প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার সরকারি কলেজে যথাযোগ্য মর্যাদায় ২৫ মার্চ গণহত্যা দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে ১৯৭১ এর ভয়াল কালো রাতের নৃশংস ও বর্বোরচিত হত্যাকা-ের স্মৃতিচারণ করে ২৫ মার্চ ২০১৯ তারিখ সকাল ১১ টায় কলেজ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক ওবাইদুল হকের সঞ্চালনায় পবিত্র ধর্মগ্রন্থসমূহ হতে পাঠের মাধ্যমে আলোচনা সভার শুরু হয় এবং ভয়াল সেই কালো রাতে নিহত শহীদদের স্মরণে একমিনিট নিরবতা পালন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী। তিনি তাঁর বক্তব্যে বলেন, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে আত্মনিয়োগ করতে হবে এবং এতে করেই সেই ভয়াল কালো রাতে শহীদ হওয়া বাংলার সন্তানদের আত্মা শান্তি পাবে। বাংলাদেশ অতি শীঘ্রই সকলের প্রচেষ্টায় উন্নত রাষ্ট্রের কাতারে আসীন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি সোম। ২৫ মার্চ গণহত্যা দিবস পালন কমিটির আহ্বায়ক ও হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোঃ নুরুল আলমের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর হোসাইন আহমেদ আরিফ ইলাহী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোঃ গিয়াস উদ্দিন,

ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক মুহাম্মদ উল্লাহ, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ মুজিবুল হক চৌধুরী, ইতিহাস বিভাগের প্রভাষক মোঃ জাহাঙ্গীর আলম প্রমুখ।

১৯৭১ সালের এই দিনে নিরীহ, নিরস্ত্র ও ঘুমন্ত বাঙালির উপর পাকিস্তানী হানাদার বাহিনী অপারেশন সার্চলাইট নামে নৃশংস হত্যাযজ্ঞ চালায়। এই নারকীয় হত্যাকান্ডের সাথে জড়িদের প্রতি তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে ২৫ মার্চ কে আন্তর্জাতিক গণহত্যা দিবস ঘোষণার দাবি জানান বক্তারা।