ইমাম খাইর, সিবিএনঃ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিনে জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় কবিতা আবৃত্তিতে (গ বিভাগ) টানা সপ্তম বারের মতো চ্যাম্পিয়ন হলো কক্সবাজার সরকারী বালক বিদ্যালয়ের ছাত্র রাহমান শ্রেষ্ঠ।
বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কর্তৃক আয়োজিত এই প্রতিযোগিতা ১৭ মার্চ কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে।
২০১৩-২০১৯ ‘ক’, ‘খ’ ও ‘গ’ বিভাগ থেকে একটানা সাতবার আবৃত্তিতে প্রথম হলো শ্রেষ্ঠ।
ইতোপূর্বে সরকারী-বেসরকারি বিভিন্ন অনুষ্ঠানের আবৃত্তি, কৌতুক, চিত্রাংকন ও উপস্থাপনায় শতাধিক প্রথমস্থান পুরস্কারে ভূষিত হয় রাহমান শ্রেষ্ঠ। ধারাবাহিক সফলতার আরেকটি সনদ যুক্ত হলো ২০১৯ সালের বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার জাতীয় সংস্কৃতিক প্রতিযোগিতায়।
মেধাবী ছাত্র রাহমান শ্রেষ্ঠের ধারাবাহিক সাফল্যে তার আবৃত্তি শিক্ষা প্রতিষ্ঠান শব্দায়ন আবৃত্তি একাডেমি রাহমান শ্রেষ্ঠকে ‘শব্দায়ন রত্ন’ ঘোষণা করেছে। কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ শ্রেষ্ঠকে সনদ তুলে দেন একাডেমির পরিচালক কবি জসিম উদ্দিন বকুল। তিনি আবৃত্তিকার রাহমান শ্রেষ্ঠকে অভিনন্দন জানিয়েছেন।
এদিকে রহমান শ্রেষ্ঠ-এর ধারাবাহিক অভূতপূর্ব কৃতিত্বের জন্য সর্বমহলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন গর্বিত পিতা জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মফিজুর রহমান মুফিজ ও মাতা নাছিমা আক্তার। তারা ছেলের সফলতার ধারাবাহিকতা রক্ষার জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন।