মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম ফেব্রুয়ারি মাসের সার্বিক কর্মকান্ত বিবেচনায় চট্টগ্রাম রেন্ঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপারের সম্মাননা পেয়েছেন। বুধবার ২০ মার্চ পুলিশের চট্টগ্রাম রেন্ঞ্জের ডিআইজি’র কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার) পিপিএম আনুষ্ঠানিকভাবে কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম কে চট্টগ্রাম রেন্ঞ্জের শ্রেষ্ঠ এসপি’র সনদ ও সম্মাননা প্রদান করেন। এসময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পুলিশের চট্টগ্রাম রেন্ঞ্জের অতিরিক্ত ডিআইজি আবুল ফয়েজ (ক্রাইম), চট্টগ্রাম রেন্ঞ্জ কার্যালের পুলিশ কর্মকর্তাগণ ও পুলিশের চট্টগ্রাম রেন্ঞ্জের সকল পুলিশ সুপার উপস্থিত ছিলেন। এর আগে আরো নভেম্বর ও জানুয়ারি মাসেও কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম সার্বিক কর্মকান্ড বিবেচনায় চট্টগ্রাম রেন্ঞ্জের শ্রেষ্ঠ এসপি’র সম্মাননা পেয়েছিলেন। এছাড়া কক্সবাজার জেলা পুলিশ আরো তিনটি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্বতের পুরস্কার পেয়েছেন।
প্রসঙ্গত কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন (বিপি:৭৫০৫১০৫০৭৯) বিপিএম গত ৪ ফেব্রুআরি পুলিশের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ পুরস্কার সাহসিকতায় বিপিএম পদক পেয়েছেন। জাতীয় পুলিশ সাপ্তাহ ২০১৯ উপলক্ষে ঢাকা রাজারবাগ পুলিশ লাইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন সহ পুরস্কারপ্রাপ্ত সকলকে মূল্যবান এ পদক পরিয়ে দেন।
কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন চট্টগ্রাম রেন্ঞ্জের ফেব্রুয়ারি মাসেও শ্রেষ্ঠ পুলিশ সুপারের সম্মাননায় ভূষিত হওয়ায় চট্টগ্রাম থেকে বুধবার মুঠোফোনে সিবিএন-কে তাঁর প্রতিক্রিয়ায় মহান আল্লাহতায়লার কাছে শোকরিয়া জ্ঞাপন করে বলেন-এ বিরল সম্মাননার জন্য তাঁকে নির্বাচিত করায় তাঁর ত্যাগ, সাহস ও ঝুঁকিপূর্ণ কর্মের যথার্থ মূল্যায়ন করা হয়েছে। এতে তাঁর কাজের গতি, সাহস ও উৎসাহ আরো বাড়বে বলে এসপি এ.বি.এম মাসুদ হোসেন দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন-সম্মাননা প্রাপ্তির এই অর্জন শুধুমাত্র তাঁর একার কৃতিত্ব নয়, তাঁর মতে-এই কৃতিত্ব কক্সবাজার জেলা পুলিশের সকল সদস্যের। কারণ, জেলা পুলিশের সকল সদস্য ও কক্সবাজারের নাগরিবৃন্দ আইনশৃঙ্খলা সুরক্ষা ও অপরাধ দমনে।সহযোগিতা নাকরলে এ বিরল অর্জন কখনো সম্ভব হতোনা। এসপি এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম বলেন-এ বিশাল প্রাপ্তি তাঁর ও তাঁর বাহিনীর দায়িত্বের পরিধিকে আরো বাড়িয়ে দিয়েছে এবং জেলাবাসীর কাছে ঋনী করেছে। এসম্মাননা পুলিশ ও জেলাবাসীর মর্যাদাকে বৃদ্ধি করেছে। তিনি পুরস্কার প্রাপ্তির এই শুভলগ্নে কক্সবাজার জেলা পুলিশের সকল কর্মকর্তা ও সদস্য এবং কক্সবাজারের সকল নাগরিককে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। এই অপরিসীম অর্জনে কক্সবাজার জেলা পুলিশের সকল সদস্য অধম্য আত্মবিশ্বাস, প্রেরণা ও প্রত্যয়ে সমৃদ্ধ হয়েছে বলে তিনি মন্তব্য করেন। পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম তাঁকে প্রদত্ত এই গৌরবময় সম্মাননার জন্য বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেন্ঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক (বিপিএম-বার পিপিএম), পুলিশের চট্টগ্রাম রেন্ঞ্জ দপ্তরের সকল উর্ধ্বতন কর্মকর্তা সহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন। তাঁর কর্মজীবনের আরো সাফল্যের জন্য এ.বি.এম মাসুদ হোসেন সবার কাছে দোয়া ও সহযোগিতা চেয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •