শাহেদ মিজান, সিবিএন:
মেরিনড্রাইভ সড়কের উখিয়ার রূপপতি পয়েন্টে ইয়াবার টাকা ভাগবাটোয়ারা নিয়ে গোলাগুলিতে ইয়াবাকারবারী দুই ভাই নিহত হয়েছে। শুক্রবার ভোররাত ৩টার দিকে এই ঘটনা ঘটে।

নিহতরা হলো- উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালী ধামনখালী এলাকার জেবর মুল্লুকের পুত্র মোস্তাক মিয়া (৩৮) ও মোক্তার মিয়া (৪২)। পুলিশ তাদের লাশ উদ্ধার করেছে।

এসময় ঘটনাস্থল থেকে দুটি এলজি বন্দুক, চার রাউন্ড কার্তুজ ও  নয় হাজার ৬০০ ইয়াবা উদ্ধার করা হয়েছে। উখিয়া থানার ওসি (তদন্ত) নূরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

উখিয়া থানার ওসি (তদন্ত) নূরুল ইসলাম সিবিএনকে জানান, মেরিন ড্রাইভ উখিয়ার সড়কের রূপপতি পয়েন্ট ইয়াবা ব্যবসায়ীদের মধ্যে গোলাগুলির সংবাদ পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। পুলিশের অভিযান টের পেয়ে বন্দুকধারীরা পালিয়ে যায়। ঘটনাস্থলে দু’জনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। পরে তাদের পরিচয় নিশ্চিত করা হয়।

ঘটনাস্থল থেকে ঘটনাস্থল থেকে দুটি এলজি বন্দুক, চার রাউন্ড কার্তুজ ও প্রায় নয় হাজার ৬০০ পিচ ইয়াবাও উদ্ধার করা হয়েছে।

উখিয়া থানার ওসি (তদন্ত) নূরুল ইসলাম সিবিএনকে বলেন,  খবর নিয়ে জানা গেছে মোস্তাক মিয়া ও মোক্তার মিয়া দীর্ঘদিন ধরে মেরিনড্রাইভ সড়ক দিয়ে ইয়াবা পাচার করে আসছিল। ইয়াবা ব্যবসার এসব টাকা ভাগবাটোয়রা নিয়ে তাদের মধ্যে গোলাগুলি হয়।  নিহতদের লাশ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।