ইকবাল বদরীর জানাযায় শোকার্ত মানুষের ঢল : দাফন সম্পন্ন

এম, রিদুয়ানুল হক, চকরিয়াঃ
চকরিয়া উপজেলার উপকুলীয় ইউনিয়ন বদরখালীতে অবস্থিত উপমহাদেশ শ্রেষ্ঠ সমবায় সমিতি বদরখালী সমবায় কৃষি উপনেবিশ সমিতির সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান, মাতামুহুরি সাংগঠনিক উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ ইকবাল বদরীর নামাযে জানাযা ও দাফন সম্পন্ন হয়।

২২ মার্চ বিকাল ৩ ঘটিকার সময় বদরখালী কলোনিজেশন উচ্চ বিদ্যালয় মাঠে হাজার হাজার মুসল্লিদের উপস্থিতিতে জানাযার নামায অনুষ্ঠিত হয়। জানাযা নামাজের ইমামতি করেন বদরখালী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ ও বদরখালী জামে মসজিদের খতিব মৌলানা আবুল বশর।

জানাযার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উখিয়া-টেকনাফ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপি’র সভাপতি শাহাজাহান চৌধুরী, চকরিয়া উপজেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব মিজানুর রহমান খোকন মিয়া, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা বিএনপি’র সভাপতি জামিল ইব্রাহীম চৌধুরী, নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু, বদরখালী সমিতির সভাপতি হাজি নুরুল আলম সিকদার, বদরখালী ইউপি চেয়ারম্যান খাইরুল বশর প্রমূখ।

বক্তারা বলেন- ইকবাল বদরী একজন সৎ, নিষ্ঠা ও ন্যায় পরায়ণ লোক ছিলেন। দূর্ণীতি তাঁকে স্পর্শ করতে পারে নি। তাঁর মতো লোককে হারিয়ে আমরা আজ গভীরভাবে মর্মাহত ও শোকাহত। তাঁর বিদায় রাজনীতির মাঠে এক অপূরণীয় ক্ষতি হয়ে থাকবে।

জানাযা শেষে বদরখালী কুতুবনগর জামে মসজিদ করবস্থানে তাঁকে দাফন করা হয়।

উল্লেখ্য যে, ইকবাল বদরী বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে বদরখালীস্থ নিজ বাড়িতে গোসল করার সময় হঠাৎ অজ্ঞান হয়ে পড়ে যান। বদরখালী থেকে ইকবাল বদরীকে তাৎক্ষনিক চকরিয়া জমজম হাসপাতালে নেয়া হলে সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে বেলা সাড়ে ১২ টার দিকে মৃত ঘোষণা করেন।

মরহুম ইকবাল বদরী কক্সবাজার জেলা ছাত্রদলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন। তিনি বদরখালী ২নং ব্লক কুতুবদিয়া পাড়ার নিবাসী মরহুম কবির আহমদ ও নুরুন্নাহারের ছেলে। মৃত্যুকালে মরহুম ইকবাল বদরী এক স্ত্রী, এক পুত্র ও এক কন্যা সন্তান রেখে যান।

এদিকে ভারতে অবস্থানরত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহামদের পক্ষে তাঁর প্রেস সচিব ছাফওয়ানুল করিম প্রদত্ত এক বার্তায় মরহুম ইকবাল বদরীকে একজন পরীক্ষিত, ত্যাগী ও নিবেদিত প্রাণ কর্মী হিসাবে উল্লেখ করেছেন। এম ইকবাল বদরীর আকস্মিক মৃত্যু কক্সবাজারের জাতীয়তাবাদী পরিবার একজন আদর্শিক ও নীতিবান নেতা কে হারাল।

সর্বশেষ সংবাদ

হিন্দু কলেজ ছাত্রীকে কোরান বিলির নির্দেশ ভারতের আদালতের

মিন্নির পাশে কেউ নেই! পুলিশ সুপারের ভূমিকা প্রশ্নবিদ্ধ

রুবেল মিয়ার মেজ ভাইয়ের মৃত্যুতে সদর ছাত্রদলের শোক প্রকাশ

হালদা দূষণের অপরাধে বিদ্যুৎকেন্দ্র বন্ধ রাখার নির্দেশ : জরিমানা ২০ লাখ টাকা

তরুণ সাংবাদিক হাফিজের শুভ জন্মদিন আজ

চকরিয়া উপজেলা চেয়ারম্যান সাঈদী’র বরাদ্দ থেকে ১৫০০ পরিবারে চাউল বিতরণ

কলেজ আমার কাছে দ্বিতীয় পরিবার

রামু উপজেলা ছাত্রদল যুগ্ম আহবায়ক সানাউল্লাহ সেলিম কে শোকজ

No more than 2500 Easy Bikes in the city, Acting D.c Ashraf

An awaiting repatriation

25 elites relate to Yaba, SP Masud Hussain

উদ্বিগ্ন হওয়ার কারণ নেই : সড়ক বিভাগের জমিতেই নান্দনিক ৪ লেন সড়ক

কক্সবাজারে এইচএসসিতে পাসের হার ৫৪.৩৯%

নিজেকে চেয়ারম্যান ঘোষণা করতে পারেন কাদের

ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে

নিমিষেই এনআইডি যাচাই করবে ‘পরিচয়’

মনের শক্তিতে জিপিএ-৫ পেলো পটিয়ার সাইফুদ্দিন রাফি

হজে এবার ৮০০ কোটির ওপরে আয় করবে বিমান

ধর্মীয় নেতাদের উসকানিমূলক বক্তব্য নিয়ন্ত্রণের প্রস্তাব ডিসি সম্মেলনে

ওসি খায়েরের চ্যালেঞ্জ ছিল রোহিঙ্গা, মনসুরের চ্যালেঞ্জ ইয়াবা