উখিয়া অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

কক্সবাজারে ৫ উপজেলায় জয় ‍উঠলো যাদের ঘরে

শাহেদ মিজান, সিবিএন:

দু’য়েকটি বিচ্ছিন্ন অপ্রীতিকর ঘটনা ছাড়া সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে কক্সবাজারের পাঁচ উপজেলা পরিষদের নির্বাচন। গতকাল রোববার (২৪মার্চ) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে প্রতিটি উপজেলায় ভোটগ্রহণ করা হয়। ভোটে পাঁচ উপজেলাতেই দলীয় মনোনয়নের চেয়ারম্যান পদে হেরে গেছে আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থীরা। এর মধ্যে মহেশখালীতে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শরীফ বাদশা, পেকুয়া চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা যুবলীগের সভাপতি স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম, রামুতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী সোহেল সরওয়ার কাজল এবং টেকনাফে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা যুবলীগের সভাপতি স্বতন্ত্র প্রার্থী নূরুল আলম। রাতে স্ব স্ব উপজেলা থেকে পূর্ণাঙ্গ ফলাফল ঘোষণা করা হয়। উখিয়ায় আগেই বিনা প্রতিন্দ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনিত প্রার্থী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।

স্থানীয় সূত্রে প্রাপ্ত তথ্য মতে, মহেশখালী ৩০৭৯৯ পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শরীফ বাদশা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বর্তমান উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হোছাইন ইব্রাহিম পেয়েছেন ২৬০৪৯ ভোট। অন্যদিকে ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বর্তমান ভাইস-চেয়ারম্যান মৌলভী জহির উদ্দীন। তিনি পেয়েছেন ৩২৬২৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নেওয়াজ কামাল পেয়েছেন ১৩২৫৬ ভোট। মহিলা ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মিনুয়ারা ছৈয়দ। তিনি পেয়েছেন ৩৬৩২৬ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী মনোয়ারা কাজল পেয়েছেন ৩৪০৬৬ ভোট।

পেকুয়ায় ১৭০৭৭ পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীর আলম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের মনোনিত প্রার্থী আবুল কাসেম পেয়েছেন ১২৬৬৯ ভোট এবং আরেক প্রার্থী জেলা আওয়ামী লীগের সদস্য এসএম গিয়াস উদ্দিন পেয়েছেন ৮৭১৬ ভোট । অন্যদিকে ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো: আজিজুল হক। তিনি পেয়েছেন ১৬,৭০৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মেহেদী হাসান পেয়েছেন ৮৫৫২ ভোট। এছাড়া মেহের আলী তালা প্রতিক নিয়ে পেয়েছেন ৫৩১৪ ভোট, মো: নাছির উদ্দিন উড়োজাহাজ প্রতিক নিয়েছেন ২১০৬ ভোট এবং সাজ্জাদুল ইসলাম টিউবওয়েল প্রতিক নিয়ে পেয়েছেন ১৯২৯ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উম্মে কুলছুম মিনু। তিনি পেয়েছেন ১৮,৮২৬)। তার নিকটতম প্রতিদ্বন্ধী হাছিনা বেগম পেয়েছেন ৯৪৪২ ভোট ও নাজনীন ফরজানা হাঁস প্রতিক নিয়ে পেয়েছেন ৯৪২৭ ভোট।

রামুতে ৩১২৩৮ পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সোহেল সরওয়ার কাজল। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি বর্তমান উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের মনোনিত প্রার্থী রিয়াজুল আলম পেয়েছেন ২৯৪৯২ ভোট। অন্যদিকে ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কৃষক লীগের সভাপতি মো: সালাহ উদ্দিন্যভ তিনি পেয়েছেন ২২৫৩১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ আবদুল্লাহ পেয়েছেন ১৬৭৩৪ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রামু উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী আফসানা জেসমিন পপি। তিনি পেয়েছেন ৩১৩৭৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মনোয়ারা ইসলাম নেবি পেয়েছেন ২৭১৯২ ভোট।

