মুহাম্মদ শাহ জাহান, ইউএই

সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরাহ বাংলাদেশ সমিতির হল রুমে স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত রিহ্যাব ক্ষুদে আঁকিয়ে সিরিজের দ্বিতীয় চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে ফুজাইরাহ বাংলাদেশ সমিতির হল রুমে।
একাত্তরের হাতিয়ার গর্জে ওঠো আর একবার। মনের আজানতেই সুদূর প্রবাসে ছোট ছোট সোনামনিদের পেন্সিল ও রং তুলিতে খুঁজে ফেরে বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস। স্বাধীনাতার প্রতীক ও মাতৃ ভাষাকে তুলে ধরতে চেয়েছে ক্ষুদে এই আঁকিয়েরা । তারা আরও চেয়েছে গ্রাম বাংলার বৈচিত্র প্রবাসের মাটিতে ফুটিয়ে তুলতে। স্বাধীনতার মাসে প্রবাসের মাটিতে মহান স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরতেই রিহ্যাবের এ আয়োজন।
এ সময় অনুষ্ঠানে বিজ্ঞ বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির ভারপ্রাপ্ত সভাপতি তপন সরকার, সহ-সভাপতি বখতিয়ারুল ইসলাম চৌধুরী এবং সাইপ্রাসের নাগরিক নানা।
অনুষ্ঠানটি পরিচানায় ছিলেন বাংলাদেশ সমিতি ফুজাইরার সাগঠনিক সম্পাদক বেলাল হোসেন রানা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সমিতির সাধারন সম্পাদক মো: বেলাল হোসেন চৌধুরী, মাহাবুবুল হক, মো: নিাজম উদ্দীন, আবুল কাশেম, রতন কুমার বালা, মো: মাহিম উদ্দীন, ফিরোজ উদ্দীন আহাম্মেদ স্বাধীন, হাজী মোহাম্মদ আইউব, হাজী আবু তৈয়ব, ফজল করিম, মো: সেলিম, জিয়াউর রহমান।
বহু ক্ষুদে আঁকিয়ে অংশ গ্রহন কারীর মধ্যে থেকে ক গ্রুপের বিজয়ী হয়েছে, প্রথম আরাফাত হোসেন, দ্বিতীয় মারওয়া ও তৃতীয় রুবাইয়া তাজরীন আনিকা।
খ গ্রুপের বিজয়ী হয়েছে, প্রথম ইবতেশাম বাবর চৌধুরী, দ্বিতীয় তানিয়া সিদ্দিকী ও তৃতীয় নাইফা সুলতানা মৌ।
আমিরাতের সকল স্টেট থেকে প্রতি গ্রুপের তিনজন করে বিজয়ীরা যাবে ৫ এপ্রিল শারজায় এক্সপো সেন্টারের এর গ্রান্ড ফাইনালে।
অনুষ্ঠানে আমরিাতের বিভিন্ন প্রদেশের সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন। পুরো অনুষ্ঠানের সার্বিক সহযোগীতায় ছিলো আইডিয়া গ্যালারী।