সংবাদ বিজ্ঞপ্তি

কক্সবাজার শহরের নতুন বাহারছড়া এলাকার বাসিন্দা, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা, মরহুম একেএম মোজাম্মেল হকের বড় ভাই, মেয়র মুজিবুর রহমানের চাচা মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিক আলহাজ্ব জালাল আহমদ কোম্পানী ইন্তেকাল করেছেন। (ইন্না…রাজিউন)। সোমবার সকাল ৭ টার দিকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন জাতির এই শ্রেষ্ঠ সন্তান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৫ বছর। মৃত্যুকালে তার স্ত্রী, ৪ ছেলে ও ৬ মেয়ে ছিল।

এদিকে সোমবার আছরের নামাজের পর বিমানবন্দর সড়কে (এয়ারপোর্ট পাবলিক হাই স্কুলের সামনে) মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।

এর আগে রাষ্ট্রীয় মর্যাদা সরূপ তাঁকে ‘গার্ড অব অনার’ প্রদান করে পুলিশের একটি চৌকশ দল। রাষ্ট্রীয় সম্মাননায় নেতৃত্ব দেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. শাহাজাহান আলি ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আদিবুল ইসলাম। পরে তারা কফিনে ফুলেল শ্রদ্ধা জানান। এসময় মরহুমের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ শাহজাহান, মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, মুক্তিযোদ্ধা আবু তাহের মেম্বার, একেএম মোজাম্মেল হকের পুত্র কায়সারুল হক জুয়েল ও মরহুমের পুত্র শামীম নেওয়াজ। এছাড়া পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন মরহুমের ভাতিজা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান। এসময় বক্তব্যের এক পর্যাযে একমাত্র চাচাকে হারিয়ে কান্নায় ভেঙ্গে পড়ে অনেকটা আবেগাপ্লুত হয়ে যান মেয়র মুজিব। পরে মরহুম চাচার রূহের মাগফেরাত কামনায় উপস্থিত সব মুসল্লির কাছ থেকে দোয়া চান তিনি।

জানাযা শেষে নতুন বাহারছড়া কবরস্থানে দাফন করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট্র সহচর মরহুম জালাল আহমদ কোম্পানীকে।

কক্সবাজার পৌর পরিষদ ও সার্ভিস এসোসিয়েশনের শোক

কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমানের শ্রদ্ধেয় চাচা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা, মরহুম একেএম মোজাম্মেল হকের বড় ভাই বীর মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিক আলহাজ্ব জালাল আহমদ কোম্পানীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কক্সবাজার পৌর পরিষদ ও পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের নেতৃবৃন্দ।

সংবাদপত্রে প্রেরিত এক বিবৃতিতে শোক প্রকাশ করেন প্যানেল মেয়র-১ মাহবুবুর রহমান চৌধুরী, প্যানেল মেয়র-২ হেলাল উদ্দিন কবির, প্যানেল মেয়র-৩ শাহেনা আক্তার পাখি, কাউন্সিলর এস.আই.এম.আক্তার কামাল আজাদ, মিজানুর রহমান, মো: দিদারুল ইসলাম রুবেল, সাহাব উদ্দিন সিকদার, ওমর ছিদ্দিক লালু, আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদ, রাজ বিহারী দাশ, সালাউদ্দিন সেতু,  নুর মোহাম্মদ, কাজী মোরশেদ আহাম্মদ বাবু, সংরক্ষিত আসনের কাউন্সিলর ইয়াছমিন আক্তার, জাহেদা আক্তার, নাছিমা আক্তার, সচিব রাসেল চৌধুরী ও মেয়র পিএ রূপনাথ চৌধুরী নাচ্চু। তাঁরা মরহুমের আত্মার মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন, কক্সবাজার এর পক্ষ থেকে সভাপতি মোঃ খোরশেদ আলম ও সাধারণ সম্পাদক আব্দুল মাবুদ রাজনসহ পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •