ইমাম খাইর, সিবিএন 

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ এর ঘটনার রেশ ধরে কক্সবাজারে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য শহরের বিভিন্ন স্পটে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে র‍্যাব।
অনাখাঙ্কিত ঘটনা এড়াতে গির্জা সমূহের নিরাপত্তা ব্যবস্থায় আলাদা জোর দিচ্ছে তারা। পাশাপাশি কক্সবাজারে অবস্থানরত খ্রিস্টান সম্প্রদায়ের লোকজনের সাথে মুসলিমদের সুসম্পর্ক ধরে রাখার জন্য সম্প্রীতির প্রচারনা চালানো হচ্ছে। নজর রেখেছে এনজিও সংস্থার কর্মকর্তাদের প্রতি। এ পর্যন্ত জেলার কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
স্থানীয়দের ভাষ্যমতে, র‍্যাবের টহল দল প্রতিদিন কক্সবাজারের চার্চ গুলোতে টহলের পাশাপাশি নিরাপত্তা চার্চের আশপাশে নিরাপত্তা বৃদ্ধি করেছে। এছাড়াও চার্চের আশপাশে মুসলিম ও খ্রিষ্টান সম্প্রদায়ে ভেতর সম্প্রীতি বৃদ্ধির জন্য সচেতনতামূলক কার্যক্রম চালাচ্ছে র‍্যাব।
র‍্যাবের কক্সবাজার ক্যাম্প কমান্ডার মেজর মোঃ মেহেদি হাসান জানান, কক্সবাজারে চার্চ গুলোর নিরাপত্তায় ১জন অফিসারের নেতৃত্বে বর্তমানে ৪ টি টহল দল কক্সবাজারের সায়মন রোড ও ঘোনার পাড়ায় চার্চের নিরাপত্তায় টহল জোরদার করেছে।
পাশাপাশি কক্সবাজারে অবস্থানরত বিদেশি এনজিও সংস্থার কর্মকর্তা ও পর্যটকদের নিরাপত্তা জোরদারে পর্যটন এলাকায়ও টহল বৃদ্ধি করেছে র‍্যাব।