদ।

গণসমাবেশে নেতৃবৃন্দ বলেন বাঙ্গালী জাতির কোন অর্জন সহজ ভাবে আসেনি। বাঙ্গালীরা যখনই মাথা উচু করে দাঁড়াতে চেয়েছে তখনই ষড়যন্ত্রকারী ও স্বৈরাচারীরা বাধা দিয়েছে। স্বাধীনতা অর্জনের সাথে সাথে আয়ুব, ইয়াহিয়া, মোনায়েম বাঁধা দিয়েছিল। কিন্তু বাঙ্গালী বঙ্গবন্ধুর নেতৃত্বে সাড়া দিয়ে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে এবং ৩০ লক্ষ শহীদ ২ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে স্বাধীনতা অর্জন করেছে। স্বাধীনতা পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছিল ঠিক তখনই ৭৫ এর ১৫ আগষ্ট জাতির পিতাকে নির্মম ভাবে হত্যা করা হয়। জিয়া, এরশাদ, খালেদা জিয়া, দেশের কোন উন্নয়ন না করে নিজের ভাগ্যের উন্নয়ন করেছে। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর অর্থনৈতিক সমৃদ্ধি পেয়েছে বাংলাদেশ, তাই সকলকে ঐক্যবদ্ধ থেকে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখার আহবান জানান।

সর্বশেষ সংবাদ

হিন্দু কলেজ ছাত্রীকে কোরান বিলির নির্দেশ ভারতের আদালতের

মিন্নির পাশে কেউ নেই! পুলিশ সুপারের ভূমিকা প্রশ্নবিদ্ধ

রুবেল মিয়ার মেজ ভাইয়ের মৃত্যুতে সদর ছাত্রদলের শোক প্রকাশ

হালদা দূষণের অপরাধে বিদ্যুৎকেন্দ্র বন্ধ রাখার নির্দেশ : জরিমানা ২০ লাখ টাকা

তরুণ সাংবাদিক হাফিজের শুভ জন্মদিন আজ

চকরিয়া উপজেলা চেয়ারম্যান সাঈদী’র বরাদ্দ থেকে ১৫০০ পরিবারে চাউল বিতরণ

কলেজ আমার কাছে দ্বিতীয় পরিবার

রামু উপজেলা ছাত্রদল যুগ্ম আহবায়ক সানাউল্লাহ সেলিম কে শোকজ

No more than 2500 Easy Bikes in the city, Acting D.c Ashraf

An awaiting repatriation

25 elites relate to Yaba, SP Masud Hussain

উদ্বিগ্ন হওয়ার কারণ নেই : সড়ক বিভাগের জমিতেই নান্দনিক ৪ লেন সড়ক

কক্সবাজারে এইচএসসিতে পাসের হার ৫৪.৩৯%

নিজেকে চেয়ারম্যান ঘোষণা করতে পারেন কাদের

ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে

নিমিষেই এনআইডি যাচাই করবে ‘পরিচয়’

মনের শক্তিতে জিপিএ-৫ পেলো পটিয়ার সাইফুদ্দিন রাফি

হজে এবার ৮০০ কোটির ওপরে আয় করবে বিমান

ধর্মীয় নেতাদের উসকানিমূলক বক্তব্য নিয়ন্ত্রণের প্রস্তাব ডিসি সম্মেলনে

ওসি খায়েরের চ্যালেঞ্জ ছিল রোহিঙ্গা, মনসুরের চ্যালেঞ্জ ইয়াবা