শাহেদ মিজান, সিবিএন:
টেকনাফ ও কক্সবাজারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’তিনজন নিহত হয়েছে। এদের মধ্যে দুইজন মাদক ব্যবসায়ী এবং একজন পেশাদার ছিনতাইকারী। শুক্রবার (২২ মার্চ) ভোরে পৃথক ঘটনায় এই তিনজন নিহত হয়।

পুলিশ জানিয়েছে, টেকনাফের উপজেলার রাজারছড়া পাহাড়ি এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়। নিহতরা হলেন, টেকনাফ উপজেলার নাজির পাড়া এলাকার আজহার মিয়ার ছেলে নুর মোহাম্মদ (৪০) ও জালিয়াপাড়ার গ্রামের আব্দুর শুক্কুরের ছেলে নুরুল আমিন (৩৫)। তারা দুইজনই চিহ্নিত মাদক ব্যবসায়ী বলে দাবি পুলিশের। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ এ তথ্য নিশ্চিত করেছেন।

অন্যদিকে কক্সবাজার শহরের খুরুশকুল এলাকায় ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে কোরবান আলী নামে এক শীর্ষ ছিনতাইকারী নিহত হয়েছেন। শুক্রবার (২০ মার্চ) ভোরে খুরুশকুল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কোরবান আলী শহরের মোহাজেরপাড়ার মোহাম্মদ আলীর ছেলে। কোরবান আলী পর্যটক আবু তাহের সাগর হত্যা মামলার আসামি বলে জানিয়েছে পুলিশ। জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, বুধবার পুলিশের হাতে আটক হয় নুর মোহাম্মদ ও নুরুল আমিন। পরে তাদেরকে নিয়ে শুক্রবার ভোররাতে অভিযানে গেলে একদল ইয়াবা কারবারি পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়।

এ সময় আটক আসামিরা পালিয়ে যেতে চাইলে গুলিবিদ্ধ হয়ে আহত হয়। এক পর্যায়ে ইয়াবা কারবারিরা পিছু হটে পালিয়ে গেলে আহতদের দ্রুত টেকনাফ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মৃতদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হচ্ছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।