উখিয়ায় ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোঃ জাহাঙ্গীর আলম। তিনি পেয়েছেন ৩৮১০৭ ভোট। আওয়ামী লীগ নেতা মোহাম্মদ রাশেল ২২২৭ ভোট, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহাবুবুল আলম মাহাবুব ১৪৯৫ ভোট, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নুরুল হুদা ১১৬১ ভোট, স্বেচ্ছাসেবক লীগ নেতা আরফাত উর রহমান জিহান চৌধুরী ১১৫৩ ভোট ও মুক্তিযোদ্ধা রুহুল আমিন ২০ ভোট পেয়েছেন। উখিয়া মহিলা ভাইস-চেয়ারম্যান হিসেবে বেবি বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই নির্বাচিত হয়েছেন।

টেকনাফে ৩৭২৯৯ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নূরুল আলম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের মনোনিত প্রার্থী অধ্যাপক মোহাম্মদ আলী পেয়েছেন ২৪০৫১ ভোট এবং আরেক প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যাস জাফর আহামদ পেয়েছেন ১৬৪৭৪ ভোট। অন্যদিকে ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ফেরদৌস আহামদ। তিনি পেয়েছেন ১৮৩৬৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বর্তমান ভাইস-চেয়ারম্যান রফিক উদ্দীন পেয়েছেন ১৭১১৭ভোট। মহিলা ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তাহেরা বেগম। তিনি পেয়েছেন ৩০০৫৪ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী সমজিদা বেগম পেয়েছেন ২৫৪৫০ ভোট।

সর্বশেষ সংবাদ

জেলা ছাত্রদলের শোকজ নোটিশের জবাব দিলেন মোঃ সানাউল্লাহ সেলিম

মাঝ সমুদ্রে পড়ে গেলেন প্রিয়াঙ্কা!

১৫ দিনের ভারী বর্ষণে ৫০ হাজার রোহিঙ্গা ক্ষতিগ্রস্ত, পাহাড়ধস ঠেকাতে ‘সেফ প্লাস’ কর্মসূচি

হাসতে হাসতে ২৫ ছাত্রী অজ্ঞান!

প্রতি কেজি পেঁয়াজ ১৬ টাকায় বিক্রি!

সাম্প্রতিক খুন-ধর্ষণের ঘটনা বিএনপি-জামায়াতের নিখুঁত ষড়যন্ত্র: আইনমন্ত্রী

নাইক্ষ্যংছড়ি হাজী এম এ কালাম ডিগ্রি কলেজের প্রভাষক আব্দুস সাত্তারের স্মরণ সভা

গুজবে কান দেবেন না, কথিত ছেলেধরাকে আইনের হাতে দিন : জেলা পুলিশ

‘আর্ন্তজাতিক মানের ইকো ট্যুরিজমের জন্যই সোনাদিয়ায় বনায়ন করা হচ্ছে’

খরুলিয়ার মাদক সম্রাট নুরাইয়া অবশেষে পুলিশের জালে

ছেলে ধরা সন্দেহে পুলিশে খবর দিন-ওসি জাকির হোসেন ভূঁইয়া

শাহপরীর দ্বীপে ভাঙ্গা সড়ক দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

কাজী শুভ’র ‘জড়াও মায়ায়’ গানের ভিউ দুই মিলিয়ন

রাঙ্গামাটিতে জাতীয় পাবলিক সার্ভিস দিবসের র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

ইসলামাবাদ থেকে ভারতীয় লবনসহ ৬ টি ট্রাক জব্দ

দুই মাসের মধ্যে ফিটনেসহীন গাড়ির লাইসেন্স নবায়নের নির্দেশ

জনপ্রশাসন পদক পেলো কক্সবাজার জেলা প্রশাসন

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী বরিস জনসন

‘গুজব-গণপিটুনি’ আর কতদিন ?

কোরবানি ঈদকে কেন্দ্র করে পশুপালনে শিক্ষিত ও চাকরিজীবীরা