আহত-৮

বাঘাইছড়িতে ব্রাশ ফায়ারে প্রিজাইডিং অফিসারসহ নিহত ৬ (ভিডিও)

আলমগীর মানিক, রাঙামাটি :

আবারো রক্তের হোলি খেলায় মত্ত হয়ে উঠেছে পার্বত্যাঞ্চলের আঞ্চলিকদলীয় সশস্ত্র সন্ত্রাসীরা। বেপরোয়া এই সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে এবার প্রাণ হারালো অন্তত ৬জন সরকারী আধা সরকারী চাকুরীজীবি। বাঘাইছড়ির নয়কিলোনামক স্থানে এই ঘটনা ঘটে।

স্থানীয়দের কাছ থেকে প্রাপ্ত তথ্যানুসারে নিহতরা হলেন, প্রিজাইডিং কর্মকর্তা আব্দুল হান্নান, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা মোঃ তৈয়ব, পোলিং অফিসার আল আমিন, মো. আমির হোসেন গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য(ভিডিপি) বিলকিস (৩৫) ও পথচারি মন্টু চাকমা।

নির্মম এই ঘটনায় তিনজন পুলিশ সদস্যসহ আরো অন্তত আটজন গুলিবিদ্ধ অবস্থায় গুরুত্বর আহত হয়েছে বলে প্রতিবেদককে নিশ্চিত করেছেন রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবির। আহতদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের সকলকে হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সিএমএইচ এ পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন পুলিশ সুপার। সোমবার রাত ৮.৩৩ মিনিটের সময় প্রতিবেদকের সাথে আলাপকালে পুলিশ সুপার এই তথ্য জানিয়েছেন।

জানা গেছে, সরকারের নির্দেশে উপজেলা পরিষদের নির্বাচনে দায়িত্ব পালন করে ব্যালটবাক্সসহ কর্মকর্তাদের বহনকারি গাড়িতে ফেরার পথে দূর্গম পাহাড়ি রাস্তায় উপজাতীয় সন্ত্রাসীদের অতর্কিত ব্রাশ ফায়ারে নির্মমভাবে নিহত করা হয়।

জানা গেছে, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্ব পালন শেষে সাজেকের কংলাক থেকে ফেরার পথে ভোটগ্রহণকারী কর্মকর্তা ও আনসার-ভিডিপি সদস্যদের লক্ষ্য করে ব্রাশ ফায়ার করে।

এদিকে এই ঘটনায় পুরো রাঙামাটি জেলায় উত্তেজনা বিরাজ করছে। জেলা শহরের এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের নেতাকর্মীরা। মিছিল থেকে নির্মম এই ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছে নেতৃবৃন্দ।

সর্বশেষ রাত পৌনে নয়টার সময় স্থানীয় প্রতিনিধির মাধ্যমে প্রাপ্ত তথ্যে জানাগেছে, আহতদের মধ্যে হেলিকপ্টারে প্রথম পর্যায়ে অধিকতর আহত ৬জনকে চট্টগ্রামস্থ সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বাকিদেরও পর্যায়ক্রমে নিয়ে যাওয়ার লক্ষ্যে হেলিপ্যাডে রাখা হয়েছে।

এদিকে রাত পৌনে নয়টার সময় বাঘাইছড়ির মাচালং পুলিশ ক্যাম্পে আবারো ব্রাশ করেছে বলে জানা গেছে। চুক্তি বিরোধী আঞ্চলিকদলীয় সন্ত্রাসীরা এই ঘটনা ঘটিয়েছে বলে পুলিশ জানিয়েছে।

সর্বশেষ সংবাদ

হিন্দু কলেজ ছাত্রীকে কোরান বিলির নির্দেশ ভারতের আদালতের

মিন্নির পাশে কেউ নেই! পুলিশ সুপারের ভূমিকা প্রশ্নবিদ্ধ

রুবেল মিয়ার মেজ ভাইয়ের মৃত্যুতে সদর ছাত্রদলের শোক প্রকাশ

হালদা দূষণের অপরাধে বিদ্যুৎকেন্দ্র বন্ধ রাখার নির্দেশ : জরিমানা ২০ লাখ টাকা

তরুণ সাংবাদিক হাফিজের শুভ জন্মদিন আজ

চকরিয়া উপজেলা চেয়ারম্যান সাঈদী’র বরাদ্দ থেকে ১৫০০ পরিবারে চাউল বিতরণ

কলেজ আমার কাছে দ্বিতীয় পরিবার

রামু উপজেলা ছাত্রদল যুগ্ম আহবায়ক সানাউল্লাহ সেলিম কে শোকজ

No more than 2500 Easy Bikes in the city, Acting D.c Ashraf

An awaiting repatriation

25 elites relate to Yaba, SP Masud Hussain

উদ্বিগ্ন হওয়ার কারণ নেই : সড়ক বিভাগের জমিতেই নান্দনিক ৪ লেন সড়ক

কক্সবাজারে এইচএসসিতে পাসের হার ৫৪.৩৯%

নিজেকে চেয়ারম্যান ঘোষণা করতে পারেন কাদের

ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে

নিমিষেই এনআইডি যাচাই করবে ‘পরিচয়’

মনের শক্তিতে জিপিএ-৫ পেলো পটিয়ার সাইফুদ্দিন রাফি

হজে এবার ৮০০ কোটির ওপরে আয় করবে বিমান

ধর্মীয় নেতাদের উসকানিমূলক বক্তব্য নিয়ন্ত্রণের প্রস্তাব ডিসি সম্মেলনে

ওসি খায়েরের চ্যালেঞ্জ ছিল রোহিঙ্গা, মনসুরের চ্যালেঞ্জ ইয়াবা