শাহিদ মোস্তফা শাহিদঃ

সাংবাদিকরা সমাজ ও রাষ্ট্রের জন্য বড় ফ্যাক্টর মন্তব্য করেছেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অবসর প্রাপ্ত) আহমদ আহমেদ।
তিনি বলেছেন, যে কোন ধরনের বিজয় অর্জন ও পরিবর্তনে সাংবাদিকদের বলিষ্ঠ ভূমিকা রয়েছে। তবে, হলুদ সাংবাদিকতা পরিহার করতে হবে। কারো সুনাম নষ্ট করা যাবে না। হাতে তথ্য-প্রমাণ জমা রেখে লিখতে হবে। জেনে বুঝে না লিখলে সাংবাদিকরা বিপদে পড়তে পারেন। বর্তমান সাংবাদিকতার মান নিয়ে তিনি বলেন, সাংবাদিকদের প্রতিনিয়ত নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে। আত্ম সমালোচনা করতে হবে ।সাংবাদিকদের মান মর্যাদা এবং যোগ্যতা নিয়ে যেন কেউ প্রশ্ন তুলতে না পারেন সে বিষয়ে সতর্ক থাকতে হবে।
তিনি ১৯ মার্চ বিকেলে তিনটি গুরুত্বপূর্ণ ইস্যুতে ঈদগাঁওতে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক অফিসে আয়োজিত মতবিনিময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি মাহমুদুল করিম মাদু, প্রধান শিক্ষক খুর্শিদুল জান্নাত, সহকারি প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। ইস্যু ৩ টি হল ঈদগাঁওকে উপজেলা বাস্তবায়ন, ঈদগাঁও উপজেলা কে কক্সবাজার পর্যটন নগরীর মাস্টারপ্ল্যানে অন্তর্ভুক্তকরণ এবং ঈদগাঁওতে প্রথম আলো আয়োজিত বিতর্ক প্রতিযোগিতা। ঈদগাঁওকে উপজেলা বাস্তবায়নে তিনি লেখালেখির মাধ্যমে এর গুরুত্ব তুলে ধরতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করে বলেন, পত্র পত্রিকার মাধ্যমে ঈদগাঁওর ঐতিহ্য ও সম্ভাবনা তুলে ধরে জনমত গঠনে সাংবাদিকদের এগিয়ে আসতে হবে। সম্মিলিত প্রচেষ্টা তিনি ঈদগাঁওকে উপজেলা বাস্তবায়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি দেহের পাশাপাশি সকলের মনকে বড় করার পরামর্শ দেন। কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের কর্মকান্ড কে ঈদগাঁও ভিত্তিক করার আহ্বান জানান উপস্থিত সদর উপজেলা সাধারণ সম্পাদকের নিকট। তিনি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদিচ্ছায় এবার সহ আগামীতেও প্রথম আলোর বিতর্ক প্রতিযোগিতা ঈদগাঁওতে করার আশ্বাস দেন। এ সময় কউক চেয়ারম্যানের নিকট স্থানীয় সাংবাদিকরা ঈদগাঁও বাজারের অসহনীয় যানজট এবং প্রেসক্লাবের স্থায়ী অফিসের জমি বরাদ্দের বিষয়টি দৃষ্টিগোচর করেন। তিনি বলেন, সম্মিলিত প্রচেষ্টায় যানজট নিরসন করতে হবে ।সাংবাদিকরা ঐক্যবদ্ধ হলে প্রেসক্লাবের জমির ব্যাপারে তেমন সমস্যা হবে না বলে জানান। তিনি ধ্বংসাত্মক চিন্তা না করে সবাইকে গঠনমূলক কাজ করার পরামর্শ দেন। বলেন, যুদ্ধে যখন নেমেছি তখন জয়ী হতেই হবে। এ সময় সাংবাদিকরা কর্মস্থলে তাদের আর্থিক নিরাপত্তার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, এ মহৎ পেশার লোকদের সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে সংবাদ সংগ্রহ ও তা পরিবেশন করতে হবে। বানানের ভুল প্রান্তির ব্যাপারে সজাগ থাকতে হবে। উপজেলা বাস্তবায়নের দাবিতে সাংবাদিকদের পক্ষ থেকে মানববন্ধন আয়োজনের প্রস্তাব করা হলে তিনি তাতে সহমত প্রকাশ করেন। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক আজাদী ও ইনানী প্রতিনিধি মোঃ রেজাউল করিম, দৈনিক কক্সবাজার ও পূর্বকোণ প্রতিনিধি এস, এম, তারিকুল হাসান তারেক, দৈনিক সমুদ্রকণঠ প্রতিনিধি শেফাইল উদ্দিন, দৈনিক সাগর দেশ ও সাঙ্গু প্রতিনিধি আনোয়ার হোছাইন, দৈনিক কক্সবাজার ৭১ প্রতিনিধি নুরুল আমিন হেলালি, দৈনিক বাঁকখালী প্রতিনিধি কাফি আনোয়ার, দৈনিক সকালের কক্সবাজার প্রতিনিধি শাহিদ মোস্তাফা শাহিদ, দৈনিক কক্সবাজারবাণী প্রতিনিধি তৈয়ব জালাল, দৈনিক দৈনন্দিন প্রতিনিধি এম, শফিউল আলম আজাদ, দৈনিক কক্সবাজার ৭১ এর নাসির উদ্দিন পিন্টু প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •