রাঙামাটিতে ব্রাশফায়ারের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি

আলমগীর মানিক,রাঙামাটি :

রাঙামাটির বাঘাইছড়িতে ব্রাশ ফায়ার করে ৭জনকে হত্যাসহ আরো অন্তত ২৪জনকে গুলিবিদ্ধ করার সশস্ত্র হামলার ঘটনাটির প্রকৃত কারণ উদঘাটনসহ ক্ষয়ক্ষতি নিরূপনের লক্ষ্যে সাত সদস্য বিশিষ্ট্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ১০ কার্যদিবসের মধ্যে এই কমিটিকে তাদের তদন্ত রিপোর্ট চট্টগ্রামস্থ বিভাগীয় কমিশনারের কার্যালয়ে প্রেরণের জন্য জানিয়েছেন বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল মান্নান।

মঙ্গলবার বিকেলে এই কমিটি গঠনের বিষয়ক পত্রে বিভাগীয় কমিশার স্বাক্ষর করেছেন। এই কমিটির সভাপতি হিসেবে কমিশনার কার্যালয়ের অতিরিক্ত সচিব পদ মর্যাদার স্থানীয় সরকার বিভাগের পরিচালক। রাঙামাটি জেলা প্রশাসনের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ নজরুল ইসলামকে সদস্য সচিব করে কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে, পুলিশের চট্টগ্রাম রেঞ্চ ডিআইজির একজন প্রতিনিধি (অতিরিক্ত ডিআইজি পদমর্যাদা সম্পন্ন), পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রতিনিধি (যুগ্নসচিব পদমর্যাদার), পরিচালক ও ব্যাটালিয়ন অধিনায়ক, ৩০ আনসার ব্যাটালিয়ন,ফয়েজলেক-চট্টগ্রাম, রাঙামাটি বিজিবি সেক্টর কমান্ডার সদর দপ্তরের প্রতিনিধি, (মেজর পদ মর্যাদা), ও রাঙামাটি জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা।

১৯ মার্চ ২০১৯ইং তারিখ মঙ্গলবার এই কমিটির প্রত্যেক সদস্যকে স্মারক নম্বর ০৫.৪২.০০০০.০১১.১৮.০০৯.১৯-১৫০,মূলে এই কমিটির সংক্রান্ত সিদ্ধান্তপত্রের বিষয়ে উল্লেখ করা হয়, গত ১৮.০৩.২০১৯ খ্রি. তারিখে ৫ম উপজেলা পরিষদ নির্বাচন শেষে রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় সংঘটিত সশস্ত্র হামলা ও হত্যাকান্ডের ঘটনার বিষয়ে তদন্ত কমিটি। সূত্রঃ। জেলা প্রশাসক, রাঙামাটি এর সারক নম্বরঃ ৩৫৪ তারিখঃ ১৮.০৩.২০১৯ খ্রি.। উক্ত পত্রে উল্লেখ করা হয়, (১) গত ১৮,০৩,২০১৯ খ্রি. তারিখে সংঘটিত হত্যাকাণ্ডের ঘটনার প্রকৃত কারণ উদঘাটন, (২)সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন ও নিহত-আহতদের জানমালের প্রকৃত ক্ষয়ক্ষতি নিরুপন; (৩) ভবিষ্যতে এরূপ সহিংসতা প্রতিরোধকল্পে করণীয় বিষয়ে প্রয়োজনীয় সুপারিশমালা প্রণয়ন; এবং (৪) আগামী ১০ কার্যদিবসের মধ্যে এ কার্যালয়ে প্রতিবেদন প্রেরণের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ

ভারুয়াখালীর শফিক চেয়ারম্যানের ২ দিনের রিমান্ড মঞ্জুর

শ্রীলঙ্কায় নিহত বেড়ে ৩৫৯

তারেকের বন্ধু মামুনের ৭ বছরের কারাদণ্ড

এসময়-অসময়

ইয়াবাবাজদের ‘আজরাইল’ ওসি প্রদীপ নিজ জেলাতেও সেরা হয়েছেন

চলে গেলেন সফল পিতা মনির আহমদ

ডা: আব্দুন নুর বুলবুলের স্মরণসভা ও দোয়া মাহফিল

হায়রে জীবন-কোথাই মানবাধিকার!

ব্যবসায়ীকে ছুরিকাঘাত করে সর্বস্ব ছিনিয়ে নিয়ে মৃত ভেবে ফেলে গেলো ছিনতাইকারীরা

আন্তর্জাতিক সেমিনারে যোগ দিচ্ছে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শাকিলা ইয়াসমিন

মাদকদ্রব্য পাচার রোধে বিশেষ উদ্যোগ

দুর্ঘটনায় সংজ্ঞাহীন নারী জেগে উঠলেন ২৭ বছর পর

রানা প্লাজা: ৬ বছরেও কূল-কিনারা হয়নি মামলার

সৌদিতে একদিনে ৩৭ জনের শিরশ্ছেদ

মিয়ানমারে কাদায় তলিয়ে নিহত ৫০

নেই দৃশ্যমান ব্যবসা, তবু কোটিপতি!

টেকনাফে ফুটপাত জবরদখল

সমবায় কর্মকর্তা জহির আহমেদ আর নেই

কাউয়ারখোপের মনির মেম্বার আর নেই : বুধবার আড়াইটায় জানাজা

মেরিনড্রাইভে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা ব্যবসায়ী নিহত