বর্তমানে শিক্ষার আলো শহর থেকে গ্রামের প্রত্যন্ত এলাকায় ছড়িয়ে পড়ছে

এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া
কক্সবাজার-১ (চকারয়া-পেকুয়া) আসনের সাংসদ আলহাজ্ব জাফর আলম বলেছেন, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নতুন প্রজন্মের জন্য মেধানির্ভর শিক্ষা ব্যবস্থার দ্বার উম্মোচন করেছেন। তাঁর সদিচ্ছার কারনে শিক্ষার্থীরা আজ বিনা বেতনে লেখাপড়া সুযোগ পাচ্ছে। নিরক্ষতার অভিশাপ থেকে বাংলাদেশকে বাঁচানোর জন্য সরকার শিক্ষা ব্যবস্থার উপরই সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠের ৫দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি জাফর আলম বলেন, শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণে শিক্ষার আলো আজ শহর থেকে গ্রামের প্রত্যন্ত এলাকায় ছড়িয়ে পড়ছে। শিক্ষার সুষ্ট পরিবেশ নিশ্চিত করতে সরকার হাজার কোটি টাকা বরাদ্দে অবকাঠামোগত উন্নয়ন সহ সব ধরণের কর্মকান্ড বাস্তবায়ন করছেন। আগামীতেও এই উন্নয়নের ধারাবাহিকতা চকরিয়া-পেকুয়ার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নিশ্চিত করা হবে। চকরিয়া কোরক বিদ্যাপীঠ জেলার ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্টান হিসেবে অতীতের মতো শিক্ষা, সংস্কৃতি ও খেলাধুলাসহ সব ক্ষেত্রে এ প্রতিষ্ঠানের সাফল্য ধরে রাখতে শিক্ষক-শিক্ষিকাসহ প্রতিষ্ঠান সংশ্লিষ্ঠ সকলকে বলিষ্ঠ ভুমিকা রাখতে হবে।

চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের এর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক আনচারুল করিম ও এম রিদুয়ানুল হকের সঞ্চালনায় অনষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমান, চকরিয়া পৌর সভার মেয়র মো.আলমগীর চৌধুরী, কোরক বিদ্যাপীঠের সাবেক প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক আলহাজ্ব নুরুল কবির, বিদ্যালয়ের দাতা সদস্য নুরুল আবছার।

উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য ও চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্ট, ম্যানেজিং কমিটির সদস্য শফিকুল কাদের, শওকত হোসেন, সাইফুল কাদের সোহেল, ইসমত আরা বুলু, শিক্ষক প্রতিনিধি নুরুল ইসলাম, বাবু অলসন বড়ুয়া ও রূপালী রাণী দে।

এছাড়া অনুষ্ঠানে শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, সাংবাদিক, অভিভাবক-অভিভাবিকা, শিক্ষানুরাগী, ছাত্র-ছাত্রী সহ বিভিন্ন শ্রেনি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারের সন্তান ব্যারিস্টার নওরোজ চৌধুরী ডেপুটি এটর্নি জেনারেল হলেন

চকরিয়ায় বৃদ্ধ মুক্তিযোদ্ধার উপর সন্ত্রাসী হামলা

জলদাশ পাড়ায় শ্মশান নিয়ে সৃষ্ট জটিলতা সমাধানে এগিয়ে গেলেন এমপি কমল

বন্যায় দূর্গত মানুষের পাশে নেই বিএনপি নেতা কর্মীরা- রেজাউল করিম

চীনের মাটিতে শিক্ষাজীবন ও নতুন অভিজ্ঞতা

খুটাখালী থেকে অপহৃত জসিম ফিরেছে, আনসার কমান্ডার গিয়াসের খোঁজ নেই

‘পর্যটন শহর কক্সবাজারকে আধুনিকীকরণ’ শীর্ষক মতবিনিময় সভা

চকরিয়ায় স্কুলছাত্রী ধর্ষনের ঘটনায় ৫ জনকে আসামী করে মামলা

পেকুয়ায় স্কুলছাত্র নিখোঁজ

ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করুন : জেলা আওয়ামী লীগ

মানব কল্যাণ ও সাংবাদিকতা!

পরিবারকল্যান কর্মীদের পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : এডিএম শাজাহান আলি

কক্সবাজার জেলা ছাত্রদল এর ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি

ফাঁসিয়াখালী, বড়ঘোপ ও হ্নীলায় বৃহস্পতিবার সাধারণ ছুটি ঘোষণা

যশোরের শার্শায় প্রসূতি নারীর তিন পুত্র সন্তানের জন্ম

একাই দুই ছিনতাইকারী ধরে পুলিশে দিলেন সাংবাদিক

চকরিয়ায় অপহরণের ৭ দিন পর স্কুল ছাত্র উদ্ধার

ওলামা লীগ বিলুপ্তির পথে?

দেশ ছেড়ে কোথাও যাবেন না, জানালেন প্রিয়া সাহা