আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

এমপি কমলকে এলাকা ছাড়ার নির্দেশ ইসি’র

ইমাম খাইর, সিবিএন:
কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সরকার দলীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলকে ১৭ মার্চ বিকেল পাঁচটার মধ্যে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।
কমিশনের উপ-সচিব মোঃ আতিয়ার রহমান ১৬ মার্চ এ সংক্রান্ত একটি নির্দেশ জারি করেছেন।
নির্দেশে মোঃ আতিয়ার রহমান বলেছেন, সাইমুম সরওয়ার কমল উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লংঘন করে প্রকাশ্যে একজন প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। যা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর ২২ বিধি সুস্পষ্ট লংঘন।
বিধানে বলা আছে- সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তা বা কর্মচারীর নির্বাচনী প্রচারণা এবং সরকারি সুযোগ সুবিধা সংক্রান্ত বাধা নিষেধ (১) সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি এবং কোন সরকারি কর্মকর্তা বা কর্মচারীর নির্বাচন-পূর্ব সময়ে নির্বাচনী এলাকায় প্রচারণায় বা নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন না।
(২) নির্বাচনপূর্ব সময়ে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী বা তার পক্ষে কোন ব্যক্তি সংস্থা বা প্রতিষ্ঠান নির্বাচনী কাজে সরকারি প্রচারযন্ত্র, সরকারি যানবাহন, অন্য কোন সরকারি সুবিধা ভোগ এবং সরকারি কর্মকর্তা-কর্মচারীদেরকে ব্যবহার করতে পারবেন না।
নির্বাচন কমিশন জানিয়েছে, সাইমুম সরওয়ার কমল বিধিবহির্ভূতভাবে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করছেন। তাই তাকে আগামী ১৭ মার্চ বিকেল পাঁচটার মধ্যেই নির্বাচনী এলাকা রামু উপজেলা থেকে এক করার নির্দেশ দিয়েছে।
একই সঙ্গে এই নির্দেশ পালনের মাধ্যমে নির্বাচন কমিশনকে সহযোগিতা করার জন্য এমপি সাইমুম সরওয়ার কমলকে নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।
নির্বাচন কমিশনের জারিকৃত তৃতীয় ধাপের তফসিল অনুযায়ী আগামী ২৪ মার্চ রামু উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।
এতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম (নৌকা) এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল (আনারস)।
নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী অংশ নিচ্ছে।
তারা হলেন- ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান আলী হোসেন (টিউবওয়েল), উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও রামু উপজেলা কৃষক লীগের সভাপতি সালাহ উদ্দিন (তালা), ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক হেলাল উদ্দিন (উড়োজাহাজ) এবং আওয়ামীলীগ নেতা আবদুল্লাহ সিকদার (চশমা)।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মুসরাত জাহান মুন্নি (প্রজাপতি), রামু উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মনোয়ারা ইসলাম নেভি (ফুটবল) এবং উপজেলা যুব মহিলা লীগের সভাপতি আফসানা জেসমিন পপি (কলসি)।

সর্বশেষ সংবাদ

ভারুয়াখালীর শফিক চেয়ারম্যানের ২ দিনের রিমান্ড মঞ্জুর

শ্রীলঙ্কায় নিহত বেড়ে ৩৫৯

তারেকের বন্ধু মামুনের ৭ বছরের কারাদণ্ড

এসময়-অসময়

ইয়াবাবাজদের ‘আজরাইল’ ওসি প্রদীপ নিজ জেলাতেও সেরা হয়েছেন

চলে গেলেন সফল পিতা মনির আহমদ

ডা: আব্দুন নুর বুলবুলের স্মরণসভা ও দোয়া মাহফিল

হায়রে জীবন-কোথাই মানবাধিকার!

ব্যবসায়ীকে ছুরিকাঘাত করে সর্বস্ব ছিনিয়ে নিয়ে মৃত ভেবে ফেলে গেলো ছিনতাইকারীরা

আন্তর্জাতিক সেমিনারে যোগ দিচ্ছে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শাকিলা ইয়াসমিন

মাদকদ্রব্য পাচার রোধে বিশেষ উদ্যোগ

দুর্ঘটনায় সংজ্ঞাহীন নারী জেগে উঠলেন ২৭ বছর পর

রানা প্লাজা: ৬ বছরেও কূল-কিনারা হয়নি মামলার

সৌদিতে একদিনে ৩৭ জনের শিরশ্ছেদ

মিয়ানমারে কাদায় তলিয়ে নিহত ৫০

নেই দৃশ্যমান ব্যবসা, তবু কোটিপতি!

টেকনাফে ফুটপাত জবরদখল

সমবায় কর্মকর্তা জহির আহমেদ আর নেই

কাউয়ারখোপের মনির মেম্বার আর নেই : বুধবার আড়াইটায় জানাজা

মেরিনড্রাইভে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা ব্যবসায়ী নিহত