দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি:
গঠনতন্ত্র পরিপন্থী কমিটি গঠন ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিতর্কিত সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। গত মঙ্গলবার (১৯ মার্চ) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে এক বিজ্ঞপ্তির মাধ্যমে তা প্রকাশ করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে প্রকাশিত বিজ্ঞপ্তিটি তার ব্যক্তিগত ফেসবুক প্রোফাইল থেকে শেয়ার করেন। পরে বিজ্ঞপ্তিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে অনেকে তা শেয়ার করে নানা মন্তব্য করেন।

একটি সূত্রে জানা যায়, ছাত্রদল, ছাত্রশিবির ও চুরির মামলার আসামিদের নিয়ে কমিটি করায় বিতর্কিত সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের এই কমিটি বিলুপ্ত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

গত ২ মার্চ রাতে সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি, পৌরসভা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি ও সাতকানিয়া সরকারি কলেজের দুই সদস্যের কমিটি অনুমোদন দেন দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এসএম বোরহার উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. আবু তাহের।

কমিটি ঘোষণার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠে কমিটিতে অছাত্র, মাটি ব্যবসায়ী ও বিদেশ ফেরত শ্রমিক, ছাত্রদল নেতা, ছাত্রশিবির কর্মী ও মোটর সাইকেল চুরির মামলার আসামি স্থান পাওয়ায়। পরে ওই কমিটি বাতিলের দাবিতে কেরানীহাটে ছাত্রলীগের একাংশের নেতারা বিক্ষোভ মিছিল করেন।

এ ঘটনায় একাধিক সংবাদপত্রে ‘‘শিবির-ছাত্রদল ও নাশকতার আসামী’’ দিয়ে উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এর পরপরই যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রিদুয়ানুল ইসলাম, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মো. আজাদ উদ্দিন, সহ-সম্পাদক মো. রিয়াজ উদ্দিন ও শহিদুল ইসলাম শহিদকে সংগঠনকে অব্যাহতি দেয় দক্ষিণ জেলা ছাত্রলীগ।

অব্যাহতি পাওয়া চারজনের মধ্যে যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রিদুয়ানুল ইসলামের বিরুদ্ধে মোটর সাইকেল চুরির অভিযোগ ছিল, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মো. আজাদ উদ্দিনের বিরুদ্ধে ছাত্রদলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ ছিল, সহ-সম্পাদক মো. রিয়াজ উদ্দিন ও শহিদুল ইসলাম শহিদের বিরুদ্ধে শিবিরের রাজনীতির সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ ছিল। এব্যাপারে দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এসএম বোরহান উদ্দিন বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সর্বশেষ সংবাদ

জেলা ছাত্রদলের শোকজ নোটিশের জবাব দিলেন মোঃ সানাউল্লাহ সেলিম

মাঝ সমুদ্রে পড়ে গেলেন প্রিয়াঙ্কা!

১৫ দিনের ভারী বর্ষণে ৫০ হাজার রোহিঙ্গা ক্ষতিগ্রস্ত, পাহাড়ধস ঠেকাতে ‘সেফ প্লাস’ কর্মসূচি

হাসতে হাসতে ২৫ ছাত্রী অজ্ঞান!

প্রতি কেজি পেঁয়াজ ১৬ টাকায় বিক্রি!

সাম্প্রতিক খুন-ধর্ষণের ঘটনা বিএনপি-জামায়াতের নিখুঁত ষড়যন্ত্র: আইনমন্ত্রী

নাইক্ষ্যংছড়ি হাজী এম এ কালাম ডিগ্রি কলেজের প্রভাষক আব্দুস সাত্তারের স্মরণ সভা

গুজবে কান দেবেন না, কথিত ছেলেধরাকে আইনের হাতে দিন : জেলা পুলিশ

‘আর্ন্তজাতিক মানের ইকো ট্যুরিজমের জন্যই সোনাদিয়ায় বনায়ন করা হচ্ছে’

খরুলিয়ার মাদক সম্রাট নুরাইয়া অবশেষে পুলিশের জালে

ছেলে ধরা সন্দেহে পুলিশে খবর দিন-ওসি জাকির হোসেন ভূঁইয়া

শাহপরীর দ্বীপে ভাঙ্গা সড়ক দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

কাজী শুভ’র ‘জড়াও মায়ায়’ গানের ভিউ দুই মিলিয়ন

রাঙ্গামাটিতে জাতীয় পাবলিক সার্ভিস দিবসের র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

ইসলামাবাদ থেকে ভারতীয় লবনসহ ৬ টি ট্রাক জব্দ

দুই মাসের মধ্যে ফিটনেসহীন গাড়ির লাইসেন্স নবায়নের নির্দেশ

জনপ্রশাসন পদক পেলো কক্সবাজার জেলা প্রশাসন

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী বরিস জনসন

‘গুজব-গণপিটুনি’ আর কতদিন ?

কোরবানি ঈদকে কেন্দ্র করে পশুপালনে শিক্ষিত ও চাকরিজীবীরা