রাঙামাটিতে ব্রাশফায়ারের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি

আলমগীর মানিক,রাঙামাটি :

রাঙামাটির বাঘাইছড়িতে ব্রাশ ফায়ার করে ৭জনকে হত্যাসহ আরো অন্তত ২৪জনকে গুলিবিদ্ধ করার সশস্ত্র হামলার ঘটনাটির প্রকৃত কারণ উদঘাটনসহ ক্ষয়ক্ষতি নিরূপনের লক্ষ্যে সাত সদস্য বিশিষ্ট্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ১০ কার্যদিবসের মধ্যে এই কমিটিকে তাদের তদন্ত রিপোর্ট চট্টগ্রামস্থ বিভাগীয় কমিশনারের কার্যালয়ে প্রেরণের জন্য জানিয়েছেন বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল মান্নান।

মঙ্গলবার বিকেলে এই কমিটি গঠনের বিষয়ক পত্রে বিভাগীয় কমিশার স্বাক্ষর করেছেন। এই কমিটির সভাপতি হিসেবে কমিশনার কার্যালয়ের অতিরিক্ত সচিব পদ মর্যাদার স্থানীয় সরকার বিভাগের পরিচালক। রাঙামাটি জেলা প্রশাসনের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ নজরুল ইসলামকে সদস্য সচিব করে কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে, পুলিশের চট্টগ্রাম রেঞ্চ ডিআইজির একজন প্রতিনিধি (অতিরিক্ত ডিআইজি পদমর্যাদা সম্পন্ন), পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রতিনিধি (যুগ্নসচিব পদমর্যাদার), পরিচালক ও ব্যাটালিয়ন অধিনায়ক, ৩০ আনসার ব্যাটালিয়ন,ফয়েজলেক-চট্টগ্রাম, রাঙামাটি বিজিবি সেক্টর কমান্ডার সদর দপ্তরের প্রতিনিধি, (মেজর পদ মর্যাদা), ও রাঙামাটি জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা।

১৯ মার্চ ২০১৯ইং তারিখ মঙ্গলবার এই কমিটির প্রত্যেক সদস্যকে স্মারক নম্বর ০৫.৪২.০০০০.০১১.১৮.০০৯.১৯-১৫০,মূলে এই কমিটির সংক্রান্ত সিদ্ধান্তপত্রের বিষয়ে উল্লেখ করা হয়, গত ১৮.০৩.২০১৯ খ্রি. তারিখে ৫ম উপজেলা পরিষদ নির্বাচন শেষে রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় সংঘটিত সশস্ত্র হামলা ও হত্যাকান্ডের ঘটনার বিষয়ে তদন্ত কমিটি। সূত্রঃ। জেলা প্রশাসক, রাঙামাটি এর সারক নম্বরঃ ৩৫৪ তারিখঃ ১৮.০৩.২০১৯ খ্রি.। উক্ত পত্রে উল্লেখ করা হয়, (১) গত ১৮,০৩,২০১৯ খ্রি. তারিখে সংঘটিত হত্যাকাণ্ডের ঘটনার প্রকৃত কারণ উদঘাটন, (২)সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন ও নিহত-আহতদের জানমালের প্রকৃত ক্ষয়ক্ষতি নিরুপন; (৩) ভবিষ্যতে এরূপ সহিংসতা প্রতিরোধকল্পে করণীয় বিষয়ে প্রয়োজনীয় সুপারিশমালা প্রণয়ন; এবং (৪) আগামী ১০ কার্যদিবসের মধ্যে এ কার্যালয়ে প্রতিবেদন প্রেরণের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ

হিন্দু কলেজ ছাত্রীকে কোরান বিলির নির্দেশ ভারতের আদালতের

মিন্নির পাশে কেউ নেই! পুলিশ সুপারের ভূমিকা প্রশ্নবিদ্ধ

রুবেল মিয়ার মেজ ভাইয়ের মৃত্যুতে সদর ছাত্রদলের শোক প্রকাশ

হালদা দূষণের অপরাধে বিদ্যুৎকেন্দ্র বন্ধ রাখার নির্দেশ : জরিমানা ২০ লাখ টাকা

তরুণ সাংবাদিক হাফিজের শুভ জন্মদিন আজ

চকরিয়া উপজেলা চেয়ারম্যান সাঈদী’র বরাদ্দ থেকে ১৫০০ পরিবারে চাউল বিতরণ

কলেজ আমার কাছে দ্বিতীয় পরিবার

রামু উপজেলা ছাত্রদল যুগ্ম আহবায়ক সানাউল্লাহ সেলিম কে শোকজ

No more than 2500 Easy Bikes in the city, Acting D.c Ashraf

An awaiting repatriation

25 elites relate to Yaba, SP Masud Hussain

উদ্বিগ্ন হওয়ার কারণ নেই : সড়ক বিভাগের জমিতেই নান্দনিক ৪ লেন সড়ক

কক্সবাজারে এইচএসসিতে পাসের হার ৫৪.৩৯%

নিজেকে চেয়ারম্যান ঘোষণা করতে পারেন কাদের

ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে

নিমিষেই এনআইডি যাচাই করবে ‘পরিচয়’

মনের শক্তিতে জিপিএ-৫ পেলো পটিয়ার সাইফুদ্দিন রাফি

হজে এবার ৮০০ কোটির ওপরে আয় করবে বিমান

ধর্মীয় নেতাদের উসকানিমূলক বক্তব্য নিয়ন্ত্রণের প্রস্তাব ডিসি সম্মেলনে

ওসি খায়েরের চ্যালেঞ্জ ছিল রোহিঙ্গা, মনসুরের চ্যালেঞ্জ ইয়াবা