দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি:
গঠনতন্ত্র পরিপন্থী কমিটি গঠন ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিতর্কিত সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। গত মঙ্গলবার (১৯ মার্চ) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে এক বিজ্ঞপ্তির মাধ্যমে তা প্রকাশ করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে প্রকাশিত বিজ্ঞপ্তিটি তার ব্যক্তিগত ফেসবুক প্রোফাইল থেকে শেয়ার করেন। পরে বিজ্ঞপ্তিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে অনেকে তা শেয়ার করে নানা মন্তব্য করেন।

একটি সূত্রে জানা যায়, ছাত্রদল, ছাত্রশিবির ও চুরির মামলার আসামিদের নিয়ে কমিটি করায় বিতর্কিত সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের এই কমিটি বিলুপ্ত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

গত ২ মার্চ রাতে সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি, পৌরসভা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি ও সাতকানিয়া সরকারি কলেজের দুই সদস্যের কমিটি অনুমোদন দেন দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এসএম বোরহার উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. আবু তাহের।

কমিটি ঘোষণার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠে কমিটিতে অছাত্র, মাটি ব্যবসায়ী ও বিদেশ ফেরত শ্রমিক, ছাত্রদল নেতা, ছাত্রশিবির কর্মী ও মোটর সাইকেল চুরির মামলার আসামি স্থান পাওয়ায়। পরে ওই কমিটি বাতিলের দাবিতে কেরানীহাটে ছাত্রলীগের একাংশের নেতারা বিক্ষোভ মিছিল করেন।

এ ঘটনায় একাধিক সংবাদপত্রে ‘‘শিবির-ছাত্রদল ও নাশকতার আসামী’’ দিয়ে উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এর পরপরই যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রিদুয়ানুল ইসলাম, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মো. আজাদ উদ্দিন, সহ-সম্পাদক মো. রিয়াজ উদ্দিন ও শহিদুল ইসলাম শহিদকে সংগঠনকে অব্যাহতি দেয় দক্ষিণ জেলা ছাত্রলীগ।

অব্যাহতি পাওয়া চারজনের মধ্যে যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রিদুয়ানুল ইসলামের বিরুদ্ধে মোটর সাইকেল চুরির অভিযোগ ছিল, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মো. আজাদ উদ্দিনের বিরুদ্ধে ছাত্রদলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ ছিল, সহ-সম্পাদক মো. রিয়াজ উদ্দিন ও শহিদুল ইসলাম শহিদের বিরুদ্ধে শিবিরের রাজনীতির সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ ছিল। এব্যাপারে দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এসএম বোরহান উদ্দিন বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সর্বশেষ সংবাদ

কুতুবদিয়ায় ২ জনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

শিক্ষকদের ওপর বেশি কর্তৃত্ব ফলান অশিক্ষিত ব্যবস্থাপনা কমিটি: শিক্ষা উপমন্ত্রী নওফেল

ভোটের মাধ্যমে ‘পুনর্গঠন’ চায় তৃণমূল বিএনপি

লামায় কমিউনিটি ক্লিনিক সংস্কার কাজে অনিয়ম দূর্নীতির অভিযোগ

নাইক্ষ্যংছড়ি কলেজের প্রভাষক আবদুস সাত্তার আর নেই : আসরের পর জানাজা

জাতীয় আইনগত সহায়তা দিবস পালনে কক্সবাজারে ব্যাপক প্রস্তুতি

নির্বাচন কমিশন সচিবের সংগে মতবিনিময় করলেন ঢাকাস্থ রামু সমিতি

বঙ্গবন্ধু বাংলার সাধারণ মানুষের ভালোবাসার কথা ভাবতেন : চট্টগ্রাম বিভাগীয় কমিশনার

চট্টগ্রামে জব্বারের বলীখেলায় কুমিল্লার শাহজালাল চ্যাম্পিয়ন

বাংলাদেশ কমিউনিটি মেটস প্রবাসীদের ১লা বৈশাখ উদযাপন

চকরিয়ায় পাওনা টাকা দাবির জেরে বাড়িতে হামলা ও ভাংচুর, আহত ৬

ইউজিপি-থ্রি প্রকল্প পরিচালকের কলাতলী – মেরিন ড্রাইভ চলমান কাজ পরিদর্শন

দারুল আরক্বম তাহফীযুল কুরআন মাদরাসার সবিনা অনুষ্ঠান সম্পন্ন

আলোকিত উখিয়ায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ

আদালতের আদেশনামা গোপন করে শপথ নিয়েছে জমিরী- রফিক উদ্দীন

জেরায় বিমর্ষ সোনাগাজী থানার সেই ওসি মোয়াজ্জেম

পেকুয়ায় শরতঘোনা পয়েন্টে বেড়িবাঁধ বিলীন

পেকুয়ায় মুক্তিযোদ্ধার ছেলেকে হত্যাচেষ্টা

চকরিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের উপজেলা প্রশাসনের আর্থিক সহায়তা

কিশলয় বালিকা স্কুলে দুর্নীতি বিরোধী বির্তক প্রতিযোগিতা ও আলোচনা সভা