এম, রিদুয়ানুল হক:
শহর থেকে গ্রামে ছড়িয়ে পড়ছে শেখ হাসিনা সরকারের শিক্ষার আলো। দেশে যেমন উন্নয়ন হচ্ছে তার চেয়ে বেশি শিক্ষাকে গুরুত্ব দিচ্ছে বর্তমান সরকার। তাই শিক্ষা ব্যবস্থার আরো উন্নতির জন্য বার বার নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম।

১৬ মার্চ সকাল সাড়ে ৯টায় কক্সবাজারের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠ কর্তৃক আয়োজিত ৫ দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর এসব কথা বলেন।

চকরিয়া কোরক বিদ্যাপীঠ’র সহকারী প্রধান শিক্ষক ফজলুল কাদের’র সঞ্চালনায় ও প্রধান শিক্ষক নুরুল আখের’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধুরী, সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলমের সহধর্মীনি শাহেদা জাফর, বিদ্যালয়ের দাতা সদস্য আলহাজ্ব নুর আহমদ সওদাগর, ম্যানেজিং কমিটির সদস্য ও চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মকছুদুল হক চুট্ট, ভাইস-চেয়ারম্যান প্রার্থী ছৈয়দ আলম (সাবেক পৌর কমিশনার), ভাইস চেয়ারম্যান প্রার্থী আবু মুছা, ম্যানেজিং কমিটির সদস্য শফিকুল কাদের, শওকত হোসেন, সাইফুল কাদের সোহেল, ইসমত আরা বুলু, শিক্ষক প্রতিনিধি নুরুল ইসলাম, বাবু অলসন বড়ুয়া ও রূপালী রাণী দে।

বিশেষ অতিথি পৌর মেয়র আলমগীর চৌধুরী বলেন- চকরিয়া কোরক বিদ্যাপীঠ বর্তমানে দেশের একটি ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে পরিচিতি অর্জন করতে সক্ষম হয়েছে। এই অবদানের পেছনে অত্র বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির সদস্যদের ভূমিকা সর্বোচ্চ। তিনি বিদ্যালয়ের সুখে-দুঃখে অর্থাৎ যেকোনো কাজে সর্বদা পাশে থাকার ঘোষণা দেন।

এদিকে প্রধান অতিথির বক্তব্যের পর শিখা প্রজ্জ্বলন ও বেলুণ উত্তোলন করে অনুষ্ঠানের উদ্বোধন করেন অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ। পাশাপাশি অনুষ্ঠানকে আকর্ষণীয় করার জন্য মাঠের চার কর্ণারে তৈরি করা হয় চমৎকার চমৎকার চারটি হাউজ। হাউজগুলোর নাম হলো – ডিজিটাল বাংলা, সবুজ বাংলা, রূপসী বাংলা ও সোনার বাংলা। হাউজগুলোকে সাজানো হয় নানা রঙে এবং বাংলাদেশের বিভিন্ন ঐতিহ্যবাহী চিত্রের প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ হাউজগুলো পরিদর্শন করেন।

অনুষ্ঠানে অতিথিদের পাশাপাশি উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, সাংবাদিক, অভিভাবক-অভিভাবিকা, শিক্ষানুরাগী, ছাত্র-ছাত্রী সহ বিভিন্ন পেশার মানুষ।

উল্লেখ্য যে, আগামী ২১ মার্চ’১৯ স্কুল কর্তৃক পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্টিত হবে এবং চকরিয়া- পেকুয়া আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলমকে সংবর্ধনা দেয়া হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •