এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:
চকরিয়া উপজেলার বদরখালীতে অগ্নিকান্ডে পুড়ে গেছে প্রবাসীর একটি বসতঘর। চুলার আগুন থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে জানা গেছে। আগুন লাগার খবর পেয়ে স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চলালেও ততক্ষনে পুরো বাড়িটি পুড়ে যায়। অগ্নিকান্ডে নগদ ২ লাখ টাকা, ফার্নিসার ও অন্যান্য আসবাপত্রসহ অন্তত ১০ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্থ পরিবার। সোমবার (২৫ মার্চ) বেলা ১১টার দিকে উপজেলার বদরখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পূর্ব আমিরখালী পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বদরখালী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান খাইরুল বশর বলেন, সোমবার বেলা ১১টার দিকে হঠাৎ চুলার আগুন থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয় বদরখালী ইউনিয়নের পূর্ব আমিরখালী পাড়া এলাকার বাসিন্দা প্রবাসী রফিক আহমদের বাড়িতে। আগুন লাগার খবর পেয়ে স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চলায়। ততক্ষনে পুরো বাড়িটি পুড়ে যায়। অগ্নিকান্ডে নগদ ২ লাখ টাকা, ফার্নিসার ও অন্যান্য আসবাপত্রসহ অন্তত ১০ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্থ প্রবাসী রফিক আহমদের পরিবার।

ইউপি চেয়ারম্যান খাইরুল বশর আরও বলেন, কয়েকদিন পরই প্রবাসী রফিক আহমদের মেয়ের বিয়ে তারিখ পড়ায় বাড়িতে নগদ ২ লাখ টাকা এবং বিয়ের আসবাবপত্র ক্রয় করে রাখেন পরিবার। অগ্নিকান্ডে প্রবাসীর মেয়ের বিয়ের জন্য গচ্ছিত রাখা নগদ দুই লাখ টাকা, ক্রয়কৃত আসবাবপত্রসহ পুরো বাড়িটি পুড়ে যায়। বিষয়টি উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে বলেও জানান তিনি।

চকরিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জিএম মহিউদ্দিন বলেন, বদরখালীতে বসতঘরে অগ্নিকান্ডের ব্যাপারে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষকে কেউ কিছু জানায়নি। সুতরাং অগ্নিকান্ডের বিষয়টির ব্যাপারে আমি অবগত নই।