সমুদ্র সৈকতে রম্য নাটক ‘হোম সার্ভিস’ মঞ্চায়ন

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার সমুদ্রসৈকতে রম্য নাটক ‘হোম সার্ভিস’ উপভোগ করেছে পর্যটকেরা। এটি মঞ্চায়ন করে কুমিল্লার প্রতিবিম্ব থিয়েটার। নাটকে হাস্য রসাত্মক ও ব্যঙ্গ বিদ্রুপাত্মকতার আশ্রয়ে সমাজ ও রাষ্ট্রের নানা রকম অসঙ্গতি চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেওয়া হয়।
দেশে কর্মসংস্থানের অভাবে অনেক বেকার যুবক চুরিসহ নানা ছিঁচকে অপরাধে জড়িয়ে পড়ে। রাষ্ট্রের সংশ্লিষ্ট দায়িত্বশীলরা  তাদেরকে ধরতে মরিয়া হয়ে উঠে। অথচ যারা প্রতিনিয়ত দেশের সম্পদ নষ্ট করছে, বিদেশে অর্থ পাচার করছে, সন্ত্রাস করছে তাদেরকে ধরতে তেমন তৎপরতা থাকে না।
এমন একটি ম্যাসেজ তুলে ধরতে নাটকের শেষ পর্যায়ে পুলিশকে উদ্দেশ্যে করে ছিঁচকে চোর চরিত্রের অভিনেতা বলে উঠেন- ‘আপনাদের যত বাহাদুরি হম্বিতম্বি আমাদের মতো চুনোপুটিদের সাথে। কেন, রাঘব বোয়ালদে ধরতে পারেন না? যারা আস্ত দেশটাই চুরি ডাকাতি করছে নিয়মিত, তাদের বেলায়! যারা দেশের সম্পদ নষ্ট করছে, দেশের টাকা বিদেশে পাচার করছে, সন্ত্রাস করছে তাদেরকে ধরতে পারেন না।’
প্রতিবিম্ব থিয়েটারের এই রম্য নাটকটি এর আগে দেশের বিভিন্ন জায়গায় ৩৫ বার মঞ্চায়ন করা হয়। শুক্রবার (১৫ মার্চ) রাত আটটায় চট্টগ্রাম ভারতীয় সহকারী হাইকমিশনের সহযোগিতায় ৩৬ তম মঞ্চায়ন হয় কক্সবাজার সমুদ্র সৈকতে। সৈকতের লাবণী পয়েন্টের উন্মুক্ত মঞ্চে এটি আয়োজন করে কক্সবাজার জেলা প্রশাসন।
নাটকটি মঞ্চায়নের আগে শুভেচ্ছা বক্তব্য রাখেন ভারতীয় হাইকমিশন চট্টগ্রামের কর্মকর্তা শিবচরণ ঘোষ, নাট্য নির্দেশক স্বপন ভট্টাচার্য্য ও থিয়েটার অভিনেতা তাপস রক্ষিত। স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লার প্রতিবিম্ব থিয়েটারের সভাপতি শাহজাহান চৌধুরী।
নাটকটি রচনা করেছেন জাহেদুল আলম। শাহজাহান চৌধুরীর সার্বিক তত্ত্বাবধানে নাটকটিতে নির্দেশনা দিয়েছেন ফারহানা আহমেদ। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সালমা সরকার চৈতী, ফারহানা আহমেদ, আশিক শিশির, নন্দন ভোমিক মাহমুদুল হাসান, মানছুরা সাথী, কামরুল ইসলাম রাশেদ, উম্মে হাবিবা নিহা ও রোকসানা আক্তার তামান্না।

সর্বশেষ সংবাদ

ভারুয়াখালীর শফিক চেয়ারম্যানের ২ দিনের রিমান্ড মঞ্জুর

শ্রীলঙ্কায় নিহত বেড়ে ৩৫৯

তারেকের বন্ধু মামুনের ৭ বছরের কারাদণ্ড

এসময়-অসময়

ইয়াবাবাজদের ‘আজরাইল’ ওসি প্রদীপ নিজ জেলাতেও সেরা হয়েছেন

চলে গেলেন সফল পিতা মনির আহমদ

ডা: আব্দুন নুর বুলবুলের স্মরণসভা ও দোয়া মাহফিল

হায়রে জীবন-কোথাই মানবাধিকার!

ব্যবসায়ীকে ছুরিকাঘাত করে সর্বস্ব ছিনিয়ে নিয়ে মৃত ভেবে ফেলে গেলো ছিনতাইকারীরা

আন্তর্জাতিক সেমিনারে যোগ দিচ্ছে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শাকিলা ইয়াসমিন

মাদকদ্রব্য পাচার রোধে বিশেষ উদ্যোগ

দুর্ঘটনায় সংজ্ঞাহীন নারী জেগে উঠলেন ২৭ বছর পর

রানা প্লাজা: ৬ বছরেও কূল-কিনারা হয়নি মামলার

সৌদিতে একদিনে ৩৭ জনের শিরশ্ছেদ

মিয়ানমারে কাদায় তলিয়ে নিহত ৫০

নেই দৃশ্যমান ব্যবসা, তবু কোটিপতি!

টেকনাফে ফুটপাত জবরদখল

সমবায় কর্মকর্তা জহির আহমেদ আর নেই

কাউয়ারখোপের মনির মেম্বার আর নেই : বুধবার আড়াইটায় জানাজা

মেরিনড্রাইভে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা ব্যবসায়ী নিহত