মো: আব্দুল আল মামুন :
কক্সবাজার জেলার অন্যতম শিক্ষা প্রতিষ্টান কক্সবাজার সিটি কলেজে প্রতিবছরের ন্যায় এবছরও পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৯।

সকালে কক্সবাজার সিটি কলেজ ক্যাম্পাসের বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান কক্সবাজার সিটি কলেজের উপাধ্যক্ষ আবু মো: জাফর সাদেক’র নেতৃত্বে কলেজের সম্মানিত শিক্ষক শিক্ষিকাবৃন্দ সহ ছাত্র-ছাত্রীরা।

সকাল ৯টার দিকে কক্সবাজার সিটি কলেজ হলরুমে শুরু হয় আলোচনা সভা। এ আলোচনা সভার সভাপতিত্ব করেন উপাধ্যক্ষ আবু মো: জাফর সাদেক । উক্ত সভায় কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, সহকারি অধ্যাপক ও অন্যান্য শিক্ষক – শিক্ষিকা, কর্মকর্তা কর্মচারী এবং তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক গোপাল কৃষ্ণ দাশ, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান  অধ্যাপক মো: আসফাকুর রহমান, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক তসলিমা রশিদ, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শরমিন সিদ্দিকা এবং অন্যান্য শিক্ষক মন্ডলী । ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন মিজানুর রহমান ও রুহুল আমিন । সভায় শিক্ষকগন তাদের বক্তৃতা কালে বঙ্গবন্ধুর জীবনী সহ জাতীয় শিশু দিবসের তাৎপর্য তুলে ধরেন।

সভাপতির বক্তব্যে উপাধ্যক্ষ ছাত্র-ছাত্রীদের বঙ্গবন্ধুর আদর্শ নিজের মধ্যে ধারণ করে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গঠন করার আহবান জানান। একি সাথে শিশুদের প্রতি ছাত্র-ছাত্রীদের করণীয় সম্পর্কে অবগত করেন।